• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • KKR COACH BRENDON MCCULLUM DEMANDS STRONG OPENING PARTNERSHIP FROM SHUBHMAN GILL AND NITISH RANA RRC

RR vs KKR: ওপেনিং পার্টনারশিপ নিয়ে জোর নাইট কোচের

RR vs KKR: ওপেনিং পার্টনারশিপ নিয়ে জোর নাইট কোচের

ওপেনিং পার্টনারশিপ নিয়ে জোর দিচ্ছে কেকেআর

ব্যর্থতার বিভিন্ন কাটাছেঁড়া হয়েছে এতদিন। বিভিন্ন কারণের মধ্যে অন্যতম কারণ যেটা সামনে এসেছে, তা হল ওপেনিং পার্টনারশিপ ভাল শুরু করতে না পারা

  • Share this:

    #মুম্বই: কিছুটা অদ্ভুত হলেও সত্যি! আইপিএলের ইতিহাসে কলকাতা নাইট রাইডার্স জার্সিতে আজ পর্যন্ত মাত্র একজন শতরান করেছেন। দীর্ঘ ১২ বছরে সেই রেকর্ড আর কেউ স্পর্শ করতে পারেননি। সেই একমাত্র শতরানকারী ব্যাটসম্যান এখন নাইট শিবিরের কোচ। ব্রেন্ডন ম্যাকালাম আগ্রাসী মানসিকতার লোক। তাঁর দল মাঠে নেমে আগ্রাসী ক্রিকেট খেলবে সেটাই স্বাভাবিক। এবার প্রথম ম্যাচে সানরাইজার্সকে হারিয়ে শুরু করলেও পরপর তিনটি ম্যাচ হেরে ব্যাকফুটে শাহরুখ খানের দল। কিছুতেই জয় আসছে না। আজ, শনিবার ফের ওয়াংখেড়েতে নাইট শিবিরের কঠিন চ্যালেঞ্জ। রাজস্থানের বিপক্ষে জয় ছাড়া অন্য কিছু ভাবছে না আন্দ্রে রাসেল, ইয়ন মর্গ্যানরা।

    কিন্তু ভাবা আর করার ভেতর বিস্তর ফারাক। ব্যর্থতার বিভিন্ন কাটাছেঁড়া হয়েছে এতদিন। বিভিন্ন কারণের মধ্যে অন্যতম কারণ যেটা সামনে এসেছে, তা হল ওপেনিং পার্টনারশিপ ভাল শুরু করতে না পারা। শুভমান গিল এবং নীতিশ রানা ধারাবাহিকতা দেখাতে ব্যর্থ। রানা তবু প্রথম দুটি ম্যাচে অর্ধশতরান করেছিলেন। কিন্তু ভারতীয় ক্রিকেটের আগামীদিনের সুপারস্টার ধরা হচ্ছে যাঁকে, সেই গিল একটা অর্ধশতরান করতে পারেননি। অথচ টি টোয়েন্টিতে ভাল পারফর্ম করতে গেলে পাওয়ার প্লেতে ওপেনিং পার্টনারশিপ শক্তিশালী হতে হয়।

    গিল কয়েকটা বাউন্ডারি মেরে খারাপ শট খেলে উইকেট দিয়ে আসছেন। রানা হঠাৎ করেই যেন বুঝতে পারছেন না কী করবেন। ফলে মিডল অর্ডারের ওপর প্রথম থেকেই চাপ পড়ে যাচ্ছে। কেউ কেউ বলছেন পাওয়ার প্লের সুবিধা নিতে প্রথম থেকেই সুনীল নারিনকে নামিয়ে দেওয়া হোক। এমনিতেও তাঁর থেকে বড় রান কেউ আশা করেন না। তাই প্রথমে নেমে যদি কিছু বড় শট খেলে দলের রান বাড়িয়ে যেতে পারেন সেটা দলের মঙ্গল। তাই আজ ওপেনিং পার্টনারশিপে নারিনকে নামানো হয় কিনা সেটা দেখার। তবে সেই সম্ভাবনা কম।

    গিল এবং রানার ওপর এখনই বিশ্বাস হারাতে রাজি নয় টিম ম্যানেজমেন্ট। তাছাড়া ডানহাতি এবং বাঁহাতি পার্টনারশিপ চট করে ভাঙতে চান না ব্রেন্ডন ম্যাককালাম। কিন্তু ব্যাটিং পাওয়ার প্লের ভেতর উইকেট পড়ে গেলে নারিন তিন নম্বরে নামলে অবাক হওয়ার কিছু থাকবে না। নেটে গিল এবং রানা ব্যাট করার সময় দীর্ঘক্ষন কথা বলতে দেখা গিয়েছে ম্যাকালাম এবং অভিষেক নায়ারকে।

    টিম ম্যানেজমেন্ট মনে করছে ওপেনিং পার্টনারশিপ যদি জোরদার হয়, তাহলে বড় রান তোলা সহজ হয়ে যাবে ইয়ন মর্গ্যান, রাসেল, কার্তিকদের জন্য। প্রয়োজনে গিল এবং রানাকে ব্যাটিং টেকনিক কিছুটা পরিবর্তন করার পরামর্শ দিয়েছেন ব্রেন্ডন। আসল জায়গায় দুই ওপেনার সফল হন কিনা তা জানা যাবে আর কয়েক ঘন্টার অপেক্ষায়।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর