Home /News /howrah /
আত্মরক্ষার জন্য তাইকোন্ডো প্রশিক্ষণ শুরু হলেও বাঙালি মেয়ের এখন লক্ষ্য অলিম্পিক

আত্মরক্ষার জন্য তাইকোন্ডো প্রশিক্ষণ শুরু হলেও বাঙালি মেয়ের এখন লক্ষ্য অলিম্পিক

তাইকোন্ডোয়

তাইকোন্ডোয় ডিস্ট্রিক্ট স্টেট ন্যাশনাল লেভেলে একাধিক পদক জয় বছর পনেরোর অন্বেষার

হাওড়া কদমতলা মেয়ে অন্বেষা দাস। মাত্র ১৫ বছর বয়সেই ডিস্ট্রিক্ট , স্টেট,  ন্যাশনাল লেভেলের পদক জয় করে অন্বেষার। তার  লক্ষ্য দেশের হয়ে অলিম্পিকে প্রতিনিধিত্ব করা।

  • Share this:

    #হাওড়া: হাওড়া কদমতলা মধ্যবিত্ত পরিবারের মেয়ে অন্বেষা দাস। পরিবারের একমাত্র কন্যা সন্তান৷ তার আত্মরক্ষার জন্য অন্বেষার মা শুভ্রা বসু দাস ও বাবা অনুপম দাস তাকে ভর্তি করান। মেয়ের ছয় বছর বয়সে হাওড়া অন্নপূর্ণা ব্যায়াম সমিতির তাইকোন্ডো বিভাগে ভর্তি করেন। মেয়ে নিজের আত্মরক্ষা করতে পারবে সেই উদ্দেশ্য নিয়েই তাইকোন্ডো প্রশিক্ষণ। তবে অন্বেষা ধীরে ধীরে তাইকোন্ডোকে ভালবেসে ফেলে। তারপর আসতে থাকে একের পর এক সফলতা। কখনও কর্ণাটক, মনিপুর, দিল্লি আবার দেশ ছেড়ে ইন্দো-ভুটান চ্যাম্পিয়নশিপে যোগ দিতে ভুটান।

    আরও পড়ুনBankura News : বয়স মাত্র আড়াই বছর, গড়গড়িয়ে গাইয়ে পারে জাতীয় সঙ্গীত

    মাত্র ১৫ বছর বয়সেই ডিস্ট্রিক্ট , স্টেট ন্যাশনাল লেভেলের পদক জয় করে অন্বেষার।এখানেই শেষ নয় অন্বেষা! তার লক্ষ্য দেশের হয়ে অলিম্পিকে প্রতিনিধিত্ব করা। সেই লক্ষ্য স্থির করেই সামনের দিকে এগিয়ে যেতে চায় সে। মেয়ের স্বপ্নকে পূরণ করতে মরিয়া বাবা - মা। গত প্রায় দু'বছর আগে প্রশিক্ষণ নিতে অন্বেষা দিল্লি গুরগাঁয় পাড়ি দিয়েছে। অন্বেষার সঙ্গে তার মা দিল্লির গুরগাঁওতে রয়েছেন। বাবা একজন ক্ষুদ্র ব্যবসায়ী যা আয় তা থেকে মেয়ের স্বপ্ন পূরণ একপ্রকার অসম্ভব তবুও মেয়ের স্বপ্ন পূরণ করতে সামনের দিকেই এগিয়ে চলেছেন তারা।

    আরও পড়ুন Birbhum news : কোপাই নদী বাঁচাতে অভিযান, আটক মাটি ভর্তি দুই ট্রাক্টর

    সদ্য হাওড়া ডিস্ট্রিক্ট তাইকোন্ডো জুনিয়র চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয়েছে অন্বেষা। স্বপ্ন পূরণ করতে এখনো অনেকটা পথ বাকি অন্বেষার। এই পথ চলায়, তার ক্লাব সাধ্যমত পাশে রয়েছে । তবে এরপর g1 g2 ক্যাটাগরিতে অংশগ্রহণ করতে উচ্চ পর্যায়ের প্রশিক্ষণ এবং দেশের বাইরে বিভিন্ন চ্যাম্পিয়নশীপে যোগদানে খরচ কয়েক লক্ষ টাকা। দেশের হয়ে খেলে অলিম্পিক মঞ্চে দেশের পতাকা তুলে ধরতে চায় অন্বেষা। সেই স্বপ্নকে পূরণ করতেই নিশ্ছিদ্র অনুশীলন জারি রয়েছে। তবে তার পরিবারের একার পক্ষে অলিম্পিকের মঞ্চে অন্বেষাকে নিয়ে যাওয়া বাধার মূল কারণ হয়ে দাঁড়াতে পারে অর্থনৈতিক সমস্যা।

    রাকেশ মাইতি
    First published:

    Tags: Olympics, Taekwondo

    পরবর্তী খবর