Home /News /jalpaiguri /
Jalpaiguri: জামাইষষ্ঠীতে ভালো ব্যবসার আশায় মিষ্টি ব্যবসায়ীরা

Jalpaiguri: জামাইষষ্ঠীতে ভালো ব্যবসার আশায় মিষ্টি ব্যবসায়ীরা

title=

আসছে জামাই ষষ্ঠী। আর তার আগেই রকমারি মিষ্টি বানাতে ব্যস্ত জলপাইগুড়ির মিষ্টি ব্যবসায়ীরা। দীর্ঘ প্রায় দু বছর করোনা পরিস্থিতির কারণে ব্যবসা সেভাবে না জমলেও এবার পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় লাভের আশায় রয়েছেন মিষ্টি ব্যবসায়ীরা।

  • Share this:

    জলপাইগুড়িঃ আসছে জামাই ষষ্ঠী। আর তার আগেই রকমারি মিষ্টি বানাতে ব্যস্ত জলপাইগুড়ির মিষ্টি ব্যবসায়ীরা। দীর্ঘ প্রায় দু বছর করোনা পরিস্থিতির কারণে ব্যবসা সেভাবে না জমলেও এবার পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় লাভের আশায় রয়েছেন মিষ্টি ব্যবসায়ীরা। আর সেই কারণেই জেলার প্রায় মিষ্টির দোকানেই চলছে বিভিন্ন ধরনের মিষ্টি তৈরির কাজ। রবিবার জামাই ষষ্ঠী। বাঙালিয়ানার এক অন্যতম পার্বণ। মূলত এবারের জামাইষষ্ঠীকে জন্য মিষ্টি ব্যবসায়ীরা ল্যাংচা, মিহিদানা, পানতোয়া বিভিন্ন ধরনের রসগোল্লা রসমালাই থেকে শুরু করে বিভিন্ন ধরনের মিষ্টি তৈরি করছেন। তবে জামাইষষ্ঠীতে মূলত চাহিদা থাকে রসগোল্লা সহ দই এর। তাই জামাইষষ্ঠীর প্রাক মুহুর্তে কোন জিনিসের যাতে কমতি না থাকে সেদিকেই নজর দিয়েছেন জলপাইগুড়ি র মিষ্টি ব্যবসায়ীরা।

    এমনকি গত দু বছরের পরিস্থিতি কাটিয়ে ওঠার পর এবার অনেকটা লাভের আশা করছেন মিষ্টি ব্যবসায়ীরা। ময়নাগুড়ির এক মিষ্টি ব্যবসায়ী দুলাল সাহা বলেন, \"জামাই ষষ্ঠী উপলক্ষে বিভিন্ন ধরনের মিষ্টি যেমন ল্যাংচা মিহিদানা পানতোয়া তৈরি করা হচ্ছে। তবে বিশেষ করে চাহিদা থাকে রসগোল্লা ও দইয়ের।

    আরও পড়ুনঃ বন্যা মোকাবিলায় জলপাইগুড়িতে বর্ষার আগে প্রস্তুতি সিভিল ডিফেন্স বাহিনীর

    আমরা এ বছর অত্যন্ত আশাবাদী যে ভালো ব্যবসা হবে। জলপাইগুড়ির এক মিষ্টি ব্যবসায়ী রাজকিশোর ঘোষ জানালেন, দুবছর করোনা পরিস্থিতির কারণে যে দুর্গতি হয়েছিল তা স্বাভাবিক ছন্দে ফিরে আসছে।

    আরও পড়ুনঃ নর্থবেঙ্গল তাইকোন্ডো প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করল জলপাইগুড়ি

    এবার স্পেশাল বলতে নানা ধরনের দই ও মিষ্টির পাশাপাশি ক্ষীরের শুকনো মিষ্টি, মালাই চমচম, ক্ষীরের প্রজাপতি, মুগের সোনপাপড়ি ইত্যাদি বানিয়েছি। আশা করি, ব্যবসা ভালো হবে। দাম সব কিছুরই স্বাভাবিক থাকছে

    Geetashree Mukherjee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Business, Jalpaiguri, Jamai Sasthi 2022

    পরবর্তী খবর