IPL 2021: বিদেশিদের হিন্দি গালাগালি শেখাচ্ছে কে! Yuzvendra Chahal-এর দিকে সন্দেহের তির

IPL 2021: বিদেশিদের হিন্দি গালাগালি শেখাচ্ছে কে! Yuzvendra Chahal-এর দিকে সন্দেহের তির

বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটারের মুখে হিন্দি গালাগালি শোনা গিয়েছে।

বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটারের মুখে হিন্দি গালাগালি শোনা গিয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: আইপিএল যেন মিলনমেলা। এখানে বিভিন্ন দেশের ক্রিকেটাররা একে অপরের বন্ধু হয়ে যান নিমেশে। বিদেশি ও দেশি ক্রিকেটারদের মধ্যে এই বন্ধুত্ব নতুন উদাহরণ তৈরি করে। এই যেমন এবি ডিভিলিয়ার্স ও বিরাট কোহলির বন্ধু্ত্বের কথা এখন কে না জানেন! অনেক সময় বিদেশি ক্রিকেটারদের সঙ্গে নানারমক হাসি, মজা, ঠাট্টায় মেতে ওঠেন ভারতীয় তারকারা। কেউ কেউ তো আবার বিদেশি ক্রিকেটারদের সঙ্গে খুনসুঁটিও করেন। ভারতীয় দলের স্পিনার যুজবেন্দ্র চাহাল তেমনই একজন। ক্রিস গেইল থেকে শুরু করে টিম সাউদি, কাইল জেমিসন, সবার সঙ্গে মজা করেন চাহাল। আর কখন যে তিনি মজার ছলে বিদেশি ক্রিকেটারদের হিন্দি গালাগালি শিখিয়ে দেন! এর আগেও এমন করেছেন চাহাল। বিদেশি ক্রিকেটারদের মুখে হিন্দি গালাগালি শুনে অনেকেই থ হয়েছিলেন। পরে জানা যায়, চাহাল রয়েছেন এসবের পিছনে।

    আরসিবির সতীর্থ কাইল জেমিসনের সঙ্গে চাহাল একটি ছবি পোস্ট করেছেন। আর সেই ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, মার্টিন গুপ্তিলের পর এবার কাইল জেমিসন আমার কাছ হিন্দি শিখতে চাইছে। ব্যস, তার পর থেকেই আরসিবি সমর্থকরা চাহালের সঙ্গে মজা করছেন। অনেকেই বলছেন, এবার কাইল জেমিসনকে হিন্দি শেখানোর নাম করে গালাগালির পাঠ পড়িয়ে দেবেন চাহাল। কারণ ২০২০ সালে গুপ্তিলের সঙ্গে চাহাল কী করেছিলেন, তা প্রায় সব ক্রিকেট সমর্থকদের জানা। ২০২০ আইপিএলের সময় গুপ্তিল ক্যামেরার সামনে একটি হিন্দি অশ্লীল শব্দ বলে ফেলেছিলেন। পরে জানা যায়, তাঁকে সেই অশ্লীল শব্দ শিখিয়েছিলেন চাহাল। গুপ্তিলের সেই অশ্লীল শব্দ উচ্চারণের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছিল।

    এবার ফের কাইল জেমিসন হিন্দি শিখতে চাইছেন চাহালের কাছে। আর তার পর থেকেই নিউ জিল্যান্ডের তারকা ক্রিকেটার টিন সাউদি আশঙ্কা প্রকাশ করেছেন। তিনি কাইল জেমিসনকে সাবধান করে লিখেছেন, চাহালের থেকে হিন্দি শেখাটা মোটেও ভাল কাজ নয়। এর আগে আরসিবিতে খেলেছেন কিউয়ি পেসার সাউদি। তাই চাহালের দুষ্টু বুদ্ধি সম্পর্কে তাঁর ধারণা রয়েছে। তাই তিনি কাইল জেমিসনকে আগে থেকেই সতর্ক করেছেন। এর আগেও বেশ কয়েকজন বিদেশি ক্রিকেটারের মুখে হিন্দি গালাগালি শোনা গিয়েছে। আইপিএল চলাকালীন বারবার সন্দেহের তির ছিল চাহালের দিকে। আর প্রতিবার দেখা গিয়েছে, সন্দেহ অমূলক ছিল না।

    Published by:Suman Majumder
    First published: