corona virus btn
corona virus btn
Loading

বিশ্বে করোনা আক্রান্ত ৬৭ লক্ষ ছুঁইছুই, মৃতের সংখ্যায় ইতালিকে ছাপিয়ে গেল ব্রাজিল

বিশ্বে করোনা আক্রান্ত ৬৭ লক্ষ ছুঁইছুই, মৃতের সংখ্যায় ইতালিকে ছাপিয়ে গেল ব্রাজিল

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের কোভিড ট্র্যাকারের অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১০২১ জনের মৃত্যু হয়েছে আমেরিকায়।

  • Share this:

#নয়াদিল্লি: বিশ্ব জুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না আক্রান্তের সংখ্যায়। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৬৭ লক্ষের দোরগোড়ায়। এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ৬৬ লক্ষ ৯৮ হাজার ৩৭০। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। শেষ পাওয়া খবরে বিশ্বে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৯৩ হাজার ১৪২। তবে, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ লক্ষ ৪৪ হাজার ৫৭৪ জন।

এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা আমেরিকার। সেখানে প্রতি মুহূর্তে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। সেখানে মৃত্যু হয়েছে ১ লক্ষ ৮ হাজার ১২০ জনের। সে দেশে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৯ লক্ষ ১০ হাজার ৮৪৩ । জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের কোভিড ট্র্যাকারের অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১০২১ জনের মৃত্যু হয়েছে আমেরিকায়। আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ব্রাজিল। সেখানে আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ছাড়িয়েছে, এখন মোট আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ১৫ হাজার ৮৭০ জন, মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৩৯ জনের। মৃতের নিরখে তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টা সেখানে করোনায় মৃত্যু হয়েছে ১,৪৭৩ জনের। এর পরেই রয়েছে রাশিয়া। সেখানে ৪ লক্ষ ৪১ হাজার ১০৮ মানুষ করোনায় আক্রান্ত, মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৮৪ জনের। মৃত্যুর নিরিখে খারাপ পরিস্থিতি ব্রিটেনেও। এর মধ্যে ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৮১ হাজার ছাপিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৩৯,৯০৪ জনের। আক্রান্তের নিরিখে চতুর্থ স্থানে রয়েছে স্পেনে। স্পেনে ২ লাখ ৮৭ হাজারের বেশি মানুষ আক্রান্ত, মৃতের সংখ্যা সেদেশে ২৭,১৩৩ জনের। ইতালিতে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৬৮৯ জনের। সেদেশে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩৪ হাজারের বেশি।

জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮৪ হাজারের বেশি, আর মৃতের সংখ্যা ৮ হাজার ৭৩৬ জনের। পেরুতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮৩ হাজার ১৯৮ জন আর মৃত্যু হয়েছে ৫ হাজার ৩১ জনের। তুরস্কে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৬৭ হাজার ৪১০ আর মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩০ জনের। ফ্রান্সে সংক্রমিত ১ লক্ষ ৫২ হাজার ৪৪৪ জন। মৃত্যু হয়েছে ২৯,০৬৫ মানুষের।

Published by: Ananya Chakraborty
First published: June 5, 2020, 8:52 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर