Home /News /kolkata /
কলকাতা থেকে ফের দিঘা, শিলিগুড়ি যাত্রা শুরু! যাত্রা শুরু বিভিন্ন রুটের ৫০টি বাসের

কলকাতা থেকে ফের দিঘা, শিলিগুড়ি যাত্রা শুরু! যাত্রা শুরু বিভিন্ন রুটের ৫০টি বাসের

কলকাতা থেকে ৫০টি বাস ছাড়ল সোমবার । কয়েকটি রুটে ভাড়াও বাড়ানো হয়নি এই বাসগুলির । প্রায় তিন মাস পর বাস চলাচল শুরু হতেই হাসি ফুটেছে শহরবাসীর মুখে ।

  • Share this:

    #কলকাতা: কলকাতা থেকে চালু বেশ কিছু বেসরকারি বাস । শহরের মধ্যে লোকাল বাস চালাতে আপত্তি থাকলেও বেশ কয়েকটি রুটে দূরপাল্লার বেসরকারি বাস চালু হল । কলকাতা থেকে ৫০টি বাস ছাড়ল সোমবার । কয়েকটি রুটে ভাড়াও বাড়ানো হয়নি এই বাসগুলির । প্রায় তিন মাস পর বাস চলাচল শুরু হতেই হাসি ফুটেছে শহরবাসীর মুখে । কলকাতা-শিলিগুড়ি, কলকাতা-বালুরঘাট, কলকাতা-দিঘা বাস চালু হল । বাস চলছে কলকাতা-আসানসোল এবং কলকাতা-মালদহেও ।

    সরকারি বাস চালু হলেও এতদিন পথে নামেনি বেসরকারি বাস । চতুর্থ দফায় এসে কিছুটা ছাড় মিলেছিল সরকারের তরফে । তখনই গ্রিন জোনে বাস চালানোর অনুমতি দেয় রাজ্য । কিন্তু রাজ্যের শর্ত ছিল ২০ জনের বেশি যাত্রী বাসে তোলা যাবে না । সরকারের সেই শর্তে রাজি হননি বেসরকারি বাস মালিকরা । তাঁদের দাবি ছিল, লকডাউনের বিপুল লোকসানের পর আবার ২০ জন যাত্রী নিয়ে বাস চালানো প্রায় অসম্ভব । তাই সরকারি বাস রাস্তায় নামলেও বেসরকারি বাসের দেখা মেলেনি এতদিন । শেষ পর্যন্ত বেসরকারি বাসে যত আসন, তত যাত্রী নেওয়া যাবে, এই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী । কিন্তু তারপরেও শেষরক্ষা হয়নি ।

    সোমবার থেকে কলকাতার রাস্তায় বেসরকারি বাস নামবে কিনা তা নিয়ে সিদ্ধান্ত হওয়ার কথা ছিল রবিবার। বিভিন্ন বাস মালিকদের বৈঠকে কোনও সমাধান মেলেনি । ভাড়া না বাড়ালে বাস নিয়ে রাস্তায় নামতে নারাজ বেসরকারি বাস সংগঠনগুলি । ফলে মুখ্যমন্ত্রীর উপরেই সিদ্ধান্ত ছাড়া হয়েছে । তবে তারপরেও আজ কলকাতা থেকে দূরপাল্লার বেসরকারি বাসগুলির যাত্রা শুরু হওয়ায় অনেকটাই সুবিধা মিলেছে নাগরিকদের ।

    Published by:Simli Raha
    First published:

    Tags: Bus route, Bus service, Kolkata Bus

    পরবর্তী খবর