IPL 2021: নেটে শাকিবের ব্যাটিং দেখে খুশি মর্গ্যান

IPL 2021: নেটে শাকিবের ব্যাটিং দেখে খুশি মর্গ্যান

নেটে পুরোদমে অনুশীলন শুরু শাকিবের

শাকিবের অন্যতম বৈশিষ্ট্য হল পেসার এবং স্পিনার দুটোর বিরুদ্ধে তিনি স্বচ্ছন্দ।

  • Share this:

    #মুম্বাই: অভিজ্ঞতার একটা দাম সব জায়গাতেই আছে। খেলার মাঠ আলাদা নয়। খেলাটা যদি ক্রিকেট হয়, তাহলে অভিজ্ঞতার মূল্য আরও বেশি করে পাওয়া যায়। কেকেআর নিজেদের 'ঘরের ছেলে' শাকিব আল হাসানকে ফিরিয়ে এনে সঠিক সিদ্ধান্ত নিয়েছে সন্দেহ নেই ক্রিকেটপ্রেমীদের। হোটেলের ঘরে নিয়মমাফিক সাতদিন কাটিয়ে অনুশীলনে নেমে পড়েছেন বাংলাদেশ অলরাউন্ডার। নেটে দীর্ঘক্ষন ব্যাট করলেন। কমলেশ, শিবম মাভিদের মত পেসারদের সামলানোর পাশাপাশি ব্যাট করলেন হরভজন সিং এর বিরুদ্ধে। বেশ কয়েকটা বড় শট মারার চেষ্টা করলেন। ঠিক ব্যাটে-বলে হচ্ছিল না। ব্রেন্ডন ম্যাককালাম এগিয়ে এসে খানিকক্ষণ কথা বললেন। তারপর যেন খুলে গেল শাকিবের ব্যাটিং।

    শাকিবের অন্যতম বৈশিষ্ট্য হল পেসার এবং স্পিনার দুটোর বিরুদ্ধে তিনি স্বচ্ছন্দ। নিজের সেরাটা আবার উজাড় করে দিতে চান নাইট রাইডার্স দলের হয়ে। তাঁকে এক ভক্ত প্রশ্ন করেন ব্যাট হাতে ৫০০ রান না বল হাতে ২৫ উইকেট, কোনটা পছন্দ? শাকিব জানান রানের থেকেও বেশি গুরুত্বপূর্ণ তাঁরা কাছে উইকেট নেওয়া। কারণ রান করার ব্যাটসম্যান একাধিক রয়েছে দলে। প্রয়োজন উইকেট তুলে নিতে পারেন এমন বোলারের। পাশাপাশি এবার নিজের দ্বিতীয় বাড়ি হিসেবে যে শহরকে মনে করেন, সেই কলকাতায় খেলতে না পারা, ইডেনের দর্শকদের উন্মাদনা মিস করবেন তিনি।

    অতীতে গৌতম গম্ভীরের নেতৃত্বে দুবার চ্যাম্পিয়ন হয়েছেন। এবার ইয়ন মর্গান অধিনায়ক। বাংলাদেশি তারকা মনে করেন গম্ভীরের থেকে ইয়নের অধিনায়কত্ব করার স্টাইল আলাদা। ইয়ন মনে করেন শাকিবের হাতে যা সময় রয়েছে তাতে তিনি নিজেকে সঠিক জায়গায় নিয়ে যাবেন টুর্নামেন্ট শুরু হওয়ার আগে। বাংলাদেশ তারকার স্কিল এবং অভিজ্ঞতা কেকেআরের বড় সম্পদ জানিয়েছেন মর্গ্যান। বল হাতে তাঁর উইকেট তুলে নেওয়ার ক্ষমতা দলের কাজে আসবে। কিন্তু প্রশ্ন হল যখন ১৮ মে তিনি দেশে ফিরে যাবেন তখন তাঁর অভাব কীভাবে পূর্ণ করবে কেকেআর?

    পবন নেগিন রয়েছেন দলে। ইনিও শাকিবের মত বাঁহাতি স্পিনার এবং ব্যাটসম্যান। দুজনের তুলনা না হলেও পবন কিন্তু দীর্ঘদিন আইপিএল খেলেছেন। তাঁকে খেলিয়ে খেলিয়ে তৈরি করে নেওয়ার ব্যাপারে আশাবাদী টিম ম্যানেজমেন্ট। আপাতত শাকিব জানিয়েছেন তিনি চেষ্টা করবেন ২০১২ এবং ২০১৪ সালের স্মৃতি ফিরিয়ে আনতে। দুবারই চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন তিনি। পুরনো দলে ফিরে অতীতের স্মৃতি ফিরিয়ে আনতে চান বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয়।

    Published by:Rohan Chowdhury
    First published: