রাজভবনের সামনে রাজপথে ওরা কারা? অভিনব প্রতিবাদ দেখে তাজ্জব শহর কলকাতা! দেখুন ভিডিও

ভেড়ার পাল নিয়ে অভিনব প্রতিবাদ

দলের নেতা-মন্ত্রীদের গ্রেফতারি নিয়ে সোমবার থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রতিবাদে নেমেছেন তৃণমূল কংগ্রেসের (TMC Protest) কর্মী সমর্থকরা। কখনও তাঁদের উত্তপ্ত জমায়েত দেখা গিয়েছে নিজাম প্যালেসে সিবিআই দফতরের সামনে আবার কখনও তাঁদের ফেটে পড়তে দেখা গিয়েছে রাজভবনের সামনে। সোমবারের পর মঙ্গলবারও জারি রয়েছে সেই বিক্ষোভ।

  • Share this:

    #কলকাতা : নারদ মামলায় (Narada Scam) দলের নেতা-মন্ত্রীদের গ্রেফতারি নিয়ে সোমবার থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রতিবাদে নেমেছেন তৃণমূল কংগ্রেসের (TMC Protest) কর্মী সমর্থকরা। কখনও তাঁদের উত্তপ্ত জমায়েত দেখা গিয়েছে নিজাম প্যালেসে সিবিআই দফতরের সামনে আবার কখনও তাঁদের ফেটে পড়তে দেখা গিয়েছে রাজভবনের সামনে। সোমবারের পর মঙ্গলবারও জারি রয়েছে সেই বিক্ষোভ। তবে এদিনও নারদকাণ্ডে শোভন চট্টোপাধ্যায় ছাড়াও তৃণমূলের তিন মন্ত্রী ও বিধায়কের গ্রেফতারির বিরোধিতায় রাজভবনের সামনে বিক্ষোভ শুরু করলেন দলীয় কর্মীরা। তবে এরই মধ্যে একটি দৃশ্য চোখ কপালে তুলেছে মায় রোদের মধ্যে দাঁড়িয়ে থাকা পুলিশকর্মীদেরও। একপাল ভেড়া নিয়ে প্রতিবাদে হাজির হয়েছেন জনৈক ব্যক্তি। অভিনব এই প্রতিবাদ কেন, তার উত্তর শুনুন তার মুখ থেকেই।

    প্রসঙ্গত, সোমবার সকালে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই। আটক করে নিজাম প্যালেসে নিয়ে যাওয়ার পর গ্রেফতার করা হয় ৪ জনকে। নারদকাণ্ডে তাদের বিরুদ্ধে চার্জশিট দেওয়ার খবর ছড়িয়ে পড়তেই দলে দলে তৃণমূল কর্মী সমর্থকেরা ভিড় করেন। এর পর থেকে নিজাম প্যালেসের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূল কর্মীরা। এর পর থেকে নিজাম প্যালেসের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূল কর্মীরা। কেন্দ্রীয় বাহিনী বাধা দিলে সেই বিক্ষোভ হিংস্র হয়ে ওঠে।

    নিজাম প্যালেসের সামনের তৃণমূলের সেই বিক্ষোভের আঁচ পৌঁছয় রাজভবনেও। বেলা দেড়টার কিছু পরে রাজভবনের উত্তর গেটের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন একদল তৃণমূলকর্মী। লকডাউনের বিধি ভেঙেই শুরু হয় বিক্ষোভ। কয়েকজন তৃণমূলকর্মী রাজভবনের গেট বেয়ে ওপরে উঠে পড়েন। রাজভবনের গেটে বেঁধে দেওয়া হয় তৃণমূলের পতাকা। বিক্ষোভকারীদের দাবি, ‘রাজ্যপালই যত নষ্টের গোড়া। গ্রেফতার হওয়া তৃণমূলের মন্ত্রীদের সিবিআই যতক্ষণ না মুক্তি দেবেন ততক্ষণ চলবে বিক্ষোভ।’ তবে পরে তৃণমূলের তরফে অভিষেক বন্দ্যোপাধ্যায় ট্যুইট বিবৃতি দিয়ে কর্মী সমর্থকদের এই করোনা পরিস্থিতিতে রাস্তায় নেমে বিক্ষোভ না দেখানোর আর্জি জানান। কেন্দ্রীয় বাহিনী ও দলীয় নেতৃত্বের মধ্যস্থতায় এই বিক্ষোভ অনেকটাই স্থিমিত হয়। তবে আজ রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে এই অভিনব প্রতিবাদ নজর কেড়েছে নেটিজেনদের।

    Published by:Sanjukta Sarkar
    First published: