• Home
  • »
  • News
  • »
  • international
  • »
  • টম হ্যাঙ্কসের পরিচালনা, লেডি গাগার জাতীয় সঙ্গীত, জমে উঠবে বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠান!

টম হ্যাঙ্কসের পরিচালনা, লেডি গাগার জাতীয় সঙ্গীত, জমে উঠবে বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠান!

অনুষ্ঠানটি শুরু হবে প্রেসিডেন্ট ইলেক্টের দীর্ঘ দিনের ঘনিষ্ঠ বন্ধু ধর্মযাজক লিও জে ওডোনোভানের (Leo J O'Donovan) হাত ধরে।

অনুষ্ঠানটি শুরু হবে প্রেসিডেন্ট ইলেক্টের দীর্ঘ দিনের ঘনিষ্ঠ বন্ধু ধর্মযাজক লিও জে ওডোনোভানের (Leo J O'Donovan) হাত ধরে।

অনুষ্ঠানটি শুরু হবে প্রেসিডেন্ট ইলেক্টের দীর্ঘ দিনের ঘনিষ্ঠ বন্ধু ধর্মযাজক লিও জে ওডোনোভানের (Leo J O'Donovan) হাত ধরে।

  • Share this:

#ওয়াশিংটন: সুশাসক হওয়ার প্রথম ধাপ তো এটাই- আগেরজন যা করে গিয়েছেন, সেই ক্ষতে প্রলেপ দেওয়া! ২০ জানুয়ারি মার্কিন মুলুকের প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন (Joe Biden) এবং ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিসও (Kamala Harris) শপথ নেওয়ার আগে ঠিক সেই কাজটাই করতে চলেছেন!

সম্প্রতি ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) প্ররোচণামূলক মন্তব্যের প্রেক্ষিতে কী ভাবে হামলা চলেছে ক্যাপিটল বিল্ডিংয়ে, তা অজানা কোনও তথ্য নয়। ঘটনার পরিপ্রেক্ষিতে দেশে জারি করতে হয়েছে জরুরি অবস্থা। সব মিলিয়ে বাইডেন এবং হ্যারিসের শপথ নেওয়ার আগের পর্ব রীতিমতো দুশ্চিন্তার মধ্যে ফেলে দিয়েছে আমেরিকাকে। সেই ভয়াবহতার স্মৃতি মুছে ফেলতেই তাই শপথ গ্রহণ অনুষ্ঠানকে করে তোলা হয়েছে বর্ণাঢ্য, যা দেশের ইতিহাসে নজিরহীন বলে সাব্যস্ত হতে চলেছে।

জানা গিয়েছে যে বাইডেন এবং হ্যারিসের শপথ গ্রহণের দিন মঞ্চে জাতীয় সঙ্গীত গাইতে চলেছেন লেডি গাগা (Lady Gaga)। পাশাপাশি, ওই অনুষ্ঠানে গান গাইবেন জেনিফার লোপেজও (Jennifer Lopez)।

অনুষ্ঠানটি শুরু হবে প্রেসিডেন্ট ইলেক্টের দীর্ঘ দিনের ঘনিষ্ঠ বন্ধু ধর্মযাজক লিও জে ওডোনোভানের (Leo J O'Donovan) হাত ধরে। পতাকার সামনে বাইডেন যখন শপথবাক্য পাঠ করবেন, সেই ঘটনাটিকে পরিচালনা করবেন ফায়ারফাইটার অ্যান্ড্রিয়া হল (Andrea Hall)। জানা গিয়েছে যে এটি হতে চলেছে ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ ফায়ারফাইটার্সের জন্য বাইডেনের কৃতজ্ঞতার প্রতীক। অনুষ্ঠানে পদ্যপাঠ করবেন ন্যাশনাল ইয়ুথ পোয়েট লরিয়েট অ্যামান্ডা গরম্যান (Amanda Gorman)। অনুষ্ঠানটি শেষ হবে বাইডেনের আরেক ঘনিষ্ঠ বন্ধু রেভারেন্ড ডক্টর সিলভেস্টার বিম্যানের (Reverend Dr Silvester Beaman) ভাষণে।

এ তো ছিল শপথমঞ্চের ঘটনা! তার বাইরেও আরেকটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে দেশবাসীর কথা মাথায় রেখে। এই উদ্যোগের নেপথ্যে কাজ করছে ক্যাপিটাল বিল্ডিং আক্রমণের আতঙ্ক। সেই জন্য সমগ্র অনুষ্ঠানকে মুড়ে দেওয়া হবে নিশ্ছিদ্র নিরাপত্তায়, সাধারণের সেখানে প্রবেশাধিকার থাকবে না। সেই জন্যই জনতার কথা মাথায় রেখে একটি টিভি শোয়ের আয়োজন করা হয়েছে যা পরিচালনা করবেন টম হ্যাঙ্কস (Tom Hanks)। এই অনুষ্ঠানে এক দিকে যেমন শপথমঞ্চের ঘটনা দেখা যাবে, তেমনই আবার আলাদা করে সেখানে গান গাইবেন জাস্টিন টিমবারলেক (Justin Timberlake), জঁ বঁ জোভি (Jon Bon Jovi), ডেমি লোভাটো (Demi Lovato) এবং অ্যান্ট ক্লেমন্স (Ant Clemons); যা টিভি, সোশ্যাল মিডিয়া আর ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাবে।

Published by:Pooja Basu
First published: