বিদেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

অসহ্য প্রসব বেদনা নিয়েই পরীক্ষা শেষ করলেন আইনের ছাত্রী, পরীক্ষার পর জন্ম দিলেন সন্তানের

অসহ্য প্রসব বেদনা নিয়েই পরীক্ষা শেষ করলেন আইনের ছাত্রী, পরীক্ষার পর জন্ম দিলেন সন্তানের
ছবি;: সংগৃহীত ।

সুস্থ ভাবে পরীক্ষা দিতে শুরু করলেও পরীক্ষা চলাকালীনই প্রসব যন্ত্রণা শুরু হয়ে যায় তাঁর । কিন্তু সেই যন্ত্রণা সহ্য করেও নিজের পরীক্ষা শেষ করেন তিনি ।

  • Share this:

#শিকাগো: কথায় বলে মেয়েদের কই মাছের জান । শত কষ্ট বুকে চেপে রেখেও কর্তব্যে অবিচল থাকে তাঁরা । মেয়েরা পারে না এমন কী আছে? তাঁরা একদিকে যেমন রাঁধে, তেমন চুলও বাঁধে । দিন দুয়েক আগেই সংবাদ মাধ্যমের পাতায় জ্বলজ্বল করে উঠেছিল উত্তরপ্রদেশের মহকুমা ম্যাজিস্ট্রেট সৌম্যা পান্ডের নাম । তিন সপ্তাহের সদ্যোজাত শিশুকে কোলে করেই যিনি অফিসের কাজ সামলাচ্ছেন । একদিকে তিনি মা, অন্যদিকে দায়িত্ববান অফিসারও ।

এ বার প্রায় একইরকম ঘটনা মিলিয়ে দিল উত্তরপ্রদেশ আর সুদূর শিকাগোকে । সেখানেও নিজের দায়িত্বে অবিচল থাকতে দেখা গেল শিকাগোর ল’‌ স্কুল লয়োলা ইউনিভার্সিটির ছাত্রী ব্রিয়ানা হিলসকে । একদিকে নিজের কেরিয়ার, পড়াশোনায় যথেষ্ট দায়িত্ববান তিনি, অন্যদিকে নতুন একটি প্রাণকে পৃথিবীর আলো দেখানোর গুরু দায়িত্বও রয়েছে তাঁর উপর । শেষ পর্যন্ত দু’টো কাজই যথাযথভাবে পালন করলেন ব্রিয়ানা ।

আইনের পরীক্ষা চলছিল ব্রিয়ানার । চলতি বছরের জুলাইয়ে হওয়ার কথা ছিল পরীক্ষাটি। কিন্তু প্যানডেমিকের কারণে তা পিছিয়ে যায়। শেষ পর্যন্ত পরীক্ষা শুরু হয় গত ৫ অক্টোবর। এ দিকে শেষ তিন মাসের গর্ভাবস্থা চলছে ব্রিয়ানার । তবু পরীক্ষায় বসার সিদ্ধান্ত নেন তিনি । সুস্থ ভাবে পরীক্ষা দিতে শুরু করলেও পরীক্ষা চলাকালীনই প্রসব যন্ত্রণা শুরু হয়ে যায় তাঁর । কিন্তু সেই যন্ত্রণা সহ্য করেও নিজের পরীক্ষা শেষ করেন ব্রিয়ানা । তারপর তাঁকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হলে সেখানে ফুটফুটে সুস্থ এক পুত্রসন্তানের জন্ম দেন তিনি । পরের দিনের পরীক্ষাও দেন হাসপাতালের বিছানায় শুয়েই ।

ব্রিয়ানার এই সাহসিকতার কাহিনী সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই তা ভাইরাল হয়ে যায় । নেটিজেনরা আন্তরিক কুর্নিশ জানান লড়াকু এই মা’কে ।

Published by: Simli Raha
First published: October 14, 2020, 1:23 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर