New Zealand Terror Attack: মৃত্যুভূমি ক্রাইস্টচার্চ, নিউজিল্যান্ডে পরপর দুই মসজিদে হামলা

  • Share this:

    #ক্রাইস্টচার্চ : জুম্মার নমাজ পড়া হল না ওঁদের। তার আগেই জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে গেল ৪৯ টা প্রাণ। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পরপর দুটি মসজিদে চলল এলোপাথারি গুলি। ভয়াবহ হামলার লাইভ টেলিকাস্টও করল জঙ্গিরা। ঘটনায় গ্রেফতার এক অষ্ট্রেলিয়ান নাগরিক।

    শুক্রবার সকালে আর পাঁচটা দিনের মতই নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদগুলোতে চলছিল নমাজের প্রস্তুতি।মুহূর্তে রক্তাক্ত হয়ে ওঠে ক্রাইস্টচার্চের আল নূর মসজিদ। লিনউড মসজিদেও চলে বন্দুকবাজের হামলা। তিন মিনিট ধরে লাগাতার গুলি চালিয়ে মসজিদের সামনের দরজা দিয়ে বেরিয়ে যায় হামলাকারীরা।নৃশংস দৃশ্যের লাইভ টেলিকাস্টও করে হামলাকারীরা।শোকপ্রকাশ করেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আর্ডার্ন।

    আরও পড়ুন - রোজ 2 GB ডেটা, Airtel , Vodafone কে টেক্কা JIO-র দারুণ অফার, জেনে নিন এক ক্লিকে

    ঘটনায় জড়িত সন্দেহে এক অষ্ট্রেলিয়ান নাগরিককে গ্রেফতার করা হয়।নাম ব্রেন্টন ট্যারেন্ট। তার লেখা ম্যানিফেস্টোয় অনুপ্রেরণা হিসাবে আন্দ্রে ব্রেভিকের নাম রয়েছে। ২০১১-এ নরওয়েতে গণহত্যা চালিয়েছিল এই আন্দ্রে ব্রেভিক।ঘটনার পরেই বাংলাদেশ-নিউজিল্যান্ডের টেস্ট ম্যাচ বাতিল করে দেওয়া হয়। ক্রাইস্টচার্চে জারি হয় হাই অ্যালার্ট। দেশজুড়ে সমস্ত মসজিদ বন্ধ রাখার পরামর্শ দেয় নিউজিল্যান্ড পুলিশ। এমনকী বাসিন্দাদের ঘর থেকে বেরোতেও বারণ করা হয়। চারজনকে আটক করা হলেও বিপদ যে এখনও কাটেনি পুলিশি পরামর্শ থেকেই তা স্পষ্ট।

    আরও দেখুন

     
    First published: