Home /News /kolkata /
21st July: আয়তনে ৮০ ফুট বাই ৪৬ ফুট! সাজছে বিরাট মঞ্চ! ধর্মতলায় একুশে জুলাইয়ের প্রস্তুতি তুঙ্গে

21st July: আয়তনে ৮০ ফুট বাই ৪৬ ফুট! সাজছে বিরাট মঞ্চ! ধর্মতলায় একুশে জুলাইয়ের প্রস্তুতি তুঙ্গে

সাজছে 'একুশে জুলাই'

সাজছে 'একুশে জুলাই'

21st July: ধৰ্মতলা-সহ শহর জুড়ে থাকবে হাজার তিনেক বেশি পুলিশ। থাকবে হাই রেডিও ফ্লাইং স্কোয়াড, রেডিও ফ্লাইং স্কোয়াড, কুইক রেসপন্স টিম, মোবাইল পেট্রোলিং ভ্যান।

  • Share this:

#কলকাতা : ২১ জুলাই উপলক্ষে ধর্মতলায় প্রস্তুতি চূড়ান্ত। আগামিকাল তৃণমূল নেতৃত্ব থেকে বাংলার একাধিক বিশিষ্ট ব্যক্তিত্বকে দেখা যাবে এই মঞ্চেই। তিন তিনটে স্টেজ, অন্যবারের তুলনায় আয়তনেও বিরাট। প্রায় ৫০০ জন বসার ব্যবস্থা রয়েছে মঞ্চে। আর এভাবেই সেজে উঠছে একুশে জুলাইয়ের বিপুলাকার মঞ্চটি। একদিকে চলছে মঞ্চ সাজানোর কাজ। অন্যদিকে নিরাপত্তা রাখা হচ্ছে আঁটোসাঁটো। চলছে তারও তোড়জোড়।

ধৰ্মতলা-সহ শহর জুড়ে থাকবে হাজার তিনেক বেশি পুলিশ। থাকবে হাই রেডিও ফ্লাইং স্কোয়াড, রেডিও ফ্লাইং স্কোয়াড, কুইক রেসপন্স টিম, মোবাইল পেট্রোলিং ভ্যান। নিরাপত্তার দায়িত্বে থাকছেন ডিসি পদমর্যাদা অফিসার, যুগ্ম পুলিশ কমিশনার, অতিরিক্ত পুলিশ কমিশনার-সহ লালবাজারের শীর্ষ কর্তারা দায়িত্বে থাকছেন।

আরও পড়ুন :যানজটের আশঙ্কা, কলকাতার বহু বেসরকারি স্কুলে ছুটি, কোথাও হবে অনলাইন ক্লাস

এদিকে বৃহস্পতিবার, ২১ জুলাই সমাবেশ৷ সমাবেশকে কেন্দ্র করে যানজটের আশঙ্কায় আগেভাগেই কলকাতার একাধিক বেসরকারি স্কুল ছুটির দেওয়ার সিদ্ধান্ত নিল। ২১ সে ছুটি ঘোষণা করা হয়েছে বেশ কিছু স্কুলের৷ পরিবর্তে অনলাইনে ক্লাস হবে সেদিন৷ আবার কোনও বেসরকারি স্কুল বৃহস্পতিবারে পরিবর্তে শনিবার স্কুল খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে।লা মার্টস সহ চার্চ অফ নর্থ ইন্ডিয়া অনুমোদিত স্কুলগুলি বৃহস্পতিবার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। Don Bosco, হেরিটেজ, গোখেল মেমোরিয়াল স্কুলসহ শহর কলকাতা একাধিক স্কুল বৃহস্পতিবার ছুটি দিয়ে দিয়েছে। যদিও লা’মাটিনিয়ার কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে ওইদিন অনলাইনে ক্লাস করানো হবে।

আরও পড়ুন : জীবিত ব্যক্তিকে মৃত সাজিয়ে বিরাট জলিয়াতি! এক কাগজে সবার চক্ষু চড়কগাছ! যা ঘটল বাঁকুড়ায়

তৃণমূলের তরফেও কোনও ফাঁক নেই প্রস্তুতিতে । ২১ জুলাইয়ের আগে তৃণমূল ছাত্র পরিষদের তরফে তৈরি করা হয়েছে নতুন গান। গানে বলা হয়েছে, ‘‘নতুন দিনের পথে এগিয়ে যেতে হবে, থেকে যাবে ঠিক জোড়াফুল (TMC 21 July)।’’ গানের প্রতি লাইন শুনেই বোঝা যাচ্ছে ২১ জুলাইয়ে আগে নতুন করে কর্মী সমর্থকদের উদ্দীপিত করতেই এই গান। মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াই, হার না মানা অদম্য মনোভাব, তাঁর নির্দেশেই এগিয়ে যাওয়ার কথা বলা হয়েছে গানের প্রতি লাইনে। ইতিমধ্যেই এই গান প্রকাশ করেছেন তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Dharmatala, TMC

পরবর্তী খবর