Home /News /international /
Nupur Sharma row: পয়গম্বর বিতর্কে যে প্রবাসীরা বিক্ষোভ দেখিয়েছেন, তাদের ফেরত পাঠাবে কুয়েত

Nupur Sharma row: পয়গম্বর বিতর্কে যে প্রবাসীরা বিক্ষোভ দেখিয়েছেন, তাদের ফেরত পাঠাবে কুয়েত

File image of Nupur Sharma. News18

File image of Nupur Sharma. News18

পাশাপাশি যাদের ফেরত পাঠানো হবে, তারা যাতে আর কখনও ফেরত আসতে না পারে, সেই বিষয়টাও নিশ্চিত করা হবে ৷

  • Share this:

    কুয়েত: পয়গম্বর বিতর্কে এবার নতুন মোড় ৷ কুয়েত সরকারের সিদ্ধান্ত অনুযায়ী বিজেপির প্রাক্তন জাতীয় মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের প্রেক্ষিতে কুয়েতে যে সব প্রবাসীরা বিক্ষোভ দেখিয়েছেন, তাঁদের প্রত্যেককে নিজেদের দেশে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কুয়েত সরকার ৷ পাশাপাশি যাদের ফেরত পাঠানো হবে, তারা যাতে আর কখনও ফেরত আসতে না পারে, সেই বিষয়টাও নিশ্চিত করা হবে ৷ কুয়েত সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, সরকার চায় তাদের দেশে বসবাসকারী সব প্রবাসীই যেন সে দেশের আইন মেনে চলেন।

    এক বিতর্কিত মন্তব্যের জেরে গত কয়েকদিন ধরেই চর্চার শীর্ষে এক মহিলা রাজনীতিক। জাতীয় স্তরে নেত্রী হিসেবে যে তিনি খুব জনপ্রিয়, তা নয়। তবে তাঁর করা এক মন্তব্য ঘিরে তোলপাড় রাজনীতি। শুধু জাতীয় নয়, আন্তর্জাতিক স্তরেও আলোচনা চলছে তাঁকে নিয়ে।

    আরও পড়ুন-উত্তরে সক্রিয় হলেও দক্ষিণে দুর্বল হয়ে ঢুকবে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু, ভারী বৃষ্টি কি হবে?

    তিনি নূপুর শর্মা, সদ্য প্রাক্তন বিজেপির মুখপাত্র। একটি জাতীয় দলের মুখপাত্র হয়ে ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে অভিযুক্ত হয়েছেন তিনি। নূপুর ঠিক না ভুল, তা নিয়ে নানা মুনির নানা মত রয়েছে, তবে এ কথা বেশ স্পষ্ট যে দলীয় এই নেত্রীকে নিয়ে সাঁড়াশি চাপে পড়েছে পদ্ম শিবির।

    দলের নেত্রী তথা মুখপাত্রকে নিয়ে যখন বিতর্ক চরমে, তখন কড়া পদক্ষেপ করতে বাধ্য হয়েছেন শাহ-নাড্ডারা। প্রকাশ্যে কেউ মুখ না খুললেও নূপুরকে সরিয়ে দিয়ে ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখার চেষ্টা করেছে গেরুয়া নেতৃত্ব। প্রথমে তাঁকে দলের প্রাথমিক সদস্যপদ থেকে সরিয়ে দেওয়া হয়, পরে দল থেকে বহিষ্কার করা হয় তরুণ নেত্রীকে। লক্ষ্য যখন ২৪, তখন আর কোনও ঝুঁকি নিয়ে সম্ভবত রাজি নয় বিজেপি শিবির।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Kuwait, Nupur Sharma

    পরবর্তী খবর