পোষা কুকুরের নামকরণ অস্ট্রেলিয়ার মাঠের নামে! ওয়াশিংটন সুন্দর জানালেন গোপন কথা

পোষা কুকুরের নামকরণ অস্ট্রেলিয়ার মাঠের নামে! ওয়াশিংটন সুন্দর জানালেন গোপন কথা

গাব্বাকে তিনি খুব ভালবাসেন।

গাব্বাকে তিনি খুব ভালবাসেন।

  • Share this:
    #মুম্বই: ৩২ বছর পর অস্ট্রেলিয়ার অহংকার চূর্ণ করেছিল টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়াকে তাদেরই ঘরের মাঠে হারানো সহজ ছিল না। কিন্তু কঠিন কাজ সহজেই করেছে ভারতীয় দল। আর অজিদের মাঠে সেই রোমহর্ষক জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ওয়াশিংটন সুন্দরের। অভিষেক ম্যাচেই চার উইকেট তুলে নেন তিনি। তার পর ৬২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। তাঁর সেই ইনিংস গাব্বায় ভারতকে জিততে সাহায্য করেছিল। প্রথম ম্যাচে এমন পারফরম্যান্স! তার উপর ভারতীয় দলের জয়। এই সব কিছু স্মরণীয় করে রাখতে চেয়েছিলেন ওয়াশিংটন। আর তাই তিনি নিজের পোষা কুকুরের নাম রেখেছেন গাব্বা। আর এতদিন পর সেই গাব্বার সঙ্গে সবার পরিচয় করিয়ে দিয়েছেন টিম ইন্ডিয়ার এই অলরাউন্ডার।

    গাব্বাকে তিনি খুব ভালবাসেন। তাঁর কাছে গাব্বা চার পেয়ে বন্ধু। তবে পোষ্যর নাম গাব্বা রাখার কারণও জানিয়েছেন ওয়াশিংটন। আসলে তিনি গাব্বায় ভারতীয় দলের জয়টাকে স্মরণীয় করে রাখতে চেয়েছিলেন। এখন গাব্বার সুখস্মৃতি সব সময় তাঁর সঙ্গেই থাকে। কোহলির অনুপস্থিতিতে দলের ক্যাপ্টেন্সি করেছিলেন অজিঙ্ক রাহানে। তাঁর নেতৃত্বাধীন ভারতীয় দল ৩২ বছর পর অস্ট্রেলিয়াকে গাব্বায় হারিয়ে ইতিহাসের নতুন অধ্যায় লিখেছিল। ওয়াশিংটন সুন্দরকে নিয়েও ওই টেস্টের পর বিস্তর আলোচনা হয়েছিল। ওয়াশিংটন আইপিএলে এবার বিরাট কোহলির আরসিবির হয়ে খেলবেন। স্লগ ওভারে বড় শট খেলতে পারেন। আর এটাই তাঁর সব থেকে বড় এক্স ফ্যাক্টর। ওয়াশিংটন সম্পর্কে ক্রিকেট বিশেষজ্ঞরা এমনটাই বলেন।

    ৯ এপ্রিল থেকে আইপিএল শুরু। প্রথম ম্যাচেই গতবারের চ্যাম্পিয়ন মু্ম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নামবে আরসিবি। চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে ম্যাচ। কিন্তু করোনার বাড়বাড়ন্তের মাঝে এবারও খালি স্টেডিয়ামেই আইপিএলের ম্যাচ হবে।

    Published by:Suman Majumder
    First published: