Home /News /international /

Kabul Attack| ফের আইসিস হামলা কাবুলে! অক্ষরে অক্ষরে মিলল মার্কিন প্রশাসনের অনুমান

Kabul Attack| ফের আইসিস হামলা কাবুলে! অক্ষরে অক্ষরে মিলল মার্কিন প্রশাসনের অনুমান

আবার হামলা কাবুলে!

আবার হামলা কাবুলে!

Kabul Attack|রকেট লঞ্চার ব্যবহার করে এই হামলা চালানো হয়েছে বলে প্রাথমিক অনুমান।

  • Share this:

    #কাবুল: আবার কেঁপে উঠল আফগানিস্তানের রাজধানী কাবুল (Kabul Blast)। অক্ষরে অক্ষরে মিলল মার্কিন  প্রশাসনের অনুমান। সূত্রের খবর, এবারও হামলার মূল রয়েছে জঙ্গি সংগঠন আইসিস। রকেট লঞ্চার ব্যবহার করে এই হামলা চালানো হয়েছে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। ঘটনার সত্যতা স্বীকার করে ট্যুইট করেছেন টোলো নিউজ সংস্থার নিউজ অ্যাঙ্কার মুসলিম সিরজাদ। প্রত্যক্ষদর্শীদের মতে, এক শিশু সহ দুজনের মৃত্যু হয়েছে এই বিস্ফোরণে। তিনজন আহত হয়েছে।

    মনে করা হচ্ছে,৩১ অগাস্ট পুরোপুরি আফগানিস্তান খালি করার আগে যে গুটিকতক মার্কিন নাগরিক আফগানিস্তানে রয়েছেন তাদের লক্ষ্য করেই এই হামলা।

    আল জাজিরা বলছে, ওই বিস্ফোরণ হয়েছে কাবুল বিমানবন্দরে বাইরে। আসভাকা নামক নিউজ এজেন্সি সূত্রে খবর একটি রকেট খাজেহ বাঘরা অঞ্চলে আছড়ে পড়ায় এই বিস্ফোরণ। এখন পর্যন্ত হতাহতের কোনও খবর মেলেনি।বৃহস্পতিবারই কাবুল বিমানবন্দরে বাইরে জোড়া বোমা বিস্ফোরণ হয়। মৃত্যু হয় শতাধিক মানুষের যারা প্রাণভয়ে আফগানিস্তান ছাড়তে চাইছিলেন। আশঙ্কাজনক অবস্থায় মৃত্যুর সঙ্গে লড়ছেন হাজারের বেশি আফগানিস্তানের বাসিন্দা। এদিকে ৩১ অগাস্ট আফগানিস্তান থেকে মার্কিন সেনা সরানোর শেষ তারিখ। এরই মধ্যে আইসিসের ঘাঁটিতে ড্রোন হানা দেয় মার্কিন সৈন্যবাহিনী। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আশঙ্কা প্রকাশ করেছিলেন, তার আগেই কাবুল বিমানবন্দরে আরও একটি বিস্ফোরন হতে পারে। মার্কিন নাগরিকদের নিরাপদ স্থানে সরে যেতেও বলেছিলেন তিনি। বাইডেনের কথাই অক্ষরে অক্ষরে ফলল।

    বিস্তারিত আসছে...

    Published by:Arka Deb
    First published:

    Tags: Afghanistan crisis

    পরবর্তী খবর