• হোম
  • »
  • খবর
  • »
  • IPL
  • »
  • KKR CAPTAIN EOIN MORGAN TARGETS LAST 10 OVERS TO PUT BIG TOTAL ON SCOREBOARD RRC

IPL 2021: শেষ ১০ ওভারে ঝড় তোলাই মর্গ্যান মন্ত্র

IPL 2021: শেষ ১০ ওভারে ঝড় তোলাই মর্গ্যান মন্ত্র

শেষ ১০ ওভারে ঝড় তুলতে চায় কেকেআর

ঝড় তুলতে চান শেষ ১০ ওভারে। মর্গ্যান চান দলের মিডল অর্ডার এই সুবিধাটা নিক।

  • Share this:
    #চেন্নাই: ইংল্যান্ডের ক্রিকেট ইতিহাসে ইয়ন মর্গ্যান সব সময় আলাদা একটা জায়গা করে নিয়েছেন। ইংলিশদের একদিনের ক্রিকেটে একমাত্র বিশ্বকাপজয়ী অধিনায়ক বলে কথা! শুধু ভাল ব্যাটসম্যান নন, অধিনায়ক এবং দুর্দান্ত বুদ্ধিমান ক্রিকেটারও বটে। নতুন বছরের শেষ চারে কী পৌঁছতে পারবে কেকেআর? দলের ভারসাম্য খারাপ নয়। কিন্তু কাগজে-কলমে শক্তিশালী দল থাকা, আর মাঠে নেমে ক্রিকেট খেলা এক জিনিস নয়। নতুন একটা প্ল্যান নিয়ে এগোতে চান কেকেআর অধিনায়ক। কী সেই প্ল্যান? কী সেই স্ট্র্যাটেজি যাতে ঘায়েল হবে বিপক্ষ শিবির? ইয়ন মর্গ্যান বিশ্বাস করেন টি টোয়েন্টি মানেই প্রথম থেকে চালিয়ে খেলা নয়।
    তিনি মনে করেন পাওয়ার প্লে যতটা সম্ভব কাজে লাগিয়ে পরের চার ওভার একটু দেখে খেলতে। ঝড় তুলতে চান শেষ ১০ ওভারে। তিনি চান দলের মিডল অর্ডার এই সুবিধাটা নিক। দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, শাকিব এবং তিনি নিজে। শেষ ১০ ওভারে যে কোনও দুজন দাঁড়িয়ে যেতে পারলেই বড় রান তোলা সম্ভব বিশ্বাস করেন তিনি। এই মুহূর্তে চেন্নাইতে রয়েছে দল। কিন্তু মুম্বাইয়ে অনুশীলন ম্যাচ চলাকালীন শেষ ১০
    ওভারের ওপর বিশেষ জোর দেওয়া হয়েছে। ভুবনেশ্বর, নটরাজন এবং রশিদ খান সমৃদ্ধ সানরাইজার্স বোলিং লাইন আপ যথেষ্ট দক্ষ। বিপক্ষ বোলারদের শক্তি দুর্বলতা যাচাই করে নিজেদের গেম প্ল্যান তৈরি রেখেছে নাইট রাইডার্স।
    প্রয়োজনে ইয়র্কার সামলাতে ক্রিজ থেকে কতটা এগিয়ে দাঁড়াতে হবে চলেছে অনুশীলন। নাইট শিবির চায় গিল যতটা সম্ভব লম্বা ইনিংস খেলুন। তাতে ভিত তৈরি হয়ে যাবে। অধিনায়ক ইয়ন মর্গ্যান আশাবাদী এবার তাঁর দল সমর্থকদের দুঃখ ভুলিয়ে দেবে। গতবার একাধিক সমস্যায় জর্জরিত হতে হয়েছিল দলকে। মাঝপথে তিনি অধিনায়ক হয়ে কিছুটা পুনরুদ্ধার করার চেষ্টা করেছিলেন। কিন্তু লাভ হয়নি। অল্পের জন্য হাতছাড়া হয়েছিল প্লে-অফের টিকিট। এবার প্রথম থেকেই টিম ম্যানেজমেন্ট দায়িত্ব দিয়েছে তাঁর ওপর। ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক জানেন সমর্থকদের প্রত্যাশা কতটা।
    নিজে আঙুলের সেলাই কাটিয়ে আগের থেকে অনেক সুস্থ। ব্যথা কম। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন নতুন দল নিয়ে যথেষ্ট আশাবাদী তিনি।
    কেকেআর অধিনায়ক মনে করেন তাঁর দলের সবচেয়ে শক্তিশালী জায়গা মিডল অর্ডার। আন্দ্রে রাসেল, দীনেশ কার্তিক, শাকিব, শেলডন জ্যাকসনরা ছাড়া তিনি নিজেও রয়েছেন। তাই এমন মিডল অর্ডার নিজেদের স্বাভাবিক খেলা তুলে ধরতে পারলে বাকি দলগুলো খুব একটা স্বস্তিতে থাকবে না। তাঁর আত্মবিশ্বাসের অন্যতম কারণ নেটে
    আন্দ্রে রাসেলের দুর্দান্ত ফর্ম।
    গতবার পুরো ফ্লপ ছিলেন ক্যারিবিয়ান তারকা। এবার কিন্তু তিনি মরিয়া সমর্থকদের দুঃখ ভুলিয়ে দিতে। আরসিবি থেকে গুরকিরত মানকে নিয়েছে কেকেআর। গুরকিরত দলে আসায় ব্যাটিং গভীরতা বেড়েছে। এদিকে দীনেশ কার্তিক জানিয়েছেন তাঁর সবচেয়ে পছন্দের ব্যাটিং পার্টনারের নাম। ইয়ন মর্গ্যানকেই বেছে নিয়েছেন তিনি। যুক্তি ব্যাখ্যা করতে গিয়ে কার্তিক জানিয়েছেন যখনই ইয়ন ক্রিজে থাকেন, তখন উল্টোদিকের পার্টনারের ওপর চাপ অনুভূত হতে দেন না। বিভিন্ন মজার গল্প বলে চাপ কমাতে সাহায্য করেন। কার্তিক মনে করেন শুধু ব্যাটসম্যান এবং উইকেটরক্ষক হিসেবে নয়, সিনিয়র ক্রিকেটার হিসেবে তাঁর দলকে অনেক কিছু দেওয়ার আছে।
     নতুন বছরে কেকেআর দেশের মাটিতে খেলবে, অথচ ঘরের মাঠ ইডেনে খেলবে না, এটা নিঃসন্দেহে দুঃখের মেনে নিচ্ছেন ইয়ন মর্গান। কিন্তু কথা দিচ্ছেন প্রতিটা ম্যাচে, প্রতিটা ইঞ্চিতে এবার আরও মরিয়া লড়াই করবে তাঁর দল। শেষ ১০ ওভারে মর্গ্যান অন্ত্র সফল হয় কিনা সেটাই দেখার।
    Published by:Rohan Chowdhury
    First published: