Home /News /howrah /
Howrah: একাধিক বার আবেদন করেও মেলেনি সরকারি পরিষেবা! ক্ষোভে ফুঁসছেন এলাকার মানুষ

Howrah: একাধিক বার আবেদন করেও মেলেনি সরকারি পরিষেবা! ক্ষোভে ফুঁসছেন এলাকার মানুষ

title=

সরকারি প্রকল্প থেকে বঞ্চিত মানুষ, মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা সমস্ত মানুষ সরকারি প্রকল্পের সুবিধা পাবে।

  • Share this:

    #হাওড়া : সরকারি প্রকল্প থেকে বঞ্চিত মানুষ, মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা সমস্ত মানুষ সরকারি প্রকল্পের সুবিধা পাবে। সেই দিক গুরুত্ব রেখে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মত রাজ্য জুড়ে চালু হয়েছে দুয়ারে সরকার কর্মসূচি। সাধারণ মানুষের নিকট পৌঁছে যাবে সরকারি পরিষেবা। সেখানে মানুষ সহজেই প্রকল্পের সুবিধ নিতে পারবে। প্রকল্পের সুবিধা থেকে যাতে কোনভাবে রাজ্যবাসী বাদ না পড়ে সেই দিক গুরুত্ব রেখেই বিভিন্নভাবে প্রচারও চলছে। দফায় দফায় অনুষ্ঠিত হচ্ছে দুয়ারে সরকার কর্মসূচি। দুয়ারের সরকার ক্যাম্পে সরকারি প্রকল্পের বিস্তারিত তথ্য এবং প্রকল্পের সুবিধা পেতে বিভিন্নভাবে উদ্যোগ নেওয়া হয়েছে সরকারি ভাবে। রাজ্যজুড়ে অসংখ্য প্রকল্প চালু হয়েছে সাধারণ মানুষের কল্যানে। মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীর জন্ম থেকে মৃত্যু বিভিন্ন প্রকল্পে মানুষকে স্বাবলম্বী করেছে। মুখ্যমন্ত্রীর কঠোর নির্দেশ সরকারি প্রকল্পের সুবিধা যাতে সমস্ত মানুষের কাছে পৌঁছয়।

    সেই দিক গুরুত্ব রেখেই সরকারি আধিকারিক বিধায়ক মন্ত্রীদের দুয়ারে সরকার শিবির পরিদর্শন করতে দেখা গেছে। একাধিক বার আবেদন করেও মেলেনি সরকারি পরিষেবা! ক্ষোভে ফুঁসছেন এলাকার মানুষ, সর্বোত্ত সরকারি পরিষেবা মানুষের দুয়ারে পৌঁছে গেলেও প্রকল্পের সুবিধা পায়নি পাঁচলা বিকিহাকলা গ্রাম পঞ্চায়েতের কোলে পাড়ার মানুষ।

    আরও পড়ুনঃ গান ভালবাসেন তাই স্ত্রীর অবহেলা! নিজের দুখী জীবন নিয়েই গান বাঁধলেন এই বাউলশিল্পী

    এলাকার মানুষের অভিযোগ লক্ষ্মীর ভান্ডার, আবাস যোজনা, বা পানীয় জলের পরিষেবা, সহ অন্যান্য পরিষেবা থেকে অনেকেই বঞ্চিত। পরিষেবা বা প্রকল্পের সুবিধা নিতে একাধিক বার পঞ্চায়েতের দ্বারস্থ বা দুয়ারে সরকার শিবিরে ফর্ম জমা করা হলেও পরিষেবা মেলেনি! তবে সঠিক কারণ জানা নেই কেন তারা বঞ্চিত। স্থানীয় মানুষের অভিযোগ তাদের ইচ্ছাকৃতভাবেই বঞ্চিত রাখা হয়েছে।

    আরও পড়ুনঃ মর্মান্তিক! নদীতে স্নান করতে নেমে জলে তলিয়ে গেলেন বৃদ্ধ!

    এ প্রসঙ্গে সমস্ত অভিযোগ অস্বীকার করে পঞ্চায়েত প্রধান জানান, যে সমস্ত মানুষ পরিষেবা পায়নি তারা পঞ্চায়েতে এলে উপযুক্ত সহযোগিতা করা হবে। যারা পরিষেবা পায়নি তাদের ব্যাংক সংক্রান্ত বা অন্য কোন সমস্যা থাকতে পারে। তাই তারা প্রকল্পের সুবিধা পায়নি, তারা পঞ্চায়েত অফিসে আসলে সমস্ত রকম সহযোগিতা করবেন বলে আশ্বাস দিয়েছেন পঞ্চায়েত প্রধান।

    Rakesh Maity
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Howrah, Panchla

    পরবর্তী খবর