Home /News /international /

Viral Picture: দুনিয়াকে স্তম্ভিত করেছে শিল্প, কেবল তুখোড় মনোযোগীরাই ছবিতে দেখতে পাবেন ৭টি ঘোড়া

Viral Picture: দুনিয়াকে স্তম্ভিত করেছে শিল্প, কেবল তুখোড় মনোযোগীরাই ছবিতে দেখতে পাবেন ৭টি ঘোড়া

একটি ব্রেনস্টর্মিং গেমের ছবি আজকাল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। কী রয়েছে ওই ছবিতে?

  • Share this:

#নিউ ইয়র্ক: সোশ্যাল মিডিয়া আজকাল ক্রমে ক্রমেই বিনোদনের একটি মাধ্যম হয়ে উঠেছে। কী নেই এই বিনোদন জগতে! আমাদের পছন্দের সব বিষয়ই সোশ্যাল মিডিয়া মারফত কোনও না কোনও ভাবে আমাদের কাছে এসে পৌঁছেছে। ব্রেনস্টর্মিং গেম থেকে শুরু করে হরেক গেম, বিনোদনের জন্য তৈরি হাজার হাজার তথ্য আজ আমাদের হাতের মুঠোয়।

সম্প্রতি এমনই একটি ব্রেনস্টর্মিং গেমের ছবি আজকাল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। কী রয়েছে ওই ছবিতে?

মোট সাতটি ঘোড়া বিশিষ্ট ওই ছবি এখন ট্রেন্ডে চলছে। অপটিক্যাল ইলিউশনের মিশেলে এই ছবিতে মোট ৭টি ঘোড়া লুকিয়ে আছে বলে জানা গিয়েছে। কিন্তু মজার বিষয় বেশিরভাগ মানুষ অর্থাৎ প্রায় ৯৯ শতাংশ মানুষ এতে মাত্র পাঁচটি ঘোড়া দেখতে পাচ্ছেন। বড়দিন আর নববর্ষের মরসুমে এমন সময় কাটানোর মতো ছবি আবার শেয়ার হতেও শুরু হয়েছে।

আরও পড়ুন: ঘুড়ি ওড়াতে গিয়ে উড়ে গেলেন ব্যক্তি নিজেই! ভিডিও নিমেষে ভাইরাল

এই ধরনের গেমকে এক অর্থে ব্রেনস্টর্মিং গেম বলা হয়। ভাইরাল হওয়া ওই ছবিতে অনেকগুলি ঘোড়া দেখা যাচ্ছে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের কাছে ছবিতে উপস্থিত ঘোড়াগুলোকে খুঁজে বের করার চ্যালেঞ্জ দেওয়া হয়েছে। এই ছবিটি একই সঙ্গে অপটিক্যাল ইলিউশনেরও উৎকৃষ্ট উদাহরণ। তবে এ ধরনের ছবি বোঝা কিন্তু খুবই কঠিন। ছবির নিচে কমেন্ট সেকশনে ইতিমধ্যেই অনেকে হাল ছেড়ে দেওয়ার কথা বলেছেন। কেন না, খুব মনোযোগ দিয়ে দেখার পরও মানুষ এই ছবিতে ৫টির বেশি ঘোড়া খুঁজে পাচ্ছেন না। অথচ ছবিটি যিনি শেয়ার করেছেন, তাঁর সাফ উত্তর- ছবিতে রয়েছে মোট ৭টি ঘোড়া।

আরও পড়ুন: সপ্তাহে ১ কেজি চকলেট, মদ-সিগারেট দেদার! তাও ১৩৫ বছর বাঁচেন চিনের এই মহিলা

এই ছবিটি আমেরিকান সাইট কিডস এনভায়রনমেন্ট কিডস হেলথ-এ (Kids Environment Kids Health) আপলোড করা হয়েছে। এতে লোকজনকে প্রশ্ন করা হয়েছিল ছবিতে কয'টি ঘোড়া আছে? কিন্তু মজার বিষয় আমরা যতই ছবিটি দেখব, ততই বিভ্রান্ত হব। ৯৯ শতাংশ মানুষ এই ছবিতে পাঁচটি ঘোড়া দেখছেন, কিন্তু তা ভুল।

এই ছবির সঠিক উত্তরও ওই ওয়েবসাইটে দেওয়া হয়েছে। কিডস এনভায়রনমেন্ট কিডস হেলথ-এর মতে, এই ছবিতে লুকিয়ে আছে মোট ৭টি ঘোড়া। এর মধ্যে পাঁচটি স্পষ্টভাবে দৃশ্যমান। ওয়েবসাইট অনুসারে, আমরা যদি এতে ৭টি ঘোড়া দেখতে পাই, তাহলে বুঝতে হবে আমরা তুখোড় মনোযোগের অধিকারী। তাহলে, প্রশ্ন উঠছে কারা কারা এতে ৭টি ঘোড়াই দেখতে পারছেন?

First published:

Tags: Viral Picture

পরবর্তী খবর