Home /News /jalpaiguri /
Jalpaiguri: নর্থবেঙ্গল তাইকোন্ডো প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করল জলপাইগুড়ি

Jalpaiguri: নর্থবেঙ্গল তাইকোন্ডো প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করল জলপাইগুড়ি

দক্ষিণ দিনাজপুর তাইকোন্ডো অ্যাসোসিয়েশন এবং ইউনিভারসাল তাইকোন্ডো ইনস্টিটিউট এর পরিচালনায়নর্থ বেঙ্গল তাইকোন্ডো চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা অনুষ্ঠিত হল বালুরঘাট স্টেডিয়ামে।

  • Share this:

    জলপাইগুড়ি : দক্ষিণ দিনাজপুর তাইকোন্ডো অ্যাসোসিয়েশন এবং ইউনিভারসাল তাইকোন্ডো ইনস্টিটিউট এর পরিচালনায়নর্থ বেঙ্গল তাইকোন্ডো চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা অনুষ্ঠিত হল বালুরঘাট স্টেডিয়ামে। আর সেই প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করে জেলাকে গৌরবান্বতি করেছে জলপাইগুড়ি ডিস্ট্রিক্ট তাইকোন্ডো আস্যোসিয়েসনের ছেলেমেয়েরা। ১৪ টি সোনা সহ অনান্য মেডেল এনে তারা জেলার ক্রীড়াজগতকে নতুন সাফল্য দেখাল। জানা গেছে, এই প্রতিযোগিতায় জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং, মালদা এবং দক্ষিণ দিনাজপুরের মোট তিনশো পঞ্চাশ জন ছাত্র-ছাত্রী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এছাড়াও গেস্ট টিম হিসাবে দক্ষিণ ২৪ পরগনা ও বর্ধমান জেলার ছাত্র-ছাত্রীরা উপস্থিত অংশগ্রহণ করে। এই নর্থবেঙ্গল তাইকোন্ডো প্রতিযোগিতায় ২৬ টি গোল্ড মেডেল, ১১ সিলভার মেডেল ও ৫ ব্রোঞ্জ মেডেল জিতে নিয়ে ৪০৩ পয়েন্ট পেয়ে দক্ষিণ দিনাজপুর তাইকোন্ডো অ্যাসোসিয়েশন দলগতভাবে প্রথম স্থান দখল করেছে। যেখানে ১৪ টি গোল্ড মেডেল, ৫ সিলভার মেডেল ও ৩ টি ব্রোঞ্জ জিতে মোট ১৫৫ পয়েন্ট পেয়ে দলগতভাবে জলপাইগুড়ি ডিস্ট্রিক্ট তাইকোন্ডো অ্যাসোসিয়েশন দ্বিতীয় স্থান অধিকার করেছে এই তাইকোন্ডো প্রতিযোগিতায়।

    এই প্রতিযোগিতায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বালুরঘাট এর মহকুমা শাসক, ডেপুটি ম্যাজিস্ট্রেট, ডেপুটি কালেক্টর, বালুরঘাট পৌরসভার চেয়ারম্যান, এমসি আইসি বালুরঘাট সহ বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ। গোটা উত্তরবঙ্গের বিভিন্ন জায়গা থেকে প্রতিযোগীরা এখানে আসেন। জেলা সম্পাদক দিবাকর মন্ডল জানান, এই ধরনের প্রতিযোগিতা গুলির মাধ্যমে ছাত্র-ছাত্রীদের তাইকোন্ডো স্কিল ডেভেলপমেন্ট সম্ভব এবং এভাবেই ধীরে ধীরে উত্তরবঙ্গের ছাত্র-ছাত্রীদের প্রতিযোগিতামূলক মনোভাব গড়ে উঠবে ও পরবর্তীতে জাতীয় স্তরে বা আন্তর্জাতিক স্তরে পুরস্কার আনার সম্ভাবনা আরও প্রবল হবে।

    আরও পড়ুনঃ ডুয়ার্সে পালিত হল এভারেস্ট দিবস

    অন্যদিকে গোল্ড মেডেল জয়ী জলপাইগুড়ির মেয়ে বিপাসা রায় বলেন, খুবই ভালো লাগছে। এ বার সোনা পেয়েছি। আগামী দিনে আরো ভালো প্র‍্যাক্টিস করে জাতীয় ও আন্তর্জাতিক স্তরে সাফল্য যাতে আনতে পারি সেই ভাবে চেষ্টা করে যাব। এই প্রতিযোগীতায় জলপাইগুড়ি ম্যানেজার সঞ্জয় চক্রবর্তী বলেন, বিগত কিছুদিন ধরেই জলপাইগুড়ি জেলা শুধু জেলা স্তরেই না, জাতীয় ও আন্তর্জাতিক স্তরে সাফল্য নিয়ে আসছে।

    আরও পড়ুনঃ জলপাইগুড়িতে পালন করা হল বিশ্ব তামাক বিরোধী দিবস

    এর আগেও একাধিকবার জলপাইগুড়ি ডিস্ট্রিক্ট তাইকোন্ডো আসোসিয়েশনের ছাত্রছাত্রীরা নানা পদক জিতে বহু সাফল্য এনেছে।এবার তারই মুকুটে নতুন পালক যুক্ত হল। এখানকার ছেলেমেয়েরা মোট ১৪ টি সোনা, ৫ টি রুপো ও ৩ টি ব্রোঞ্জ পদক জিতেছে। এতে আমরা সকলেই খুব খুশি। আগামীতে তারা আরো অনেক দূর এগিয়ে যাবে আশা রাখি।

    Geetashree Mukherjee
    First published:

    Tags: Jalpaiguri, North Bengal

    পরবর্তী খবর