Home /News /jalpaiguri /
Jalpaiguri: সীমান্তরক্ষী বাহিনীর কড়াকড়ির প্রতিবাদে পথ অবরোধ

Jalpaiguri: সীমান্তরক্ষী বাহিনীর কড়াকড়ির প্রতিবাদে পথ অবরোধ

title=

জমাদার পাড়া বুথের মানুষের দৈনন্দিন জীবন জীবিকার উপর বিএসএফের ও অবাঞ্ছিত অত্যাচার অবিলম্বে বন্ধ করার দাবিতে পোস্টার আর ফেস্টুন নিয়ে পথ অবরোধে জলপাইগুড়ি-হলদিবাড়ি রোড বেরুবাড়ি মোড় এলাকায় সামিল সীমান্ত নাগরিক মঞ্চ, নগর বেরবাড়ি এলাকার বাসিন্দারা।

আরও পড়ুন...
  • Share this:

    #জলপাইগুড়ি : জমাদার পাড়া বুথের মানুষের দৈনন্দিন জীবন জীবিকার উপর বিএসএফের ও অবাঞ্ছিত অত্যাচার অবিলম্বে বন্ধ করার দাবিতে পোস্টার আর ফেস্টুন নিয়ে পথ অবরোধে জলপাইগুড়ি-হলদিবাড়ি রোড বেরুবাড়ি মোড় এলাকায় সামিল সীমান্ত নাগরিক মঞ্চ, নগর বেরবাড়ি এলাকার বাসিন্দারা। জলপাইগুড়ি জেলার ভারত বাংলাদেশ সীমান্ত এলাকা লাগোয়া বাসিন্দারা পথ অবরোধে সামিল। মঙ্গলবার বেরুবাড়ি মোড়ে জলপাইগুড়ি থেকে হলদিবাড়ি যাওয়ার রাস্তায় অবরোধ করে বসেন সীমান্তবর্তী এলাকায় কয়েকশো বাসিন্দা।

     

     

    তাদের অভিযোগ দীর্ঘদিন ধরে একই ভাবে প্রয়োজন মত নিত্য প্রয়োজনীয় জিনিস বাড়িতে নিয়ে আসলে কোন রকম কড়াকড়ি ছিলো না। হঠাৎই প্রয়োজনীয় জিনিস পত্র দ্রব্যাদি বাড়িতে নিয়ে যাওয়ার বাধা দেওয়ায় অভিযোগে ক্ষোভ ছড়িয়েছে এলাকায়। ফলে ক্ষিপ্ত হয়ে সড়ক অবরোধে সামিল হয় এলাকার মানুষ। এদিন ঘটনাস্থলে আসে পুলিশ।এদিন বিক্ষোভকারীদের মধ্যে এলাকার এক বাসিন্দা মোঃ আব্দুল বলেন আমাদেরকে প্রত্যেকদিন বিএসএফের বিভিন্ন কড়াকড়ির সম্মুখীন হতে হয়।

    আরও পড়ুনঃ বেহাল নিকাশি ব্যবস্থা হরিজন বস্তিতে! চরম সমস্যায় মানুষ

     

     

    সাধারণ খাবার কেনা থেকে শুরু করে ঘর সারাইয়ের সরঞ্জাম।সবকিছুতে অনুমোদন মেলা না পর্যন্ত কাজ এগোনো অসম্ভব।আমাদের মত সাধারণ মানুষ, স্কুল ছাত্র ছাত্রীদেরও আধার কার্ড ইত্যাদি দেখে স্কুল যেতে অনুমোদন পেতে হয়। যার জেরে আমরা অতিষ্ট হয়ে আজ অবরোধে সামিল।

    আরও পড়ুনঃ বৃষ্টির অভাবে মাথায় হাত পাট চাষীদের! জমিতেই শুকোচ্ছে পাট

     

     

    জেলাশাসককে বিষয়টি জানানো হলেও এখনো অব্দি তার কোন সুরাহা হয়নি বলে জানিয়েছেন তারা। আরেক বিক্ষোভকারী বলেন, আমরা জীবনযাত্রা চালাতে নাজেহাল। পাশাপাশি, কোনো আত্মীয় স্বজন এলে ঢুকতে পারে না। এভাবে কি করে চলতে পারে। সমস্যার সমাধান যদি না করা হয়, সে ক্ষেত্রে আরো বড় আন্দোলনের হুমকি তারা দিয়েছেন.

     

     

     

    Geetashree Mukherjee

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: BSF, Jalpaiguri

    পরবর্তী খবর