Home /News /ipl /
Gavaskar on Hardik fitness : হার্দিকের বল না করা নিয়ে চিন্তিত সুনীল গাভাসকার

Gavaskar on Hardik fitness : হার্দিকের বল না করা নিয়ে চিন্তিত সুনীল গাভাসকার

হার্দিক কী সম্পূর্ণ ফিট ? প্রশ্ন তুলছেন গাভাসকার

হার্দিক কী সম্পূর্ণ ফিট ? প্রশ্ন তুলছেন গাভাসকার

Hardik Pandya not bowling is a cause of concern for Indian team in T20 World Cup. আইপিএলে বল করছেন না মুম্বই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। খেলছেন শুধু ব্যাটসম্যান হিসেবেই। ফ্র্যাঞ্চাইজির পক্ষে নয়, ভারতীয় দলের কাছেও বড় ধাক্কা। এমনটাই মনে করছেন সুনীল গাভাসকর

আরও পড়ুন...
  • Share this:

    দুবাই: হার্দিক পান্ডিয়ার ফিটনেস ঠিক কোন জায়গায় দাঁড়িয়ে সেটা বোঝা যাচ্ছে না। ভারতীয় অলরাউন্ডারকে নিয়ে যেন লুকোচুরি চলছে। চলতি আইপিএলে বল করছেন না মুম্বই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। খেলছেন শুধু ব্যাটসম্যান হিসেবেই। যা শুধু তাঁর ফ্র্যাঞ্চাইজির পক্ষে নয়, ভারতীয় দলের কাছেও বড় ধাক্কা। এমনটাই মনে করছেন প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকর। দু’বছর আগে পিঠে অস্ত্রোপচার হয়েছিল হার্দিকের। ধীরে ধীরে বোলিং শুরু করেছিলেন তিনি। তা দেখেই টি-২০ বিশ্বকাপ দলে তাঁকে অলরাউন্ডার হিসেবেই রাখেন জাতীয় নির্বাচকরা।

    আরও পড়ুন - Varun Chakravarthy T20 World Cup : হাঁটুর ব্যথায় কাতর বরুণকে নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া

    কিন্তু আইপিএলে একেবারেই বল হাতে দেখা যায়নি তাঁকে। এই প্রসঙ্গে সানি বলেছেন, ‘হার্দিকের বল না করা টিম ইন্ডিয়ার কাছেও বড় ধাক্কা। ওকে তো অলরাউন্ডার হিসেবেই বিশ্বকাপ স্কোয়াডে নেওয়া হয়েছে। ছয় বা সাত নম্বরে ব্যাটিং করা ক্রিকেটার বল না করলে অধিনায়কের পক্ষে সামাল দেওয়া কঠিন হয়ে পড়ে। দলের ভারসাম্যও নষ্ট হয়।’ টি-২০ বিশ্বকাপ স্কোয়াডে থাকা মুম্বই ইন্ডিয়ান্সের সূর্যকুমার যাদব ও ঈশান কিষান একেবারেই ফর্মে নেই।

    এই বছরই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে দু’জনের। সূর্যের ব্যাটে যেমন ১৩ ম্যাচে এসেছে ২৩৫ রান। সর্বাধিক রান ৫৬। ঈশান আট ম্যাচের পর বড় রান পেলেন। রাজস্থানের বিরুদ্ধে অনবদ্য হাফ-সেঞ্চুরি তাঁর আত্মবিশ্বাস ফেরাবে। গাভাসকরের মতে, ‘ওদের থেকে প্রত্যাশা অনেক বেশি। কিন্তু ভারতের হয়ে অভিষেকের পর দু’জনেরই যেন মাথা ঘুরে গিয়েছিল। যা মোটেও কাম্য নয়। ওদের সামনে অনেক পথ বাকি। তাই সুযোগ নষ্ট করা অনুচিত।’

    শট বাছাইয়ে নজর দিতে হবে সূর্য-ঈশানকে, স্পষ্ট জানিয়েছেন গাভাসকর। তাঁর পরামর্শ, ‘কখনও কখনও আত্মসমালোচনার দরকার পড়ে। শট চয়নের ক্ষেত্রেও ওদের সতর্ক হওয়া প্রয়োজন। ভুল শট খেলতে গিয়েই ওরা দ্রুত আউট হচ্ছে।’ হার্দিক পান্ডিয়ার যোগ্যতা নিয়ে প্রশ্ন করার জায়গা নেই মনে করেন সুনীল গাভাসকার।

    বড় শট মারার ক্ষেত্রে তিনি ভারতের সবচেয়ে বড় ভরসা। দায়িত্ব নিয়ে ইনিংস সাজাতে পারেন। কিন্তু তাকে বল হাতেও যে প্রয়োজন টিম ইন্ডিয়ার। এখন দেখা যাক টি টোয়েন্টি বিশ্বকাপে বল করানো হবে বলেই হয়তো আইপিএলে হার্দিক পান্ডিয়াকে বল করানোর ঝুঁকি নেওয়া হচ্ছে না। উত্তরটা অবশ্যই শুধু সময় বলবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Hardik Pandya, IPL 2021

    পরবর্তী খবর