Coronavirus in Bangladesh: ২৪ ঘণ্টায় ২১২ মৃত্যু, লকডাউনেও ভয়াবহ অবস্থা বাংলাদেশে!

কঠিন হচ্ছে পরিস্থিতি

Coronavirus in Bangladesh: এক সময় কোভিডকে নিয়ন্ত্রণে এনেই ফেলেছিল বাংলাদেশ। কিন্তু আমজনতার সতর্কতা মেনে না চলা পরিস্থিতি ফের ভয়াবহ করে তুলেছে।

  • Share this:

    #বাংলাদেশ: বাংলাদেশে করোনার প্রভাব ক্রমেই মারাত্মক হয়ে উঠছে। এক সময় কোভিডকে নিয়ন্ত্রণে এনেই ফেলেছিল ওপার বাংলা। কিন্তু আমজনতার সতর্কতা মেনে না চলা পরিস্থিতি ফের ভয়াবহ করে তুলেছে। সে দেশের স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, করোনাভাইরাস সংক্রমণে গত ২৪ ঘণ্টায় ২১২ জনের মৃত্যু হয়েছে। আর নতুন রোগী শনাক্ত হয়েছে ১৩ হাজার ৮৬২ জন। তবে বৃহস্পতিবারের তুলনায় কিছুটা কমেছে করোনায় দৈনিক মৃত্যু ও আক্রান্তের সংখ্যা।

    জানা গিয়েছে, বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মোট ৪৫ হাজার ৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যেই পজিটিভ রিপোর্টের হার ৩০.৭৭ শতাংশ! বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছিল ২৩৯ জনের। আক্রান্ত হয়েছিলেন ১৫ হাজার ২৭১ জন। রোগী শনাক্তের হার ছিল ২৯.২১ শতাংশ।

    সাম্প্রতিক কালে ওপার বাংলায় বেলাগাম করোনা সংক্রমণের ফলে সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ৪০ হাজার ১১৫ জন। মোট মৃত্যু হয়েছে ২০ হাজার ৪৬৭ জনের। আর করোনায় আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১০ লাখ ৬৪ হাজার ১৯৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯৭৫ জন।

    যদিও দেশে লাগামছাড়া সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে চলতি মাসের প্রথম দুই সপ্তাহ বাংলাদেশে সর্বাত্মক বিধিনিষেধ চালু ছিল। সে সময় সব ধরনের অফিসের পাশাপাশি গণপরিবহন ব্যবস্থা বন্ধ রাখা হয়েছিল। ২১ জুলাই ঈদুল আজহা উপলক্ষে এই বিধিনিষেধ আট দিনের জন্য শিথিল থাকার পর ফের ২৩ জুলাই থেকে আবার দুই সপ্তাহের কঠোর লকডাউন চলছে। কিন্তু সংক্রমণ ও মৃত্যু এখনও লাগামছাড়া।

    Published by:Suman Biswas
    First published: