হোম /খবর /খেলা /
IPL 2020: 'বস' বলছেন ধোনিকে, আবার MSD-র অস্ত্রেই CSK-কে হারাতে চাইছেন পন্থ!

IPL 2020: 'বস' বলছেন ধোনিকে, আবার MSD-র অস্ত্রেই CSK-কে হারাতে চাইছেন পন্থ!

একদিকে নিজের ব্যাটিং, উইকেটকিপিং সামলাতে হবে। আরেকদিকে দলকে এগিয়ে নিয়ে যেতে হবে। ঠিক যেমনটা করেন মহেন্দ্র সিং ধোনি।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা:

মহেন্দ্র সিং ধোনিকে তিনি বস বলে ডাকেন। কিন্তু সেই বস-এর দেওয়া পরামর্শ মেনেই আবার এমএস ধোনির চেন্নাই সুপার কিংসকে হারাতে চান তিনি। শ্রেয়স আইয়ার চোট পেয়ে ছিটকে যাওয়ার জন্য এবার বড় দায়িত্ব পেয়েছেন ঋষভ পন্থ। তিনি এবার দিল্লি ক্যাপিটালস-এর ক্যাপ্টেন। অর্থাৎ একদিকে নিজের ব্যাটিং, উইকেটকিপিং সামলাতে হবে। আরেকদিকে দলকে এগিয়ে নিয়ে যেতে হবে। ঠিক যেমনটা করেন মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় ক্রিকেটের অনেকে বলেন, তিনি এমএস ধোনির উত্তরসূরী। কেউ কেউ আবার বলেন, তাঁকে নিয়ে এত বেশি আশা করা এখনই ঠিক হবে না। যদিও ধোনি-পন্থ এই তুলনামূলক বিচারে কখনও জড়ান না।

১১ এপ্রিল পন্থের দিল্লি মুখোমুখি হবে ধোনির চেন্নাইয়ের। অর্থাৎ গুরু-শিষ্যের লড়াই। ২৩ বছর বয়সী উইকেটকিপার-ব্যাটসম্যান প্রথমবার ক্যাপ্টেন হিসেবে আইপিএলের ম্যাচে নামবেন। তাঁর অভিজ্ঞতার ঝুলি ফাঁকা বললেই চলে। তবে সাহস আর জেদ রয়েছে কানায় কানায় ভর্তি। পন্থ এদিন বলেছেন, ক্যাপ্টেন হিসেবে প্রথম ম্যাচটা মাহি ভাইয়ের বিরুদ্ধে। এটা একদিক থেকে আমার জন্য ভাল। ওঁর থেকেই অনেক কিছু শিখেছি। যা শিখেছি এবার সেটা সিএসকের বিরুদ্ধে প্রয়োগ করে দেখব। প্রথম ম্যাচে আলাদা কিছু করব, এটা বলতে পারি।

এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট তাঁর যাত্রা ভাল-মন্দে মেশানো। তবে গত কয়েক মাস ধরে দুর্দান্ত ফর্মে রয়েছেন পন্থ। এমনকী অস্ট্রেলিয়ার মাটিতে দুরন্ত পারফরম্যান্স করেছেন, যা কিনা আইপিএলের আগে তাঁর আত্মবিশ্বাস বাড়িয়ে দিতে যথেষ্ট।

আইপিএল শুরুর মুখে ধোনির কাছ থেকে বেশ কিছু পরামর্শ পেয়েছেন বলে স্বীকার করেছেন পন্থ। এমনিতে তাঁর সঙ্গে ধোনির তুলনা চলে বরাবর। কিন্তু সেসব পাত্তা দিতে নারাজ তিনি। মনে করেন, ধোনির সঙ্গে কোনও দিক থেকেই তাঁর তুলনা চলে না। এখনও পর্যন্ত ৬৮ টি আইপিএলের ম্যাচ খেলেছেন পন্থ। রান করেছেন ২০৭৯। দিল্লিকে প্রথমবার আইপিএল ট্রফি জয়ের স্বাদ দিতে এখন তিনি মুখিয়ে রয়েছেন।

Published by:Suman Majumder
First published:

Tags: CSK, Delhi Capitals, IPL 2021, MS Dhoni, Rishav Pant