Home /News /international /
War in Ukraine: ইউক্রেনের সেনাকে সে দেশের ক্ষমতা দখল করতে পরামর্শ দিলেন রুশ প্রেসিডেন্ট পুতিন

War in Ukraine: ইউক্রেনের সেনাকে সে দেশের ক্ষমতা দখল করতে পরামর্শ দিলেন রুশ প্রেসিডেন্ট পুতিন

ভ্লাদিমির পুতিন। ফাইল ছবি।

ভ্লাদিমির পুতিন। ফাইল ছবি।

War in Ukraine: শুক্রবার পুতিন একটি টেলিভিশন ভাষণে ইউক্রেনের সেনাবাহিনীকে উদ্দেশ্য করে বলেছেন, ইউক্রেনের ড্রাগ আসক্ত, নব্য নাৎসি সরকারকের পক্ষ থেকে আপনারা, মানে ইউক্রেনের সেনাবাহিনী ক্ষমতা দখল করে নিন।

  • Share this:

    #নয়াদিল্লি: ইউক্রেনে সেনা পাঠানোর বিষয়টিকে আগেই নিও নাৎসি ও অস্ত্রবাজদের বিরুদ্ধে লড়াই হিসাবে ব্যাখ্যা করেছিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শুক্রবার ফের সে কথা এক বার মনে করালেন তিনি। ইউক্রেনের সেনার উদ্দেশ্যে দেওয়া একটি ভাষণে তিনি বললেন, জেলেনস্কির নেতৃত্বে যে সরকার সে দেশে চলছে, সেই সরকারের হাত থেকে ক্ষমতা কেড়ে নিতে। আর সেই ক্ষমতা কেড়ে নেওয়ার কাজ করতে হবে সে দেশের সেনাবাহিনীকে।

    শুক্রবার পুতিন একটি টেলিভিশন ভাষণে ইউক্রেনের সেনাবাহিনীকে উদ্দেশ্য করে বলেছেন, ইউক্রেনের ড্রাগ আসক্ত, নব্য নাৎসি সরকারকের পক্ষ থেকে আপনারা, মানে ইউক্রেনের সেনাবাহিনী ক্ষমতা দখল করে নিন। ওরা আসলে সন্ত্রাসবাদী। আমার মনে হয়, ইউক্রেনের সেনাবাহিনীর সঙ্গে আমাদের ঐক্যমতে পৌঁছানো সহজ বর্তমান কিয়েভের নেতৃত্বের চেয়ে, যার নেতৃত্বে রয়েছে জেলেনস্কি।

    আরও পড়ুন: ইউক্রেনে রুশ হামলা, ব্যাপক দাম বাড়ছে রান্নাঘরের এই দুই জিনিসের! আরও বাড়ার আশঙ্কা

    যদিও পুতিনের এই কথা নিয়ে ভাবছেন না জেলেনস্কি। শুক্রবার রাতেও খবর এসেছে, তিনি বলেছেন, কিয়েভেই সেনা পোষাকে তিনি ইউক্রেনের স্বাধীনতা রক্ষার লড়াইয়ের তাগিদে রয়েছেন। শুক্রবার সাংবাদিকদের তিনি বলেছেন, হয়ত এই শেষ বার তাঁকে জ্যন্ত দেখতে পাচ্ছেন দেশের মানুষ, এর পর তাও হয়ত দেখা যাবে না। যদিও, শেষ রাত পর্যন্ত এমন কোনও খবর আসেনি যেখান থেকে তাঁর মৃত্যুর কোনও আশঙ্কা তৈরি হতে পারে।

    আরও পড়ুন: ইউক্রেনে আটকে হাজার হাজার ভারতীয় পড়ুয়া, ডাক্তারি পড়তে এই দেশ কেন এত জনপ্রিয়?

    এ দিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনে ব্যাপক সামরিক অভিযানের জন্য রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ঘোষণা করেছেন। মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, রাশিয়ান মহাকাশ কর্মসূচিও নতুন নিষেধাজ্ঞার মুখে পড়বে। যদিও এরপরই পাল্টা আঘাত করেছে মস্কো। রাশিয়ান মহাকাশ সংস্থা, রোসকোমোস-এর প্রধান দিমিত্রি রোগোজিন সতর্ক করে দিয়েছেন, ওয়াশিংটন যদি সহযোগিতা বন্ধ করে, তাহলে মহাকাশ স্টেশনকে অনিয়ন্ত্রিত আবর্জনার হাত থেকে কে বাঁচাবে? কক্ষচ্যুত হয়ে তা ইউরোপ, আমেরিকার উপরে পড়তে পারে।''

    Published by:Uddalak B
    First published:

    Tags: Ukraine crisis

    পরবর্তী খবর