Home /News /international /
Accident Video Viral: পাঁচতলা থেকে পড়ছিল শিশু, মাটিতে আছড়ে পড়ার আগেই লুফে নিল ব্যক্তি! ভিডিও ভাইরাল

Accident Video Viral: পাঁচতলা থেকে পড়ছিল শিশু, মাটিতে আছড়ে পড়ার আগেই লুফে নিল ব্যক্তি! ভিডিও ভাইরাল

Accident Video Viral: ছোট্ট বাচ্চার প্রাণ বাঁচালেন। বাস্তবের সুপারহিরোর ছবি ছড়িয়ে পড়ছে ইন্টারনেটে।

  • Share this:

#নয়াদিল্লি: আবার নেটমাধ্যমে ভাইরাল হল এক সুপারহিরোর ভিডিও। না, কোনও চলচ্চিত্রের বানানো চরিত্র নয়, বাস্তবের এক সুপারহিরোর ছবিই ক্রমশ ছড়িয়ে পড়ছে ইন্টারনেটে, প্রশংসা কুড়োচ্ছে নেটাগরিকদের।

চিনে বসবাসকারী এক ব্যক্তিকে নিয়ে এই ভিডিওটি। ওই ব্যক্তি সম্প্রতি একটি গুরুতর দুর্ঘটনার হাত থেকে একটি শিশুকন্যাকে বাঁচিয়েছেন।

ঘটনাটি ঘটেছে ১৯ জুলাই চিনের ঝেজিয়াং প্রদেশের টংজিয়াংয়ে। চিনের ফরেন মিনিস্ট্রির মুখপাত্র ঝাও লিজিয়ান (Zhao Lijian) তাঁর ট্যুইটার হ্যান্ডেল থেকে এই বীরত্বপূর্ণ ভিডিওটি শেয়ার করেছেন, ক্যাপশনে লিখেছেন, ‘আমাদের হিরো’।

ট্যুইটারে আপলোড করা ওই ফুটেজে দেখা যাচ্ছে যে, এক ব্যক্তি স্মার্টফোনে কথা বলার সময় হঠাৎই এক মহিলার সঙ্গে একটি বাড়ির দিকে ছুটে যাচ্ছেন।

আরও পড়ুন- ন'টি বাচ্চার বাবা এলন মাস্ক! সবার আলাদা আলাদা মা!

এর পর ওই ব্যক্তি তাঁর হাতের স্মার্টফোনটি হঠাৎ মাটিতে ফেলে দিয়ে পাঁচতলা থেকে পড়ে যাওয়া একটি শিশুকে ধরার জন্য হাত বাড়ান। ওপর থেকে ফুটপাতে পড়ার আগেই ওই শিশুটিকে কার্যত সুপারহিরোর মতোই ধরে ফেলেন ওই ব্যক্তি।

ভিডিওটি আপলোড করতেই তা চিনের অন্যত্র সহ সারা বিশ্ব ছড়িয়ে পড়েছে এবং ক্রমশ ভাইরাল হচ্ছে ইন্টারনেটে। ইতিমধ্যেই ভিডিওটি ১৪১.৫ হাজারেরও বেশি মানুষ পছন্দ করেছেন। ট্যুইটারে অনেকেই সাহসিকতা ও তৎপরতার জন্য ওই ব্যক্তির প্রশংসা করেছেন।

এই ভিডিওটিতে অনেকেই নিজেদের মতামত ব্যক্ত করে লিখেছেন, ‘প্রকৃত নায়করা কেবল চলচ্চিত্রেই থাকেন এমন নয়, বাস্তবে বিশ্বেও তাঁদের দেখা পাওয়া যায়!’ আরেকজন আবার মন্তব্য করেছেন, ‘ওই ব্যক্তিকে মেডেল দেওয়া উচিত’।

ট্যুইটারে অন্য একজন এই বলে লোকটির বুদ্ধিমত্তার প্রশংসা করেছেন যে, মোবাইলে কথা বললেও ওই ব্যক্তি তৎপরতার সঙ্গে শিশুটিকে ধরে ফেলেন।

সাউথ চায়না মর্নিং পোস্ট (South China Morning Post) অনুসারে, ৩১ বছর বয়সী ওই ব্যক্তির নাম শেন ডং। এক মহিলা একটি হাউজিং কমপ্লেক্সের প্রথম তলার ছাদে নামলে তিনি একটি বিকট শব্দ শুনতে পান।

আরও পড়ুন- 'টাকার কোনও ক্ষমতা নেই', এলন মাস্কের মন্তব্য ঘিরে শোরগোল, ভাইরাল ভিডিও

পরে বুঝতে পারেন একটি মেয়ে ছাদের কিনারা থেকে পিছলে পড়ে যাচ্ছে, ওই মহিলা ফুটপাতে নামার আগেই দারুন তৎপরতায় মেয়েটিকে ধরে ফেলে ওই ব্যক্তি।

এসসিএমপির মতে, এই ঘটনায় মেয়েটি তার পা ও ফুসফুসে আঘাত পেলেও সে এখন স্থিতিশীল অবস্থায় রয়েছে।

হংকং ভিত্তিক ইংরেজি সংবাদপত্রের সঙ্গে কথা বলতে গিয়ে ডং বলেন, ‘এত তাড়াতাড়ি ঘটনাটি ঘটেছে যে আমি বিস্তারিত মনে করতে পারছি না। তবে মেয়েটিকে বাঁচাতে পেরেছি এটাই আমার প্রাপ্তি’।

Published by:Suman Majumder
First published:

Tags: Accident, Viral Video

পরবর্তী খবর