Home /News /kolkata /

Kolkata Airport: করোনা-আখড়া এয়ারপোর্ট? কলকাতা বিমানবন্দরে ভয়ানক কাণ্ড! রিপোর্ট আসতেই জানা গেল...

Kolkata Airport: করোনা-আখড়া এয়ারপোর্ট? কলকাতা বিমানবন্দরে ভয়ানক কাণ্ড! রিপোর্ট আসতেই জানা গেল...

এয়ারপোর্ট কোভিড আখড়া

এয়ারপোর্ট কোভিড আখড়া

Kolkata Airport: কলকাতা থেকে দুবাই যাওয়ার সময় যাত্রীদের RTPCR টেস্ট করা হয়েছিল। তার মধ্যে ১৬ জন যাত্রী করোনা পজিটিভ হয়েছেন।

  • Share this:

    #কলকাতা: নতুন বছরেও রাজ্যে ক্রমাগত বাড়ছে করোনার সংক্রমণ। মাথাচাড়া দিয়েছে করোনার নতুন স্ট্রেন ওমিক্রনও। রীতিমতো ভয়ের ছবি দেখা যাচ্ছে কলকাতা-সহ সমস্ত জেলায়। সব জায়গাতেই হু হু করে বাড়ছে করোনা। ফলে করোনার তৃতীয় ঢেউ ঠেকাতে নতুন বিধিনিষেধ জারি করেছে রাজ্য সরকার। রবিবার, মুখ্য সচিব এইচ কে দ্বিবেদী সাংবাদিক বৈঠক করে জানিয়েছেন নতুন করোনা নির্দেশিকা। আর করোনা আবহে প্রথম নজর গিয়ে পড়েছে ভিন দেশ বা রাজ্য থেকে আসা বিমান পরিষেবার ক্ষেত্রে। তবে, সেই সিদ্ধান্ত যে অমূলক নয়, তার প্রমাণ মিলল এদিনই।

    সূত্রের খবর, কলকাতা থেকে দুবাই যাওয়ার সময় যাত্রীদের RTPCR টেস্ট করা হয়েছিল। তার মধ্যে ১৬ জন যাত্রী করোনা পজিটিভ হয়েছেন। স্বাভাবিক ভাবেই এই ঘটনায় বিমানবন্দরে আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। বিমানবন্দর সূত্রে খবর, ইন্ডিগোর 6E027 বিমানে ৬ জন যাত্রী, FLY Dubai-এর ৭ জন যাত্রী ও Emirates-এর ৩ জন যাত্রীর করোনা পজিটিভ ধরা পড়েছে। সব মিলিয়ে ১৬ জন যাত্রীর কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে।

    আরও পড়ুন: 'খরচাও কমে, সম্পর্কও বাড়ে', BJP-কে অনুসরণ করছে তৃণমূল! বিস্ফোরক দিলীপ ঘোষ

    প্রসঙ্গত, রাজ্য ও দেশের বাইরে থেকে বহু যাত্রীই রাজ্যে এসে করোনা পজিটিভ ধরা পড়েছেন। ফলে দমদম বিমানবন্দর থেকে বিমান ওঠানামর ক্ষেত্রে বেশ কিছু নতুন নিয়ম চালু করেছে রাজ্য। করোনা আক্রান্তের ক্ষেত্রে দেশে এই মুহূর্তে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র ও দিল্লি। তাই মুম্বই ও দিল্লিগামী বিমান সোমবার থেকে সপ্তাহে ২ দিন করে চলবে বলে নির্দেশ দিয়েছে রাজ্য। সোমবার ও শুক্রবার শুধুমাত্র উড়বে দিল্লি ও মুম্বইগামী বিমান।

    আরও পড়ুন: দোকানে চলছিল আলোচনা, কান পেতে শুনে যা করলেন বীরভূমের চা বিক্রেতা, তারিফ করছে সকলে...

    এদিকে, ব্রিটেন থেকে এই মুহূর্তে কোনও বিমানই কলকাতায় আসতে পারবে না। অন্য আন্তর্জাতিক বিমানযাত্রীদের কলকাতায় আরটিপিসিআর বাধ্যতামূলক করা হয়েছে। এরই মধ্যে একদিনে বিমানবন্দরে খোঁজ মিলল ১৬ জন করোনা পজিটিভ রোগীর। যা কেবল হিমশৈল্যের চূড়া মাত্র বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Covid, Kolkata Airport

    পরবর্তী খবর