Home /News /international /
Khaled Hosseini daughter transgender: মেয়ে নিজেকে রূপান্তরকামী হিসেবে চিহ্নিত করেছে, খবর দিলেন 'কাইট রানার' লেখক খালেদ

Khaled Hosseini daughter transgender: মেয়ে নিজেকে রূপান্তরকামী হিসেবে চিহ্নিত করেছে, খবর দিলেন 'কাইট রানার' লেখক খালেদ

Khaled Hosseini daughter transgender: সেই ট্যুইটারের মন্তব্য বাক্সে হোসেইনি নিজের এবং ছোট্ট হারিসের একটি পুরনো ছবিও পোস্ট করেছেন। দেখে মনে হচ্ছে ছবিটি সমুদ্র সৈকতে তোলা।

  • Share this:

    #নিউইয়র্ক: আফগানিস্তানে জন্ম লেখকের। পরে আমেরিকাতেই বসবাস তাঁর। 'দ্য কাইট রানার', 'আ থাউজেন্ড স্প্লেনডিড সানস', 'অ্যান্ড দ্য মাউনটেইন্স ইকোড', একের পর এক উপন্যাস লিখে আফগান-আমেরিকান লেখক খালেদ হোসেইনি আজ বিশ্বখ্যাত। তাঁরল সৃষ্টির জন্য বহু বার শিরোনাম দখল করেছেন তিনি। এ বারে একেবারে ব্যক্তিগত কারণে খবরে এলেন খালেদ।

    খালেদের কন্যা হ্যারিস হোসেইনি নিজেকে রূপান্তরকামী নারী হিসেবে চিহ্নিত করেছেন। আর সম্প্রতি খালেদ তাঁর কন্যার এই খবর গর্বের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। দেশ বিদেশ থেকে প্রশংসায় ভরিয়ে তোলা হচ্ছে তাঁকে। নিজের সন্তানের এই সিদ্ধান্তে, এই উপলব্ধির কথা জেনে খালেদ যে এত উদার মনের পরিচয় দিয়েছেন, তাতেই মুগ্ধ বিশ্ব।

    আরও পড়ুন: ইমরান হাশমি নাকি ঋত্বিক চক্রবর্তীকে খুঁজছেন! কেন? মারাত্মক 'কারণ' জানালেন সোহিনীও!

    ট্যুইটারে নিজের কন্যার একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, 'গতকাল আমার কন্যা হ্যারিস নিজেকে রূপান্তরকামী হিসেবে চিহ্নিত করেছে। আমি তাকে নিয়ে গর্বিত। এত গর্ব আমার আগে হয়নি। আমাদের পরিবারকে সে সাহসিকতা এবং সত্যের পাঠ দিয়েছে। জানি, এই যাত্রায় খুবই যন্ত্রণা ভোগ করেছে সে। রূপান্তরকামীরা যে নিষ্ঠুরতার শিকার হয় সে সম্পর্কে আমার মেয়ে সচেতন। কিন্তু সে শক্তিশালী ও নির্ভীক।'

    একইসঙ্গে সেই ট্যুইটারের মন্তব্য বাক্সে হোসেইনি নিজের এবং ছোট্ট হারিসের একটি পুরনো ছবিও পোস্ট করেছেন। দেখে মনে হচ্ছে ছবিটি সমুদ্র সৈকতে তোলা। লেখক লিখলেন, 'আমি আমার মেয়েকে খুব ভালবাসি। ও খুব সুন্দর, জ্ঞানী এবং বুদ্ধিমতী। আমি ওর প্রতিটি পদক্ষেপে পাশে থাকব। আমাদের পরিবারওও হ্যারিসের পাশে রয়েছে।'

    আরও পড়ুন: সিদ্ধার্থ ছাড়াও ৩ মেয়ে রয়েছে বিজয় মালিয়ার, যাদের নামে রয়েছে কোটি কোটি টাকা!

    এক সংবাদমাধ্যমে খালেদ বলেন, ''আমি গত বছর থেকেই হ্যারিসের সম্পর্কে জানি। নিজেকে রূপান্তর করার যে যাত্রা, তা বড়ই কঠিন। তা মানসিক ভাবে হোক, শারীরিক ভাবে হোক, সামাজিক ভাবে বা মনস্তাত্ত্বিক ভাবে। কিন্তু হ্যারিস সাথে প্রতিটি চ্যালেঞ্জ মোকাবেলা করেছে প্রবল ধৈর্যের সঙ্গে। একটি মেয়ে নয়, এখন আমার দু'টি মেয়ে।”

    Published by:Teesta Barman
    First published:

    Tags: Khaled Hosseini, The Kite Runner, Transgender

    পরবর্তী খবর