Home /News /ipl /
IPL 2021: ১৫ কোটির জেমিসন বিরাট বন্দনায় পঞ্চমুখ

IPL 2021: ১৫ কোটির জেমিসন বিরাট বন্দনায় পঞ্চমুখ

বিরাট, ম্যাক্সওয়েলের প্রশংসায় জেমিসন

বিরাট, ম্যাক্সওয়েলের প্রশংসায় জেমিসন

জেমিসন মনে করেন বিরাট কোহলি শুধু একজন বড় ব্যাটসম্যান নন, যথেষ্ট দক্ষ অধিনায়ক। লড়াকু এবং আগ্রাসী চরিত্র হিসেবে ভারত অধিনায়ককে তাঁর দারুণ পছন্দ

  • Share this:

    #চেন্নাই: চলতি আইপিএলে দামের বিচারে ক্রিস মরিসের ঠিক পেছনেই রয়েছেন তিনি। কাইল জেমিসন। নিউজিল্যান্ডের ছয় ফুট আট ইঞ্চির ক্রিকেটার প্রথম বছরেই জ্যাকপট পেয়েছেন আইপিএল খেলতে এসে। তবে এই অতিরিক্ত মূল্য তাঁকে যে চাপে ফেলতে পারেনি সেটা পরিষ্কার করে দিলেন ২৬ বছরের ক্রিকেটার। প্রথম ম্যাচেই মুম্বই এবং দ্বিতীয় ম্যাচে সানরাইজার্সকে হারিয়েছে আরসিবি। দলে অলরাউন্ডার হিসেবে নিজের ছাপ রাখতে পেরেছেন জেমিসন। ডেভিড ওয়ার্নারের গুরুত্বপূর্ণ উইকেট পেয়েছেন, ঝোড়ো ১২ রানের ইনিংস খেলে দলকে ভরসা দিয়েছেন। সবচেয়ে বড় ব্যাপার প্রথম আইপিএল খেলতে এসে ভারতীয় উইকেটের চরিত্রের সঙ্গে নিজেকে মানিয়ে নিয়েছেন।

    প্রথম বছরে যেটা নিঃসন্দেহে কঠিন কাজ। কিন্তু নিজের এই চাপহীন থাকার রহস্য ফাঁস করেছেন তিনি। পরিষ্কার জানিয়েছেন দলে বিরাট, গ্লেন ম্যাক্সওয়েল এবং ডি ভিলিয়ার্সদের মত আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতাসম্পন্ন ক্রিকেটাররা থাকার ফলে তাঁর কোনও চাপ নেই। অধিনায়ক বিরাট স্বাধীনতা দিয়েছেন নিজের পছন্দ মত ফিল্ডিং সাজাতে। ম্যাক্সওয়েল বুঝিয়ে দিয়েছেন দাম নয়, নিজের খেলা নিয়েই বেশি মন দিতে। আর ডি ভিলিয়ার্স সবসময় পাশে আছেন। জেমিসন মনে করেন বিরাট কোহলি শুধু একজন বড় ব্যাটসম্যান নন, যথেষ্ট দক্ষ অধিনায়ক। লড়াকু এবং আগ্রাসী চরিত্র হিসেবে ভারত অধিনায়ককে তাঁর দারুণ পছন্দ।

    এছাড়াও সিরাজ এবং হর্ষল প্যাটেল বোলার হিসেবে যথেষ্ট দক্ষ। নেটে সকলের সঙ্গেই নিজের অভিজ্ঞতা ভাগ করে নেন জেমিসন। পাশাপাশি বাকিদের থেকে দেখে নিজের স্কিল বাড়ানোর চেষ্টা করছেন তিনি। পরিস্থিতি যেরকমই হোক, ব্যাট বা বলা হাতে দলের জন্য অবদান রাখাই তাঁর একমাত্র লক্ষ্য। বিরাট, ম্যাক্সওয়েল এবং ডি ভিলিয়ার্স মূলত এই তিনজন তাঁকে অতিরিক্ত চাপ নিতে বারণ করেছেন। পাশাপাশি দলে রয়েছেন মজার সতীর্থ যুজবেন্দ্র চাহাল। সবসময় কিছু না কিছু মজার জিনিস করেই থাকেন এই লেগ স্পিনার। একদিন আগেই আন্ডারটেকারের ভূমিকায় ভিডিও পোস্ট করেছিলেন নিউজিল্যান্ডের জেমিসনের সঙ্গে। ভারতে খেলতে এসে একবারের জন্য একাকীত্ব গ্রাস করতে পারেনি তাঁকে।

    মনে করেন বিরাট কোহলির দেখানো পথে চলে আগামীদিনে তিনি নিজেও সাফল্য পাবেন। প্রত্যেকের থেকেই কিছু না কিছু শেখার চেষ্টা করছেন। তবে আরসিবি- কে আইপিএল চ্যাম্পিয়ন করাই আসল লক্ষ্য। সেই লক্ষ্যেই নিজেকে উজাড় করে দিতে চান। স্পষ্ট জানিয়েছেন পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় টি টোয়েন্টি লিগ খেলে নিজেকে অলরাউন্ডার হিসেবে আরও ধারালো করে তোলাই আসল লক্ষ্য। দলের প্রয়োজনে আরও ওপরেও ব্যাট করতে রাজি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: RCB, Virat Kohli

    পরবর্তী খবর