IPL 2021: CSK-তে ধোনির জায়গায় কে ক্যাপ্টেন হতে পারে! জানালেন মাইকেল ভন

IPL 2021: CSK-তে ধোনির জায়গায় কে ক্যাপ্টেন হতে পারে! জানালেন মাইকেল ভন

IPL 2021: CSK-তে ধোনির জায়গায় কে ক্যাপ্টেন হতে পারে! জানালেন মাইকেল ভন

IPL 2021: CSK-তে ধোনির জায়গায় কে ক্যাপ্টেন হতে পারে! জানালেন মাইকেল ভন

  • Share this:

    #মুম্বই:

    কিছুদিন আগেই স্টিফেন ফ্লেমিং বলেছিলেন, এম এস ধোনি চেন্নাই সুপার কিংসর হৃদস্পন্দন। অর্থাত্, এক কথায় তিনি বুঝিয়ে দিয়েছিলেন, চেন্নাইতে ধোনিই সব। চেন্নাইয়ের সমর্থকরা তো সেটা বারবার বুঝিয়ে দেন। তাঁদের কাছে থালা মানে আলাদা আবেগ। ধোনি অর্থাত্ থালাও বহুবার বলেছেন, চেন্নাইয়ের সমর্থকদের থেকে তিনি যা ভালবাসা পেয়েছেন তা বলে বোঝানো সম্ভব নয়। এত ভালবাসা, আবেগের জন্যই তিনি চেন্নাই দলটার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছেন। কিন্তু ধোনি তো চিরকাল চেন্নাইয়ের হয়ে খেলবেন না! আইপিএল থেকেও অবসর নেবেন তিনি কখনও। আর তখন তাঁর জায়গায় কে চেন্নাইয়র দায়িত্ব সামলাবেন! সিএসকেতে এমএস ধোনির উত্তরসূরি কে হতে পারেন! মাইকেল ভন আন্দাজ করলেন, ধোনির বদলে কে চেন্নাইয়ের অধিনায়ক হতে পারেন!

    ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন বলছিলেন, আমার মনে হয় ধোনির বদলে অধিনায়ক হওয়ার দৌড়ে সবার আগে রয়েছে রবীন্দ্র জাদেজা। মাইকেল ভন জানিয়েছেন, জাদেজা সবদিক থেকেই ধোনির উত্তরসূরি হওয়ার যোগ্য। ব্যাটিং-বোলিং এবং ফিল্ডিং, তিন বিভাগেই জাদেজার পারফরম্যান্স অসাধারণ। সেইসঙ্গে দল সামলানোর মানসিকতাও রয়েছে জাদেজার। এর আগেও অনেকেই জাদেজার প্রতিভার প্রশংসা করেছেন। তবে চেন্নাই সুপার কিংসে জাদেজা যে ধোনির উত্তরসূরী হয়ে উঠতে পারেন তা মাইকেল ভন প্রথম বললেন।

    ভন এদিন বলেছেন, আশা করছি ধোনি আরও দু-তিন বছর আইপিএল খেলবে। তবে সত্যি কথা বলতে, আমার মনে হয় না তার থেকে বেশি ও আর খেলবে! তাই জন্য টিম ম্যানেজমেন্ট-এর এখন থেকেই পরবর্তী অধিনায়ক নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দেওয়া উচিত। কারণ ক্যাপ্টেন নির্বাচন হলে দল গড়তে সুবিধা হবে। আমার মতে, ধোনির যোগ্য উত্তরসূরি রবীন্দ্র জাদেজা। ওকে সামনে রেখে দল গঠন করলে সিএসকের ভালই হবে। যে কোন বিভাগে রবীন্দ্র জাদেজা কে কাজে লাগাতে পারবে টিম। ভন আরও বলছিলেন, জাদেজার অলরাউন্ড পারফরম্যান্স ওর সব থেকে বড় শক্তি। ব্যাটিং অর্ডারে যে কোনো জায়গায় খেলতে পারে ও। এমনকী নতুন বলেও ইনিংস শুরু করতে পারে। তবে আমার মতে, ওকে চার নম্বরে ব্যাটিং করালে দলের সুবিধা হবে। এমনকী বোলিংয়েও ও ইনিংস শুরু করতে পারে। আবার ওকে গুরুত্বপূর্ণ পজিশনে ওকে ফিল্ডিং করানো যেতে পারে। উল্লেখ্য সোমবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্স করেছেন জাদেজা। এছাড়াও চারটি ক্যাচ ধরেছেন তিনি। ২০১২ সাল থেকে রয়েছে চেন্নাইয়ে খেলছেন জাড্ডু। এতদিনে হয়তো তিনি ধোনির উত্তরসূরি হওয়ার যোগ্য হয়ে উঠেছেন।

    Published by:Suman Majumder
    First published: