বিদেশ

corona virus btn
corona virus btn
Loading

খেতে এসেছিলেন রেস্তোরাঁয়, কর্মচারীকে সাড়ে তিন লক্ষ টাকা টিপস দিয়ে ফিরলেন! দেখুন

খেতে এসেছিলেন রেস্তোরাঁয়, কর্মচারীকে সাড়ে তিন লক্ষ টাকা টিপস দিয়ে ফিরলেন! দেখুন

স্বাভাবিক ভাবেই এত টাকা টিপস পেয়ে আপ্লুত তিনি। সংবাদমাধ্যমকে জিয়ান্না জানিয়েছেন, এত টাকা একসঙ্গে টিপস পাবেন কোনও দিন ভাবেননি তিনি।

  • Share this:

#পেনসিলভেনিয়া: করোনার (Covid 19) জেরে লকডাউন (Lockdown) আর তার ফলে দীর্ঘ দিন বন্ধ ছিল রেস্তোরাঁ। আনলক শুরু হলেও রেস্তোরাঁ সে ভাবে খোলেনি বললেই চলে। যারা খুলেছে, তাদের বেশিরভাগই টেক অ্যাওয়েতেই আবদ্ধ রেখেছে নিজেদের। এই পরিস্থিতিতে হোটেল মালিকের ক্ষতি হয়েছে তো বটেই, কিন্তু তার চেয়ে অনেক বেশি ক্ষতি হয়েছে রেস্তোরাঁর কর্মচারীদের।

বড় বড় রেস্তোরাঁর কর্মচারীরা মাস মাইনেও পেলেও বেশিরভাগ রেস্তোরাঁর (Restaurant) ক্ষেত্রেই কিন্তু কর্মচারীরা দিন আনা দিন খাওয়ায় কাজ করে। অর্থাৎ দিন মজুর হিসেবে কাজ করে। ফলে লকডাউন তাদের জীবনে কী প্রভাব ফেলেছে, তা বলার অপেক্ষা রাখে না। এখন এই পরিস্থিতিতে রেস্তোরাঁয় আসা কোনও ব্যক্তির থেকে যদি টিপস পাওয়া যায়, তা হলে মন্দ কী! বহু দিন পর ভালো আয়ের মুখ তো দেখবে তারা!

আজকাল অনলাইন অর্ডারের সুবিধের ফলে বেশিরভাগ মানুষই বাড়িতেই খাবার আনিয়ে নেয়। তার উপরে করোনা সংক্রমণ না কমায় রেস্তোরাঁয় গিয়ে খাওয়া এড়িয়েই চলছেন মানুষজন। এই পরিস্থিতিতে টিপসের (Tips) উপর নির্ভর করে যাদের রোজগার, তাদের পরিস্থিতি খুবই খারাপ। ফলে এমন সময়ে যদি কেউ সাড়ে তিন লক্ষ টাকা টিপস পান? ভাবছেন এমনটা কেবল গল্পতেই সম্ভব?

না, এটা কোনও গল্প নয়। পেনসিলভেনিয়ার (Pennsylvania) এক ইতালিয়ান রেস্তোরাঁয় এমনই ঘটনা ঘটেছে এক মহিলার সঙ্গে। জিয়ান্না ডি’অ্যাঞ্জেলো (Gianna DiAngelo) নামে ওই মহিলা অ্যান্থনি অ্যাট প্যাক্সন হলো (Anthony's at Paxon Hollow) নামে ওই রেস্তোরাঁয় একটি গ্রুপকে খাবার সার্ভ করেছিলেন। তারা তাঁকে জিজ্ঞাসা করেছিলেন টিপসের জন্য কত চান। জিয়ান্না জানিয়েছিলেন যা হোক দিলেই হবে। ওই গ্রুপটি চলে যাওয়ার পর তিনি দেখেন, তাঁকে টিপস দিয়ে যাওয়া হয়েছে। যার পরিমাণ তাঁর কল্পনার থেকে কয়েক হাজার গুণ বেশি। ওই গ্রুপটি তাঁকে পাঁচ হাজার ডলার টিপস দিয়ে গিয়েছে। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ৩ লাখ ৬৭ হাজার টাকা।

স্বাভাবিক ভাবেই এত টাকা টিপস পেয়ে আপ্লুত তিনি। সংবাদমাধ্যমকে জিয়ান্না জানিয়েছেন, এত টাকা একসঙ্গে টিপস পাবেন কোনও দিন ভাবেননি তিনি। এই টাকা দিয়ে তিনি তাঁর কলেজের পড়ার খরচ মেটাবেন ও কোনও ভাল কাজে খরচা করবেন।

কিন্তু কারা দিল তাঁকে এত টাকা? CBS Philly-র রিপোর্ট অনুযায়ী, রেস্তেরাঁর ম্যানেজার জানিয়েছেন, গল্ফ (Golf) খেলে এমন একটা গ্রুপ তাঁদের রেস্তেরাঁয় এসেছিল। তারাই ওই টাকা টিপস হিসেবে জিয়ান্নাকে দিয়ে গিয়েছে!

https://twitter.com/JoeHoldenCBS3/status/1337949192011083777

রেস্তেরাঁর মালিক ওই গ্রুপটির বিলের একটি ছবিও শেয়ার করেন। যেখানে দেখা যায় তারা মোট যা টাকা খরচ করেছে, তার মধ্যে টিপসই শুধু দিয়ে গিয়েছে পাঁচ হাজার ডলার। পোস্টে জিয়ান্নার নাম না করা হলেও রেস্তোরাঁর তরফে ওই গ্রুপকে ধন্যবাদ জানানো হয়েছে। এবং বলা হয়েছে, এই টাকা তাদের কর্মীদের সাহায্য করবে!

Published by: Pooja Basu
First published: December 17, 2020, 8:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर