Home /News /international /
MP Gives Birth After Cycling: প্রসববেদনা শুরু হতেই সাইকেল চালিয়ে হাসপাতাল গেলেন সাংসদ, বিশ্বজুড়ে কুর্নিশ নতুন মা-কে!

MP Gives Birth After Cycling: প্রসববেদনা শুরু হতেই সাইকেল চালিয়ে হাসপাতাল গেলেন সাংসদ, বিশ্বজুড়ে কুর্নিশ নতুন মা-কে!

New Zealand MP Cycling

New Zealand MP Cycling

ফেসবুকে নিজেই গোটা ঘটনা ও সন্তানের ছবি শেয়ার করেছেন ওই সাংসদ। দিয়েছেন একরত্তির ছবিও। (MP Gives Birth After Cycling)

  • Share this:

    #অকল্যান্ড: প্রসববেদনা নিয়েই নিজে সাইকেল চালিয়ে হাসপাতালে পৌঁছলেন নিউ জিল্যান্ডের মহিলা সাংসদ (MP Gives Birth After Cycling)। আর জন্ম দিলেন ফুটফুটে সন্তানের। সারা বিশ্বে এই মহিলা সাংসদের কীর্তি নজর কেড়েছে রবিবার। সোশ্যাল মিডিয়ায় নিউ জিল্যান্ডের সাংসদ জুলি অ্যানে গেন্টারের (MP Julie Anne Genter) কথা আলোচনা হচ্ছে এবং নেটিজেন তাঁকে কুর্নিশ জানিয়েছেন (MP Gives Birth After Cycling)। ফেসবুকে নিজেই গোটা ঘটনা ও সন্তানের ছবি শেয়ার করেছেন ওই সাংসদ। দিয়েছেন একরত্তির ছবিও। (MP Gives Birth After Cycling)

    জানা গিয়েছে, গত রবিবার প্রসববেদনা অনুভব করেন জুলি অ্যানে গ্রেন্টার। এরপর আর অপেক্ষা করেননি। নিজেই সাইকেল চালিয়ে চলে যান হাসপাতালে (New Zealand MP Cycling)। এর এক ঘণ্টা পর সন্তানের জন্ম দেন তিনি। এরপর সোশ্যাল মিডিয়ায় সন্তানের জন্ম দেওয়ার খবর শেয়ার করেন তিনি। প্রসূতি ও সদ্যোজাত উভয়েই সুস্থ বলে জানা গিয়েছে। জুলি অ্যানে গেন্টার গ্রিন এমপি বলে পরিচিত। পরিবেশ সুরক্ষা নিয়ে সচেতনতা অভিযানের জন্য তিনি আলোচনার কেন্দ্রে থাকেন। জুরি অ্যানে গেন্টারের কাছে ইউএস ও নিউ জিল্যান্ড-- দুই দেশেরই দ্বৈত নাগরিকত্ব রয়েছে। তাঁর জন্ম হয়েছিল মিনেসোটায়। কিন্তু ২০০৬-এ নিউ জিল্যান্ডে এসে সেখানে বসবাস শুরু করেন।

    নিউজিল্যান্ডের সাংসদ জুলি অ্যানে গেন্টার তাঁর ফেসবুক পেজে লেখেন, 'ভোর তিনটে চার মিনিটে আমি আমার পরিবারের সবচেয়ে ছোট সদস্যকে স্বাগত জানিয়েছি। সাইকেলে চেপে হাসপাতালে হাসপাতালে পৌঁছনোর কোনও পরিকল্পনাই ছিল না আমার। কিন্তু এমনটা হয়ে গেল।' তাঁর ক্যাপশন, 'বড় খবর! আজ সকাল ৩.০৪ টায় আমাদের পরিবারে নতুন সদস্যকে স্বাগত জানিয়েছি। আমি সত্যিকারের জন্য ঘাম ঝরাতে সাইকেল চালানোর পরিকল্পনা করছিলাম। তবে এটি ঘটনাটি আকস্মিক ঘটে। আমার ব্যাথা সামান্যই ছিল যখন হাসপাতালে যাওয়ার জন্য রওনা দিয়েছিলাম । কিন্তু ১০ মিনিট পরে প্রায় হাসপাতালের পৌঁছনোর সময় ব্যথার তীব্রতা বেড়ে গিয়েছিল। আশ্চর্যজনকভাবে এখন সুস্থ, ছোট্ট একজন ঘুমাচ্ছে, যেমন তার বাবা ঘুমোচ্ছে।'

    আরও পড়ুন: অদ্ভুত আইন, স্ত্রীর জন্মদিন ভুললেই এই দেশে স্বামীকে জেলে পাঠানো হয়!

    আরও পড়ুন: গয়নার বিজ্ঞাপনে মডেলদের মুখ এমন গোমরা কেন? ফের তীব্র সমালোচনার শিকার সব্যসাচী!

    এর আগে নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেন কিছু সময় আগে তিন মাসের সন্তানকে নিয়ে রাষ্ট্রপুঞ্জের বৈঠকে যোগ দিয়েছিলেন। ওই সময় তিনি ব্রেস্টফিডিংও করিয়েছিলেন সন্তানকে। তা নিয়েও বেশ আলোচনা হয়েছিল বিশ্বজুড়ে।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Facebook viral, New Zealand, Social media viral

    পরবর্তী খবর