• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • World News: ক্ষমা করলেন মার্কিন প্রেসিডেন্ট, প্রাণ বাঁচল দুই টার্কি মুরগির! ব্যাপার কী?

World News: ক্ষমা করলেন মার্কিন প্রেসিডেন্ট, প্রাণ বাঁচল দুই টার্কি মুরগির! ব্যাপার কী?

টার্কি মুরগিদের ক্ষমা করলেন প্রেসিডেন্ট

টার্কি মুরগিদের ক্ষমা করলেন প্রেসিডেন্ট

World News: তাদের ঠাঁই হয়েছিল মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বাসভবন হোয়াইট হাউসে। আর সেই কারণেই ভাগ্য ঘুরে গেল দুই টার্কি মুরগির।

  • Share this:

    #ওয়াশিংটন: আসন্ন ‘থ্যাংকসগিভিং ডে’তে হয়তো কোন মার্কিন পরিবারের ভোজ হত ‘পিনাট বাটার’ ও ‘জেলি’ নামের দুই টার্কি মুরগি। সেইদিনই হত তাদের জীবনের শেষদিন। কিন্তু সেই তাদের ঠাঁই হয়েছিল মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বাসভবন হোয়াইট হাউসে। আর সেই কারণেই ভাগ্য ঘুরে গেল দুই টার্কি মুরগির। পিনাট বাটার ও জেলির জীবন বেঁচে গেল।

    থ্যাকসগিভিং ডে-কে সামনে রেখে গত শুক্রবার মুরগিগুলোর জন্য ক্ষমা ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট বাইডেন। আর এর মধ্য দিয়ে যেন দ্বিতীয় জীবন খুঁজে পেল পিনাট বাটার আর জেলি। প্রতিবছর নভেম্বর মাসের চতুর্থ বৃহস্পতিবার থ্যাংকসগিভিং ডে পালন করা হয় মার্কিন যুক্তরাষ্ট্রে। সেই প্রথা অনুযায়ী, আগামী বৃহস্পতিবার আমেরিকায় পালিত হবে থ্যাংকসগিভিং ডে। আর সেই সূত্রেই ওই দিনটিতে টার্কি মুরগির রোস্ট খাওয়ার ব্যাপক প্রচলন রয়েছে সে দেশে।

    আরও পড়ুন: দোকানের মধ্যে প্যাকেট-প্যাকেট ওগুলো কী? বড়বাজারে হানা দিয়ে তাজ্জব পুলিশ

    আরও পড়ুন: জোড়া নিম্নচাপ! 'এই' জেলাগুলিতে আবহাওয়া নিয়ে দুশ্চিন্তা, যে পূর্বাভাস দিল হাওয়া অফিস...

    আর সেই থ্যাংকসগিভিং ডে-তেই হোয়াইট হাউসে প্রতিবছর প্রেসিডেন্ট টার্কি মুরগিকে ক্ষমা করার রীতি পালন করেন। সেই প্রথারই অংশ হিসেবে গত সপ্তাহে হোয়াইট হাউসে পাঠানো হয়েছিল পিনাট বাটার ও জেলি নামের এই দুই টার্কি মুরগিকে। যদিও হোয়াইট হাউসে পাঠানোর আগে ওই দুটি মুরগিকে ওয়াশিংটনে লুক্সে উইলার্ড হোটেলে রাখা হয়েছিল। গত শুক্রবার সেগুলি হোয়াইট হাউসের রোজ গার্ডেনে এনে প্রেসিডেন্টের হাতে তুলে দেওয়া হয়। আর সেখানেই ওই দুই টার্কি মুরগিকে ক্ষমা করে দেন প্রেসিডেন্ট। ফলে প্রাণ বেঁচে যায় তাদের। এরপর মুরগিগুলিকে পারডু বিশ্ববিদ্যালয়ের অ্যানিমেল সায়েন্সেস এডুকেশন অ্যান্ড রিসার্চ ফার্মে পাঠানো হয়েছে। এখন থেকে সেখানেই থাকবে পিনাট বাটার ও জেলি।

    Published by:Suman Biswas
    First published: