Home /News /jalpaiguri /
Jalpaiguri News: হেরা পঞ্চমীতে বিপুল ভক্তের সমাগম, জলপাইগুড়িতে বড় জাগ্রত ‘এই’ দেবী মন্দির

Jalpaiguri News: হেরা পঞ্চমীতে বিপুল ভক্তের সমাগম, জলপাইগুড়িতে বড় জাগ্রত ‘এই’ দেবী মন্দির

Jalpaiguri [object Object]

রথের পরবর্তীতে এই উৎসব হয়ে থাকে।জলপাইগুড়ি ও তার ব্যতিক্রম নয়...

  • Share this:

    #জলপাইগুড়ি: হেরা পঞ্চমীতে বিপুল ভক্তের সমাগম, জগন্নাথদেবের মাসির বাড়ি গুন্ডিচা মন্দিরে।হেরা পঞ্চমীতে জলপাইগুড়ি যোগমায়া কালী বাড়ি সংলগ্ন জগন্নাথ দেবের মাসির বাড়ি গুন্ডিচা মন্দিরে বিশেষ ভোগ, সহ পুজোপাঠ এবং আরতি হল। এই দিনেই লক্ষ্মী দেবী নীলাচল থেকে সুন্দরাচলে এক দিনের নাম করে চলে আসা জগন্নাথ দেবের সাক্ষাৎ হয়েছিল বলে কথিত আছে। সেখানে জগন্নাথ দেবের সতীর্থ আর লক্ষীদেবীর দাসীদের সাক্ষাৎ হয়। কেবল তাই নয় সেখানেই দেবী খুঁজে পান জগন্নাথ দেবকে। এই পবিত্র স্থানই গুন্ডিচা মন্দির।

    সেই থেকেই এই দিনটিকে হেরা পঞ্চমী বলা হয়। জগন্নাথ দেবের বিশেষ পুজো অর্চনা করা হয়ে থাকে এ উপলক্ষে। রথের পরবর্তীতে এই উৎসব হয়ে থাকে।জলপাইগুড়ি ও তার ব্যতিক্রম নয়। এমনটাই বলে জানালেন পূজারী ব্রজগোপাল দাস।

    আরও পড়ুন - East Bardhaman News: কন্যাশ্রীদের উদ্বুদ্ধ করতে পথ নাটিকা পাল্লা রোড গার্লস হাই স্কুলে

    অপরদিকে সুদূর আমেরিকা থেকে আগত মহা প্রভুর শিষ্য নন্দানন্দন দাস এই বিশেষ দিনটির ব্যাখ্যা করে জানান, এই হেরা পঞ্চমীতে কৃষ্ণের ষোলো হাজার আটমৈষি কৃষ্ণের খোঁজে লাঠি নিয়ে বৃন্দাবনে এসে ছিল আর তাদের ফুল ছুঁড়ে পরাজিত করে বৃন্দাবনে থাকা মহা প্রভুর সতীর্থরা।

    আরও পড়ুন- Phoolbagan Murder: প্রকাশ্য রাস্তায় স্বামী ছুরি মারলেন বউয়ের ঘাড়ে! রক্তে ভেসে লুটিয়ে পড়লেন স্ত্রী

    এই তিথিকে সামনে রেখে লক্ষ্য করা গেল বিশেষ পুজো ও ভক্তদের আনাগোনা। পাশাপাশি বিভিন্ন আচারের পর প্রভুর প্রসাদ দেওয়া হল আগত ভক্তদের। সকলে আনন্দের সঙ্গে সামিল হন এই জগন্নাথ দেবের আরাধনায়।

    গীতশ্রী মুখার্জি
    Published by:Debalina Datta
    First published:

    Tags: Jalpaiguri, Rath Yatra 2022

    পরবর্তী খবর