Home /News /international /
Padma Setu: যেন সিনেমা! ২৯ দিনে টোল আদায় ৭৪ কোটি! বাংলাদেশের পদ্মাসেতু অবাক করছে রোজ

Padma Setu: যেন সিনেমা! ২৯ দিনে টোল আদায় ৭৪ কোটি! বাংলাদেশের পদ্মাসেতু অবাক করছে রোজ

Padma Setu: যে উন্মাদনার মধ্যে দিয়ে এই সেতুর উদ্বোধন হয়, এখনও মানুষের মধ্যে যেন সেই উন্মাদনাই চোখে পড়ছে।

  • Share this:

    #মুন্সিগঞ্জ: শেষ ২৯ দিনে বাংলাদেশের নবনির্মিত পদ্মাসেতুর টোল ট্যাক্স আদায়ের পরিমাণ ৭৪ কোটি টাকারও বেশি। এমনই এক বিস্ফোরক তথ্য প্রকাশ্যে এসেছে। বাংলাদেশের সংবাদমাধ্যমের খবর অনুসারে, ২৬ জুন থেকে ২৪ জুলাই, এই ২৯ দিনে, বাংলাদেশের পদ্মাসেতুতে আদায় করা টোল ট্যাক্সের পরিমাণ ৭৪ কোটি ২৬ লক্ষ ৭২ হাজার ১৫০ টাকা। যা এক কথায় বিষ্ময়। আগামী কাল, ২৬ জুলাই একমাস পূর্ণ হবে এই ঐতিহাসিক সেতুর। যে উন্মাদনার মধ্যে দিয়ে এই সেতুর উদ্বোধন হয়, এখনও মানুষের মধ্যে যেন সেই উন্মাদনাই চোখে পড়ছে।

    বাংলাদেশের সংবাদপত্রের তরফ থেকে বলা হয়েছে, এই পদ্মাসেতুর দুই প্রান্তের যে হিসাব পাওয়া গিয়েছে, তাতে এখনও পর্যন্ত ওই সেতু দিয়ে পার হয়েছে ৬ লক্ষ ৪ হাজার ৯৩৮টি যানবাহন। এতেই এই বিপুল টোল ট্যাক্স আদায় হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এর মধ্যে মাওয়া প্রান্ত দিযে সেতু পার হয়েছে ৩ লক্ষ ৩ হাজার ৯৮৯টি। এর ফলে দৈনিক ইত্তেফাক সংবাদ সংস্থা জানিয়েছে, সেতুর টোল হিসাবে আয় হয়েছে মোট ৩৭ কোটি ২৫ লক্ষ ১৮ হাজার ১৫০ টাকা। অন্য দিকে, জাজিরা প্রান্ত দিয়ে সেতু পার হয়েছে মোট ৩ লক্ষ ৯৪৯টি গাড়ি। এতে আদায়ীকৃত অর্থের পরিমাণ ৩৭ কোটি ১ লক্ষ ৫৪ হাজার টাকা।

    আরও পড়ুন: 'সে নাকি পার্থর বন্ধু, দলের সঙ্গে কোনও যোগ নেই', নাম না করে অর্পিতা প্রসঙ্গে মুখ খুললেন মমতা

    আরও পড়ুন: ED-র র‍্যাডারেই ছিল অর্পিতা, আগেও হয়েছে জেরা! এরপরও ঘরে কীভাবে এত টাকা? ভাবাচ্ছে গোয়েন্দাদের

    পদ্মাসেতু বাংলাদেশের সাধারণ মানুষের কাছে এক আবেগের নাম। সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে উদ্বোধন করা হয়েছিল এই সেতু। সেই সেতু নিয়ে গান বেঁধেছেন সে দেশের মানুষ, ভেসেছেন আবেগে। সারা পৃথিবী থেকে সে দেশের প্রশাসনকে সাধুবাদ জানিয়েছেন অসংখ্য মানুষ, এই অসম্ভবকে সম্ভব করার জন্য। সেই কারণে, ঠিক এই এক মাসের মাথায় ফের পদ্মাসেতুর বিষয় উঠে আসছে শিরোনামে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Padma setu

    পরবর্তী খবর