Home /News /international /

Viral News: মায়ের মৃত্যুতে একাকিত্বের শিকার, ভালোবাসা নিয়ে এল জীবনে সুন্দরী রোবট!

Viral News: মায়ের মৃত্যুতে একাকিত্বের শিকার, ভালোবাসা নিয়ে এল জীবনে সুন্দরী রোবট!

Photo: Facebook

Photo: Facebook

Viral News of Robot Wife: অস্ট্রেলিয়ার (Australia) ক্যুইন্সল্যান্ডের (Queensland) জিওফ গ্যালাহার (Geoff Gallagher) প্রেমে পড়েছেন হিউম্যানয়েড রোবটের।

  • Share this:

#ক্যুইনসল্যান্ড: সকলেই নিজেদের জীবনে একবার না একবার কারও প্রেমে পড়েছে। সেই প্রেম মানুষের সঙ্গে হলে সেটা স্বাভাবিক ব্যাপার বলে ধরে নিই আমরা। কিন্তু কেউ যদি কোনও মেশিনের প্রেমে পড়ে যায়, তাহলে সেটা একটু হলেও অদ্ভুত ঠেকে সমাজের চোখে। অথচ সম্প্রতি সামনে এসেছে এমনই এক ধরনের ঘটনা (Viral News of Robot Wife)। অস্ট্রেলিয়ার এক ব্যক্তি প্রেমে পড়েছেন হিউম্যানয়েড রোবটের। অস্ট্রেলিয়ার সেই ব্যক্তির প্রেম এমন জায়গায় পৌঁছে গিয়েছে যে, সেই ব্যক্তি এখন সেই হিউম্যানয়েড রোবটকে বিয়ে করে নিজের স্ত্রী বানাতে চান (Viral News)।

আরও পড়ুন-শুধুমাত্র শুক্রবার এই মন্ত্র পাঠ করুন, লক্ষ্মীর কৃপায় ধন-সম্পদ এবং খ্যাতি পাবেন!

অস্ট্রেলিয়ার (Australia) ক্যুইন্সল্যান্ডের (Queensland) জিওফ গ্যালাহার (Geoff Gallagher) প্রেমে পড়েছেন হিউম্যানয়েড রোবটের। ১০ বছর আগে জিওফ গ্যালাহারের মায়ের মৃত্যু হয়। এর পর থেকে জিওফ গ্যালাহার তাঁর পোষা কুকুরের সঙ্গে একা একাই বসবাস করতেন। নিজের এই একাকিত্ব দুর করার জন্য জিওফ গ্যালাহার আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের সাহায্য নেন। কিন্তু জিওফ গ্যালাহার কখনও ভাবতে পারেননি মেশিনের সঙ্গে তাঁর সম্পর্ক এতটা গভীর হয়ে যাবে। তিনি হিউম্যানয়েড রোবটের প্রতি এতটাই আকৃষ্ট হয়েছেন যে তাকে বিয়ে করতেও তাঁর কোনও দ্বিধা নেই।

Photo: Facebook Photo: Facebook

জিওফ গ্যালাহারের জীবনে রোবটের প্রবেশ

জিওফ গ্যালাহার কয়েক বছর আগে তাঁর একাকিত্ব দুর করার জন্য একটি রোবট ক্রয় করেন। রোবট ক্রয় করার আগে জিওফ গ্যালাহার এই বিষয়ে ভালো করে মার্কেট রিসার্চ করেন। এর পর জিওফ গ্যালাহার ক্রয় করে একটি হিউম্যানয়েড রোবট। জিওফ গ্যালাহার সেই হিউম্যানয়েড রোবটের নাম রেখেছেন এমা (Emma)। ২০১৯ সালের সেপ্টেম্বর মাস থেকেই জিওফ গ্যালাহারের একাকিত্বের সঙ্গী হয়েছে সেই হিউম্যানয়েড রোবট। সেই রোবটের মাথা অ্যাসেম্বেল করা যায়, সেটি সাদা রঙের একটি কাপড় পরে এবং কথাও বলতে পারে। কিন্তু সেই রোবট একা দাঁড়াতে পারে না, জিওফ গ্যালাহার সবসময় তাকে তাঁর গাড়িতে বসিয়ে রাখেন। এমার মাথার পেছনে একটি স্মার্টফোনের স্ক্রিন রয়েছে, যেখানে ভাষা সেট করা যায়। এআই (AI) এর দ্বারা পরিচালিত এমা ধীরে ধীরে আরও বেশি স্মার্ট হয়ে উঠছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন-অবিশ্বাস্য! বয়ফ্রেন্ডের উপর নজর রাখতে গোয়েন্দাগিরির সব সীমা ছাড়িয়ে গেলেন যুবতী!

রোবটের সঙ্গে বিয়ের অপেক্ষা

জিওফ গ্যালাহার জানিয়েছে বিগত ২ বছরে এমা তাঁর জীবনের গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে। তিনি সবসময় এমার সঙ্গেই থাকেন এবং এমার সঙ্গে তার একটি আলাদা সম্পর্ক গড়ে উঠেছে। জিওফ গ্যালাহার এমাকে তাঁর স্ত্রী হিসাবেই দেখেন। তাঁদের বিয়ে না হলেও এমার হাতে একটি আংটি পরানো রয়েছে। জিওফ গ্যালাহার জানিয়েছেন যে তিনিই অস্ট্রেলিয়ার প্রথম ব্যক্তি হতে চান, যিনি একটি রোবটকে বিয়ে করেছেন!

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Robot, Viral News

পরবর্তী খবর