Home /News /international /

Researchers Found Alien: নীল মাথা! ৩৬০ ডিগ্রি ঘুরছে চোখ ! ভিনগ্রহের প্রাণীদের কি সত্যিই এমন দেখতে ! ভিডিও নিয়ে শোরগোল

Researchers Found Alien: নীল মাথা! ৩৬০ ডিগ্রি ঘুরছে চোখ ! ভিনগ্রহের প্রাণীদের কি সত্যিই এমন দেখতে ! ভিডিও নিয়ে শোরগোল

Researchers Found Alien: ভাইরাল ভিডিও নিয়ে বিশ্ব জুড়ে শুরু হয়েছে চাঞ্চল্য ! ভিনগ্রহের প্রাণী নিয়ে কী জানালেন গবেষকরা?

  • Share this:

    #ক্যালিফোর্নিয়া: ভিনগ্রহের প্রাণীদের নিয়ে পৃথিবীর মানুষের আগ্রহ রয়েছে সব সময়। 'জাদু' বা 'ইটি'র মতো কোনও ভিনগ্রহের জীব আসতেই পারে পৃথিবীতে (Researchers Found Alien)। মানুষ ছাড়াও ভিনগ্রহে জীবিত প্রাণ আছে, এ কথা অনেক আগেই বলেছে সায়েন্স। কিন্তু তার ঠোস কোনও প্রমাণ সেভাবে হাতে আসেনি। তবে ভিনগ্রহের প্রাণীদের নিয়ে মাঝে মধ্যেই নানা খবর সামনে আসে। এমন অনেক প্রাণীর ছবি ভিডিও সামনে এসেছে, যারা ঠিক স্বাভাবিক নয়।

    অর্থাৎ সেই সব প্রাণীদের নিয়ে গবেষণা (Researchers Found Alien)চলেছে। গবেষকদের প্রাথমিক ধারণ হতেও পারে এগুলি ভিনগ্রহের জীব। ফের একবার ভিনগ্রহের জীবকে নিয়ে শুরু হয়েছে চর্চা। সমুদ্রের দু’হাজার ফুট গভীরে এক অদ্ভুত জীবের দেখা পেয়েছেম এক দল গবেষক। ক্যালিফোর্নিয়ায় মোন্টেরে বে-তে বিজ্ঞানী র‌্যাচেল কার্সনের নেতৃত্বে অভিযান চালানোর সময় গবেষকরা কাচের মতো স্বচ্ছ মাথা, জ্বলজ্বল করছে চোখ, গায়ের রং বাদামী এমনই একটি অদ্ভুত জীবের দেখা পান।

    সমুদ্রের নীচের এই প্রাণীটিকে(Researchers Found Alien) নিয়েই শুরু হয়েছে শোরগোল। ভিডিও শেয়ার করা হয়েছে ইউটিউবে। যা ইতিমধ্যে ভাইরাল। প্রশ্ন উঠছে, তবে কি জলের নীচ থেকেই পৃথিবীতে এসে থাকতে শুরু করল ভিনগ্রহের প্রাণীরা। গল্প কথা ও মানুষের গবেষণা বলে ভিনগ্রহের প্রাণীরা মানুষের থেকে অনেক বেশি উন্নত এবং আপডেটেড। পৃথিবীতে দখল নিতে চাইলে, তারা অনেক কিছুই করতে পারে! তবে কি জলের নীচ থেকেই এর সূত্রপাত হল!

     আরও পড়ুন: ঠিক যেন জাদু পানীয়, শীতে সুস্থ থাকতে খাদ্যতালিকায় ‘কাঞ্জি’ রাখতেই হবে

    যদিও গবেষকরা জানিয়েছেন, আসলে এটি গভীর সমুদ্রের একটি মাছ। নাম বেরেলি(barreleye fish)। ১৯৩৯ সালে প্রথম এই মাছের খোঁজ মেলে(Researchers Found Alien)। মোন্টেরে বে-তে ফের এই মাছের দেখা মিলল। গবেষকরা জানিয়েছেন, খাবারের সন্ধানে এই মাছ পুরো ৩৬০ ডিগ্রি চোখ ঘোরাতে পারে। আর এই মাথা ঘোরানো নিয়েই প্রথমে শুরু হয়েছিল এই চর্চা। তবে এই জীবটি অদ্ভুত হলেও ভিনগ্রহের নয়। এ কথা স্পষ্ট করেছেন গবেষকরা। কিন্তু এখনই শেষ নয়! এই মাছটির ওপর নেশ কিছুদিন গবেষণা চলবে বলেও জানা গিয়েছে।

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Alien, California, Viral Video

    পরবর্তী খবর