Home /News /howrah /
Howrah: নদী গর্ভে চলে যাচ্ছে খেলার মাঠ,বাঁচানোর দাবি আট থেকে আশি সকলের

Howrah: নদী গর্ভে চলে যাচ্ছে খেলার মাঠ,বাঁচানোর দাবি আট থেকে আশি সকলের

title=

সাঁকরাইল ব্লকের সারেঙ্গা নদী সংলগ্ন খেলার মাঠ। যে মাঠে এলাকার ৪০ থেকে ৫০ জন ছেলে মেয়ে খেলতে আসে। প্রতিদিন নিয়ম করে বসে বিভিন্ন রকম খেলার আসর।

  • Share this:

    হাওড়া: সাঁকরাইল ব্লকের সারেঙ্গা নদী সংলগ্ন খেলার মাঠ। যে মাঠে এলাকার ৪০ থেকে ৫০ জন ছেলে মেয়ে খেলতে আসে। প্রতিদিন নিয়ম করে বসে বিভিন্ন রকম খেলার আসর। শিশুরা প্রতিদিন যেন মুক্ত বাতাসের টানে খেলার মাঠে হাজির হয়। শুধু ছোটরা নয় পঞ্চাশোর্ধ ব্যক্তিরা হাজির খেলার মাঠে। তাদের-কে খেলতে দেখা যায়না, মাঠের এক প্রান্তে বিকেলের মুক্ত বাতাস নিতে আসে প্রতিদিন নিয়ম করে। সেই সমস্ত মানুষের সঙ্গে কথা বলে জানা যায় তারাও শৈশবে এই মাঠে খেলে বড় হয়েছে। তারাও চিন্তিত, তাদের এক সময়ের সঙ্গী মাঠের অবস্থা দিন দিন বিপদজনক হয়ে পড়ছে।

    সে সমস্ত মানুষ জানান, এখন নিজেরা না খেলাধুলা করলেও শিশুদের খেলা দেখে মুগ্ধ হন। মাঠের ভাঙ্গন দেখে তাদের মনও ব্যতীত। মাঠ রক্ষা করতে প্রশাসনের দ্বারস্থ স্থানীয় মানুষ। খেলাধুলার পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানের আয়োজনেও এই মাঠে এলাকার মানুষ দারুণভাবে নির্ভরশীল।

    আরও পড়ুনঃ হনুমানের তাণ্ডব, অতিষ্ঠ এলাকার মানুষ

    স্থানীয় মানুষের কথায় , কয়েক মাসে পনেরো থেকে কুড়ি ফুট নদীগর্ভে তলিয়ে গেছে। স্থানীয় মানুষের অভিযোগ একাধিকবার প্রশাসনের দ্বারস্থ হয়েও কোনও রকম সুরাহা মিলেনি। এ বিষয়ে পঞ্চায়েত সমিতির কর্মদক্ষ মান্নান মোল্লা জানান, এলাকার শিশুদের মুখের দিকে তাকিয়ে মাঠ রক্ষার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

    আরও পড়ুনঃ আবর্জনার স্তূপ! পুকুরের জল ব্যবহার করে বিভিন্ন রোগে আক্রান্ত মানুষ

    পাশাপাশি পঞ্চায়েত প্রধান ও সদস্য জানান সাধারণ মানুষ পঞ্চায়েতের দ্বারস্থ হয়েছে। তাদের দিকে গুরুত্ব রেখেই আমরা বিভিন্ন দপ্তরে এ বিষয়ে জানিয়েছি।

    Rakesh Maity
    First published:

    Tags: Howrah

    পরবর্তী খবর