Home /News /international /
Viral News: গত ৩ বছরে বন্ধ হয়নি চোখ! অস্ত্রোপচার কেড়ে নিয়েছে রাতের ঘুম!

Viral News: গত ৩ বছরে বন্ধ হয়নি চোখ! অস্ত্রোপচার কেড়ে নিয়েছে রাতের ঘুম!

Photo: SWNS

Photo: SWNS

Viral news of a man from UK who can't close his eyes: পিট না কি প্রায় ৩ বছর ধরে নিজের চোখই বন্ধ করেননি!

  • Share this:

Ashutosh Asthana

#বার্মিংহাম: মানুষের শরীর বড়ই অদ্ভুত। এর মধ্যে অনেক সময় এমন অনেক ঘটনা ঘটে যায়, যা জানলে চমকে উঠতে হয় (Viral News)। তবে সম্প্রতি এক ব্যক্তি নিজের শরীরকে নিজেই সমস্যায় ফেলেছেন আর তার জন্য তাকে এখন হাতে হাতে মাসুলও দিতে হচ্ছে। ইংল্যান্ডে বসবাসকারী ওই ব্যক্তি অস্ত্রোপচারের পর নিজের চোখই বন্ধ করতে পারছেন না (Viral news of a man from UK who can't close his eyes)।

পিট ব্রডহার্স্ট (Pete Broadhurst) নামের ওই ব্যক্তি ইংল্যান্ডের বার্মিংহামে বসবাসকারী, পেশায় একজন অবসরপ্রাপ্ত চিত্রশিল্পী এবং ডেকোরেটর। ৭৯ বছর বয়সী ওই বৃদ্ধ এখন পেনশনভোগী (Viral News)। ওই মানুষটিকে নিয়েই এমন এক সমস্যা তৈরি হয়েছে যা শুনে হতবাক হয়ে গিয়েছেন মানুষজন। পিট না কি প্রায় ৩ বছর ধরে নিজের চোখই বন্ধ করেননি!

আরও পড়ুন-নিজের বরের জন্য খোঁজেন গার্লফ্রেন্ড, বিয়ের পরেও স্বামীকে অন্য মহিলাদের সঙ্গে রোম্যান্সের অনুমতি স্ত্রী-র !

প্রকৃতপক্ষে, ১৯৫৯ সালে পিটের একটি দাঁত নিয়ে বেশ অসুবিধায় পড়তে হয়েছিল, গালে ব্যথা বা গাল ফুলে যাওয়ার মতো ঘটনাও ঘটেছিল। পরে এই সমস্যা স্থায়ী হয়ে যাওয়ায় বৃদ্ধের যন্ত্রণার শেষ ছিল না। শেষমেশ পিট গালের অস্ত্রোপচার করতে ব্যস্ত হয়ে ওঠেন।

২০১৮ সালে, একটি বেসরকারিহাসপাতাল তাঁকে ১১ লাখ টাকায় বিনিময়ে ঘাড়ের লিফট সার্জারি (Neck Lift Surgery), ব্লেফারোপ্লাস্টি (Blepharoplasty) এবং রাইনোপ্লাস্টি সার্জারি (Rhinoplasty) করতে বলে। এই তিনটি অস্ত্রোপচারের মাধ্যমে ঘাড়, চোখের নিচের মাংস এবং নাকের আকৃতি ঠিক করা হয়। বলা হয় এর সাহায্যে পিটারের গালের আকৃতিও বদলে যাবে। অবশেষে তিনি ২০১৯ সালে ৯ ঘন্টা সময় দিয়ে এই সার্জারি করিয়েছিলেন, কিন্তু তার পরেই শুরু হল নতুন সমস্যা। পিটের মনে হচ্ছিল তাঁর চোখে যেন কেউ দেয়াল ঠেকিয়ে দিয়েছে। চিকিৎসকরা কিছু দিন পর সেরে যাবে বলে আশ্বাস দিলেও আর তা ঠিক হয়নি।

আরও পড়ুন-সঙ্গমের পরে ভয়ঙ্কর অ্যালার্জিতে কাবু আমেরিকার যুবতী, শেষে কন্ডোম বদলে মুশকিল আসান!

এর পর আরও এক সার্জন বিনামূল্যে একটি অস্ত্রোপচার করেন, যাতে চোখের পাতার নিচের অংশের সঙ্গে গালের পেশি জোড়া লেগে গেলে চোখের পাতা বন্ধ হয়ে যাবে বলে জানানো হয়, কিন্তু দুঃখের বিষয় এখনও পর্যন্ত এই অস্ত্রোপচার কোনও কাজে আসেনি। ডেইলি স্টারের প্রতিবেদনে বলা হয়েছে, পিটার ৩ বছর পরও তাঁর চোখের পাতা ঠিকমতো বন্ধ করতে পারছেন না। বিশেষ করে তাঁর বাম চোখ কখনই পুরোপুরি বন্ধ হয় না। ঘুমানোর সময় চোখের পাতায় টেপ লাগিয়ে ঘুমাতে হয় এবং চোখ আর্দ্র রাখতে চোখে ক্রমাগত ড্রপ দিয়ে যেতে হয়।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Viral News

পরবর্তী খবর