Home /News /international /
নিলামে উঠছে প্রিন্সেস ডায়নার বিয়ের কেক

নিলামে উঠছে প্রিন্সেস ডায়নার বিয়ের কেক

বিয়ের দিন প্রিন্সেস ডায়না ও প্রিন্স উইলিয়াম ৷ -ফাইল চিত্র ৷

বিয়ের দিন প্রিন্সেস ডায়না ও প্রিন্স উইলিয়াম ৷ -ফাইল চিত্র ৷

  • Share this:

    #লন্ডন: বিয়েটা হয়েছিল ৩৭ বছর আগে ৷ আর সেই সময় বিয়েতে কর্তা-গিন্নি মিলে কেটেছিলেন একটি কেক ৷ আর সেই কেকের একটি টুকরোই এতকাল ধরে সংরক্ষণ করে রাখা হয়েছিল ৷ এবার নিলামে উঠতে চলেছে সেই কেকের টুকরোটি ৷ যার দাম ৮০০ থেকে ১২০০ ডলারে বিক্রি হতে পারে বলে আশা৷

    তবে ৩৭ বছর আগেকার বিয়েতে ব্যবহার হওয়া একটি কেকের টুকরো এত দামে কেই কিনবেই বা কেন? মনে মধ্যে প্রশ্নটা নিশ্চই ঘুরপাক খাচ্ছে আপনার ৷ আসল গল্পটা তো সেখানেই ৷ আসলে ইংল্যান্ডের প্রিন্সেস ডায়না ও প্রিন্স চার্লসের বিয়ের কেকের টুকরো এটি ৷ আর সেই টুকরোটিকেই নিলামে তুলছে যুক্তরাষ্ট্রের এক নিলামঘর ‘জুলিয়েন’স অকশন’। এই ‘ঐতিহাসিক নিদর্শন’ বেশ বড় অঙ্কের টাকায় বিক্রি হবে বলে ধারণা করা হচ্ছে।

    BRITAIN-US-ROYALS-CAKE-OFFBEAT

    এই সেই কেকের টুকরো ৷  ছবি: ফেসবুক ৷

    ২৩ জুন লাস ভেগাসে তারা যে নিলামের আয়োজন করছে, তাতে আরও কিছু ‘ঐতিহাসিক’ কেকের টুকরো থাকবে। ইংল্যান্ডের প্রিন্স হ্যারি এবং মেগান মার্কলের বিয়ে উপলক্ষে তারা এই নিলামের আয়োজন করেছে ৷ ডায়না ও প্রিন্স চার্লসের বিয়ের কেকর পাশাপাশি প্রিন্সেস ডায়ানার পুত্র, প্রিন্স উইলিয়ামের ২০১১ সালের বিয়ের কেকের একটি টুকরোও থাকছে এই নিলামে। এই কেকের টুকরোটি ৬০০ থেকে ৮০০ ডলারে বিক্রি হতে পারে।

    জুলিয়েন’স অকশন নিলাম ঘরটি ঐতিহাসিক নিদর্শন নিলামে তোলার কারণে বিখ্যাত । ২০০৯ সালে পপ তারকা মাইকেল জ্যাকসনের এক জোড়া সাদা দস্তানা নিলামে তুলে তারা গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে ঠাঁই পায়। ওই দস্তানার দাম উঠেছিল চার লাখ ৮০ হাজার ডলার। নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া দস্তানা হিসেবে গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে ওঠে তার নাম ।

    First published:

    Tags: Auction, Prince Charles, Princess Diana, Royal Wedding Cake, Wedding of Prince Charles and the late Princess Diana

    পরবর্তী খবর