corona virus btn
corona virus btn
Loading

লাস ভেগাস হত্যাকাণ্ডের আততায়ীর পরিচয়ে চমকে উঠল FBI

লাস ভেগাস হত্যাকাণ্ডের আততায়ীর পরিচয়ে চমকে উঠল FBI
Las Vegas gunman Stephen Paddock (INSET). Las Vegas Metro Police officers gather near the intersection of Tropicana Avenue and Las Vegas Boulevard South after a mass shooting at a music festival in Las Vegas. (File photo/Reuters)

লাস ভেলাস হত্যাকাণ্ডের আততায়ীর পরিচয়ে চমকে উঠল FBI

  • Share this:

#লাস ভেগাস: লোন উলফের কায়দায় হামলা এবার বিশ্বের প্রমোদ রাজধানীতে। রবিবার রাতে বন্দুকবাজের গুলিতে রক্তাক্ত হল লাস ভেগাস। ম্যান্ডেলা বে ক্যাসিনোয় কনসার্ট চলাকালীন এলোপাথারি গুলি চালাতে শুরু করে এক বন্দুকবাজ। এলোপাথারি গুলিতে মৃত হল অন্তত ৫৮ জনের। সেখানে তখন হাজির ২২ হাজার দর্শক। ৫ থেকে ৬ মিনিটের তাণ্ডবে মৃত্যু হয় বহু মানুষের। পালাতে গিয়েও পদপিষ্ট হয়েছেন বেশ কয়েকজন।

এত মানুষের মৃত্যুর জন্য যিনি দায়ী, তার পরিচয় পেয়ে চমকে গিয়েছেন মার্কিন পুলিশ। আততায়ী ৬৪ বছরের স্টিফেন প্যাডক তাদের বেশ পরিচিত। কে এই প্যাডক-

নেভাদার এই বাসিন্দা এফবিআইয়ের সিনিয়র এজেন্ট হিসাবে অবসর নেন ৷ তার নামে জঙ্গিযোগ বা অপরাধের অভিযোগ নেই ৷ দুটি বিলাসবহুল গাড়ি ব্যবহার করেছিল আততায়ী ৷ এগুলিতে নেভাদার নম্বর প্লেট লাগানো ছিল ৷ আততায়ীকে সাহায্য করেন নাইট ক্লাবেরই এক মহিলা কর্মী মেরিলিউ ড্যানলি ৷ তাঁর সঙ্গে এক ফ্ল্যাটে থাকতেন প্যাডক ৷

৮ টি বন্দুক নিয়ে ক্যাসিনোতে ঢুকে হামলা চালায় আততায়ী। নাইটক্লাবের কনসার্ট রুম থেকেই ৩২ টি মৃতদেহ পেয়েছে পুলিশ। বাকি মৃতদেহ মিলেছে ডিস্কো থেক ও বিয়ার থেকে। এফবিআই সূত্রে খবর, প্রায় ১০০ রাউন্ড গুলি চালিয়েছে হামলাকারী। কনসার্ট রুম থেকেই তাঁর মৃতদেহ পায় পুলিশ।

হামলার দায় নিয়েছে ইসলামিক স্টেট। তবে এফবিআইয়ের দাবি, হামলায় জঙ্গিযোগ নেই।

লাস ভেগাসের নাইটক্লাবের এই ঘটনা সবচেয়ে ভয়াবহতম একক হামলা। হামলার দীর্ঘক্ষণ পর নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়ে টুইট করেন প্রেসিডেন্ট ট্রাম্প। সেই টুইটের ভাষা নিয়ে তোলপাড় মার্কিন মলুক। ভুল ভাষা ব্যবহার করায় প্রেসিডেন্টকে ঘিরে কটাক্ষে ভরিয়ে দিচ্ছেন আম মার্কিনীরা।

আক্রান্ত বিশ্বের প্রমোদনগরী। দিনের শেষে এই আফসোস, হতাশা, ভয় আর আতঙ্ক মিলেমিশে একাকার। আরও একবার দমবন্ধ করা পরিবেশ।

First published: October 3, 2017, 2:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर