Home /News /howrah /
Howrah News: সৌভ্রাতৃত্বের উৎসবে বর্ণময় হাওড়া, সন্দেশ আর কেকের রাখিতে মেতেছে মানুষ

Howrah News: সৌভ্রাতৃত্বের উৎসবে বর্ণময় হাওড়া, সন্দেশ আর কেকের রাখিতে মেতেছে মানুষ

title=

এবার রাখি উৎসব আরও বর্ণময়, হাওড়া শালকিয়ার প্রসিদ্ধ মিষ্টি প্রস্তুতকারকের তৈরি রাখি সন্দেশ ও রাখি কেক দিয়ে রাখি উৎসবে মেতেছে মানুষ।

  • Share this:

    #হাওড়া: পূর্ণিমার পবিত্র তিথিতে দাদা-ভাইদের মঙ্গল কামনায় উনুষ্ঠিত হয় রাখি উৎসব৷ বাড়িতে বাড়িতে প্রদীপ জ্বেলে,দাদা-ভাইদের হাতে রাখির বেধেঁ আর মিষ্টি মুখ করে সচূনা হয় এই উৎসবের। ১৯০৫ সালে,ব্রিটিশদের দেশভাগ রুখতে ও দেশে সাম্প্রদায়িকতার ভেদাভেদ দূর করতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর সচূনা করেছিলেন রাখি উৎসবের৷ হিন্দু মুসলিম ধর্মের মানুষ একে অপরের হাতে রাখি বেঁধে ভ্রাতৃত্ব উদযাপন করেছিলেন ।

    আরও পড়ুন: উলুবেড়িয়ার আনন্দময়ী কালী মন্দিরে ভক্তের ঢল আরও পড়ুন: বৃষ্টি হলেই ডুবছে রাস্তা, জল ‌যন্ত্রণা থেকে কবে মুক্তি পাবে এ গ্রামের মানুষ?

    দীর্ঘ দু-বছর পর, আবার সাড়ম্বরে দেশজুড়ে পালিত হচ্ছে রাখি উৎসব। রাখি এখন ঘরে ঘরে, সমস্ত ধর্মের উৎসব। বিভিন্ন স্কুল ও কলেজেও এই অনুষ্ঠান হয় ৷ এবার হাওড়ার শালকিয়ার প্রসিদ্ধ মিষ্টি প্রস্তুতকারকের হাত ধরে উৎসব আরও বর্ণময়। হাতে রাখির বাঁধন সঙ্গে মিষ্টির প্লেটে ও থাকবে রাখি, এমনটাই হতে চলেছে এই রাখি উৎসবে। রংবেরঙের রাখি সন্দেশ ও রাখি কেক সাজানো রয়েছে র‍্যাকে! ক্রেতাদের পছন্দ মতো অর্ডার করলেই মিলছে রাখি কেক ও রাখি সন্দেশ। উৎসবে এ যেন অতিরিক্ত পাওনা মনে করছেন ক্রেতারা, এক ক্রেতার কথায় রাখি উৎসব আরো বেশি আনন্দের আরও বর্ণময়।

    রাকেশ মাইতি

    Published by:Salmali Das
    First published:

    Tags: Howrah news

    পরবর্তী খবর