IPL 2021: বাহুবলীদের ম্যাচে টস জিতে ফিল্ডিং রাজস্থানের

IPL 2021: বাহুবলীদের ম্যাচে টস জিতে ফিল্ডিং রাজস্থানের

রাহুল এবং সঞ্জু দুই উইকেট-রক্ষক অধিনায়কের কাছে আজ সম্মানের লড়াই

আজ খেলার ফল কী হবে বলা মুশকিল। কিন্তু ওয়াংখেড়ের বাইশ গজে রানের সুনামি উঠলে অবাক হওয়ার কিছু থাকবে না

  • Share this:

    #মুম্বই: বাহুবলীদের ম্যাচে টস জিতলেন সঞ্জু স্যামসন।ওয়াংখেড়ে স্টেডিয়ামে হওয়া প্রথম ম্যাচে চেন্নাই বনাম দিল্লি লড়াইয়ে দেখা গিয়েছিল টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ঋষভ পন্থ। তাই আজ যে দল টসে জিতুক, তাঁরা যে বল করার সিদ্ধান্ত নেবে সেটা বোঝার জন্য ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন ছিল না। দ্বিতীয়ার্ধে শিশির পড়ায় বোলারদের গ্রিপ করতে অসুবিধে হচ্ছে। তাই কোনও দলই পরে বল করতে ইচ্ছুক নয়। নতুন সপ্তাহের শুরুতে প্রবল ঝড়ের আশঙ্কা বাণিজ্য নগরী মুম্বইতে। আবহাওয়া দফতর কোনও আগাম সতর্কবার্তা অবশ্য দেয়নি। আসলে দেওয়ার কথা নয়! এই ঝড় ব্যাট এবং বলের।

    মেরিন ড্রাইভের গায়ে লাগানো ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি রাজস্থান রয়েলস এবং ভাগ্যের খোঁজে নাম বদলে ফেলা পঞ্জাব কিংস। প্রীতি জিন্টার দলের ভাগ্য বদলায় কিনা সময় বলবে। অন্যদিকে গতবার সবার নীচে শেষ করা রাজস্থান চাইবে নিজেদের সম্মান পুনরুদ্ধার করতে। পঞ্জাবের হাতে রাহুল, গেল, আগারওয়াল, পুরানদের মত বিধ্বংসী ব্যাটসম্যানরা যেমন আছেন, তেমনই রাজস্থানের পকেটে রয়েছে বাটলার, বেন স্টোকস, সঞ্জু, তেওয়াতিয়াদের মত হার্ড হিটিং ব্যাটসম্যান। সুতরাং আজ ক্রিকেটপ্রেমীদের মনোরঞ্জনের অভাব হওয়া উচিত নয়। চার, ছক্কার বৃষ্টি অপেক্ষা করছে।

    দেখার বিষয় রাজস্থানের তরুণ অধিনায়ক সঞ্জু দলকে কোন মন্ত্রে পরিচালনা করেন। তেমনই দেখার উল্টোদিকে কে এল রাহুল অধিনায়কের দায়িত্ব পালন করার পাশাপাশি কীভাবে ব্যাট হাতে নিজের স্বাভাবিক খেলা খেলতে পারেন। গতবার রাহুল ছিলেন টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার। সম্প্রতি ভারতীয় দলের হয়ে কিছুদিন রান পাননি। ইংল্যান্ডের বিরুদ্ধে অবশ্য ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন। রাহুল এবং সঞ্জু দুই দলের অধিনায়কই আবার উইকেট রক্ষক। নজর থাকবে রাজস্থানের ক্রিস মরিসের ওপর। প্রায় সাড়ে ষোলো কোটি টাকায় তাঁকে দলে নিয়েছে রাজস্থান। কম সমালোচনা হয়নি। তার ওপর আর্চার ছিটকে গিয়েছেন। মরিসের ওপর বোলিং ইউনিটকে নেতৃত্ব দেওয়ার গুরুদায়িত্ব। পাশাপাশি অলরাউন্ডার হিসেবে তাঁর থেকে ব্যাট হাতেও কিছু রান প্রত্যাশা রয়েছে দলের।

    তবে রাজস্থানের দুই ইংলিশ ক্রিকেটার বাটলার এবং বেন স্টোকস দাঁড়িয়ে গেলে কপালে দুঃখ আছে পঞ্জাবের। তরুণ শাহরুখ খান পঞ্জাব দলের কতটা শক্তি বৃদ্ধি করলেন নজর থাকবে সেদিকেও। রাজস্থানের হয়ে আজ খেলবেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান।দুই দলের মুখোমুখি লড়াইয়ে ১২ বার জিতেছে রাজস্থান, ৯ বার পঞ্জাব। কিন্তু এই ধরণের ম্যাচে পরিসংখ্যান সবসময় গুরুত্ব পায় না। আজ খেলার ফল কী হবে বলা মুশকিল। কিন্তু ওয়াংখেড়ের বাইশ গজে রানের সুনামি উঠলে অবাক হওয়ার কিছু থাকবে না।

    Published by:Rohan Chowdhury
    First published: