Home /News /international /
Shehbaz Sharif Thanks PM Modi: "জম্মু কাশ্মীর ইস্যুর নিষ্পত্তি" চান নয়া পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ, ট্যুইট করে জানালেন মোদিকে!

Shehbaz Sharif Thanks PM Modi: "জম্মু কাশ্মীর ইস্যুর নিষ্পত্তি" চান নয়া পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ, ট্যুইট করে জানালেন মোদিকে!

Pakistan's Newly Elected PM Shehbaz Sharif: শেহবাজ শরিফ সোমবার ৩৪২ সদস্যের জাতীয় পরিষদে ১৭৪ টি ভোট পেয়ে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন।

  • Share this:

    Shehbaz Sharif Thanks PM Modi: পাকিস্তানের নব নির্বাচিত প্রধানমন্ত্রী মোহাম্মদ শেহবাজ শরিফকে অভিনন্দন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷  পালটা তাঁকে ধন্যবাদ জানালেন নয়া পাক প্রধানমন্ত্রী। শুধু তাই নয়, পাকিস্তান যে প্রতিবেশি দেশের সঙ্গে শান্তিপূর্ণ সম্পর্ক বজায় রাখতেই আগ্রহী তাও উল্লেখ করেছেন শেহবাজ। “অভিনন্দনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ। পাকিস্তান ভারতের সঙ্গে শান্তিপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্ক চায়। জম্মু ও কাশ্মীর সহ অমীমাংসিত বিরোধের শান্তিপূর্ণ নিষ্পত্তি অপরিহার্য। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে পাকিস্তানের আত্মত্যাগ সর্বজনবিদিত। আসুন শান্তি সুরক্ষিত করি এবং আমাদের জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে মনোনিবেশ করি।”

    আরও পড়ুন- মর্মান্তিক! রোপওয়ে দুর্ঘটনার ৪০ ঘণ্টা পার, এখনও মাঝ আকাশে ঝুলে মানুষ! দেখুন ছবি

    আরও পড়ুন- "শান্তি বিষয়ে মনোযোগ" কামনা করে নতুন পাক প্রধানমন্ত্রীকে চিঠি লিখবেন মোদি!

    এখনও পর্যন্ত দুই প্রতিবেশি রাষ্ট্রনেতার মধ্যে ফোনালাপের ব্যবস্থা করার বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। তবে দুই দেশের মধ্যে সম্পর্কের উন্নতির কথা মাথায় রেখে পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী মিয়া মোহাম্মদ শেহবাজ শরিফকে অভিনন্দন জানিয়ে চিঠি লিখতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি! এমনটাই জানিয়েছে শীর্ষ এক সরকারি সূত্র। প্রধানমন্ত্রী মোদির সম্ভাব্য চিঠিতে দুই দেশেরই সন্ত্রাস ও হিংসতামুক্ত হওয়ার প্রয়োজনীয়তার ওপর জোর দেওয়া হবে বলেই সূত্রের খবর।

    সোমবার তাঁর ট্যুইটে প্রধানমন্ত্রী মোদি সন্ত্রাসমুক্ত অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতার পরিপ্রেক্ষিতে দুই দেশের মধ্যে আরও ভালো সম্পর্কের কথা বলেছেন। “পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার জন্য মিয়া মোহাম্মদ শেহবাজ শরিফকে অভিনন্দন। ভারত সন্ত্রাসমুক্ত অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা চায়, যাতে আমরা আমাদের উন্নয়নের বিষয়ে মনোযোগ দিতে পারি এবং আমাদের জনগণের মঙ্গল ও সমৃদ্ধি নিশ্চিত করতে পারি,” ট্যুইট করেন প্রধানমন্ত্রী।

    বেশ কয়েক দিনের টানাপোড়েনের পর অবশেষে ক্ষমতাচ্যুত হন ইমরান খান৷ শেহবাজ শরিফ সোমবার ৩৪২ সদস্যের জাতীয় পরিষদে ১৭৪ টি ভোট পেয়ে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। নিম্নকক্ষে ১৫৫ টি আসন সহ বৃহত্তম দল, ইমরান খানের পাকিস্তান তেহরি-ই-ইনসাফ, অধিবেশন বয়কট করেছে এবং বিধানসভা থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে।

    এতদিন অবশ্য পাকিস্তানে চলতে থাকা রাজনৈতিক সঙ্কট নিয়ে কোনও মন্তব্য শোনা যায়নি ভারত সরকারের পক্ষ থেকে৷ পাকিস্তানের সদ্য প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানও অবশ্য তাঁর সরকারের পতনের জন্য আমেরিকার দিকেই ষড়যন্ত্রের আঙুল তুলেছেন৷ বরং ভারতের দৃঢ় কূটনৈতিক অবস্থানের প্রশংসাও শোনা গিয়েছে ইমরানের মুখে৷

    অতীতে দেশের সেনাবাহিনী সহ নানাবিধ চাপে পাকিস্তানের কোনও প্রধানমন্ত্রীর থেকেই সন্ত্রাস দমনে প্রত্যাশিত সহযোগিতা পায়নি ভারত৷ নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের শাসনকালে এই আশা রাখা যায় কী না সেই প্রশ্নই এখন ভাবাচ্ছে রাজনৈতিক বিশেষজ্ঞদের৷

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Pakistan, PM Narendra Modi

    পরবর্তী খবর