• হোম
  • »
  • খবর
  • »
  • ipl
  • »
  • FINAL TO BE HELD IN NARENDRA MODI STADIUM AS BCCI SHORTLIST FIVE VENUES FOR IPL 2021 RRC

IPL 2021: কলকাতা সহ পাঁচ শহরে বসতে পারে আসর

ইডেনে আবার দেখা যেতে পারে আইপিএলের জাঁকজমক

কলকাতা, চেন্নাই, হায়দরাবাদ, আমেদাবাদকে মাথায় রেখে এগোতেই চাইছে বিসিসিআই। কারণ এই শহরগুলোতে সাম্প্রতিককালে মুস্তাক আলি এবং বিজয় হাজারে ট্রফি খেলা হয়েছে বা হচ্ছে।

  • Share this:

    #আমেদাবাদ: মিনি নিলাম করে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি নিজেদের দল গুছিয়ে নিয়েছে কয়েকদিন আগে। কিন্তু চতুর্দশ আইপিএলের আসর কোথায় বসবে এখনও অজানা। এ যেন হাতি কেনার আগে খুঁটি পুঁতে ফেলার মত ব্যবস্থা। তবে বিভিন্ন সূত্র মারফত যা খবর তাতে এবারের আইপিএলের আসর দেশেই বসার কথা। কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল টুর্নামেন্টের সব ম্যাচ মুম্বই এবং পুনেতে অনুষ্ঠিত হবে। বোর্ডের এমন সিদ্ধান্ত নেওয়ার পেছনে কারণ ছিল মুম্বইতে ওয়াংখেড়ে, ডি ওয়াই পাটিল, ব্রেবর্ন এবং রিলায়েন্স স্টেডিয়াম সমেত চারটি বিশ্বমানের মাঠ ছিল। পুনের মাঠও দারুণ আধুনিক ব্যবস্থায় তৈরি।

    এই দুটি জায়গায় আয়োজন করা গেলে জৈব সুরক্ষা বলয় রক্ষা করার ক্ষেত্রে অনেক ছোট জায়গায় নজর রাখলেই চলত। তবে সম্প্রতি মহারাষ্ট্রে ভাইরাস মাথাচাড়া দিয়ে ওঠার ফলে ক্রিকেট বোর্ডকে অন্য ব্যবস্থার কথা ভাবতে হচ্ছে। কলকাতা, চেন্নাই, হায়দরাবাদ, আমেদাবাদকে মাথায় রেখে এগোতেই চাইছে বিসিসিআই। কারণ এই শহরগুলোতে সাম্প্রতিককালে মুস্তাক আলি এবং বিজয় হাজারে ট্রফি খেলা হয়েছে বা হচ্ছে। তাই ক্রিকেটারদের নিভৃতবাস পর্ব কাটানো থেকে জৈব সুরক্ষার বলয় আগে থেকেই তৈরি আছে এই জায়গাগুলোয়। তাছাড়া ভাইরাস কখন কোন শহরে নাগালের বাইরে চলে যাবে বলা মুশকিল। তাই একটি বা দুটি শহরে করলে মাঝপথে মুশকিলে পড়তে হতে পারে।

    তবে বিসিসিআই কলকাতা এবং চেন্নাইতে ম্যাচ আয়োজন করলেও খেয়াল রাখবে যাতে ওই দিনগুলি ভোটের সঙ্গে সংঘাত না করে। যাতায়াত ব্যবস্থার ওপর আলাদা জোর দেওয়া হচ্ছে। তাছাড়া বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি মালিকরা চাইছেন যত বেশি সম্ভব শহরে খেলা হোক। সেটা তাদের লাভের জন্য ভাল।

    তাঁদের ইচ্ছের দাম রয়েছে বোর্ডের কাছে। কারণ এমনিতেই গতবার বাইরে আইপিএল করায় বিশাল পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছিল বিসিসিআইয়ের। এবার তাই যেকোনও মূল্যে ভারতের মাটিতেই ক্রিকেটের বিনোদন প্যাকেজ ফিরিয়ে আনতে মরিয়া বোর্ড। পাশাপাশি শোনা যাচ্ছে আমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে ফাইনাল ম্যাচ।

    Published by:Rohan Chowdhury
    First published: