২০ বছরের মধুর স্মৃতি রোমন্থন, রেস্তোরাঁয় ২০০০ ডলার টিপস দিলেন দম্পতি!

২০ বছরের মধুর স্মৃতি রোমন্থন, রেস্তোরাঁয় ২০০০ ডলার টিপস দিলেন দম্পতি!
প্রতীকী ছবি

কেউ কেউ মনে রাখেন! যেমন শিকাগোর এই দম্পতি। তাঁরা তাঁদের প্রিয় রেস্তোরাঁর দিকে বাড়িয়ে দিলেন সাহায্যের হাত। স্থানীয় এই রেস্তোরাঁ করোনা অতিমারীর জন্য বেশ টালমাটাল অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছিল।

  • Share this:

#শিকাগো: একটা কাফে বা একটা রেস্তোরাঁ শুধুই খাওয়াদাওয়ার জন্য নয় বা আড্ডা দেওয়ার জন্য নয়। একেকটা টেবিলে জমে থাকে নানা টুকরো টুকরো স্মৃতি। বন্ধুবান্ধব, পরিবার বা প্রিয় মানুষটির সঙ্গে কত কথা,কত খুনসুটির সাক্ষী থাকে এই কাফে বা রেস্তোরাঁ। কিন্তু এত কিছুর সেই নীরব সাক্ষীকে আমরা ক'জন মনে রাখি? কেউ কেউ মনে রাখেন! যেমন শিকাগোর এই দম্পতি। তাঁরা তাঁদের প্রিয় রেস্তোরাঁর দিকে বাড়িয়ে দিলেন সাহায্যের হাত। স্থানীয় এই রেস্তোরাঁ করোনা অতিমারীর জন্য বেশ টালমাটাল অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছিল। বিপুল অর্থ টিপস দিয়ে তাঁদেরকে সাহায্য করলেন এই দম্পতি। ভ্যালেন্টাইনস ডে’র দিন Facebook পেজে এই রেস্তরাঁ শেয়ার করেছে সেই টিপস দেওয়ার ছবি।

শিকাগোর ক্লাব লাকি। খুব একটা যে উচ্চ অভিজাত রেস্তোরাঁ, তা নয়। কিন্তু সেখানেই প্রতি আনাচে-কানাচে জমা ছিল অনেক স্মৃতি। এই দম্পতি অর্ডার দিয়েছিলেন মাত্র ১৩৭.৩৩ ডলারের খাবার। আর তাঁদের দেওয়া টিপসের পরিমাণ? দুই হাজার মার্কিন ডলার! হাতে লেখা একটি নোটে এই অর্থ দিয়ে দম্পতি লেখেন কিছু কথা। আর তাঁদের সেই কথাগুলো যে মোটেই মেকি নয়, সেটা পড়লেই বোঝা যাবে। তাঁরা লিখেছেন বিগত কুড়ি বছর ধরে কিছু ভালো স্মৃতি, দারুণ খাবার এবং দুর্দান্ত পরিষেবা দেওয়ার জন্য ধন্যবাদ। আগামী দিনে আরও কিছুর জন্য চিয়ার্স!

অর্থাৎ বিগত কুড়ি বছর ধরেই এই রেস্তোরাঁয় আসছেন এই দম্পতি। কুড়ি বছর আগে বারোই ফেব্রুয়ারি এই রেস্তরাঁতেই বর্তমান স্ত্রী এবং তৎকালীন প্রেমিকার সঙ্গে প্রথম ডেট করেছিলেন এই দম্পতি। সেই শুরু- তার পর কত কী ঘটে গিয়েছে, কত জল বয়ে গিয়েছে! এই দম্পতি সেই দিনটির কথা আজও ভুলতে পারেননি। তাঁরা প্রতি বছর একই দিনে অর্থাৎ ১২ ফ্রেব্রুয়ারি এই রেস্তোরাঁয় আসেন, সেই একই সময়ে অর্থাৎ ঠিক সাড়ে সাতটায় এবং বসেনও তাঁদের জন্য বরাদ্দ ৪৬ নম্বর টেবিলে।


বিলে লেখা এতটা টিপ দেওয়ার কারণ বিলে লেখা এতটা টিপ দেওয়ার কারণ

দম্পতি বলে এসেছেন এই টিপসের অর্থ যেন এখানকার দুর্দান্ত কর্মীদের মধ্যে ভাগ করে দেওয়া হয়।

এই ছবি Facebook-এ ছড়িয়ে পড়তে অনেকেই অভিনন্দন জানিয়েছেন এই দম্পতিকে। অন্য অনেক কাপলও বলেছেন যে ক্লাব লাকি প্রকৃত অর্থেই লাকি প্রমাণিত হয়েছে এই দম্পতির জন্য!

দোয়েল

Published by:Raima Chakraborty
First published: