Home /News /howrah /
Howrah News: বাবার স্বপ্ন পূরণ করল ছেলে, ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপে ক্যারাটেতে সোনা জয় হাওড়ার ছেলের

Howrah News: বাবার স্বপ্ন পূরণ করল ছেলে, ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপে ক্যারাটেতে সোনা জয় হাওড়ার ছেলের

Howrah [object Object]

বাবার অসম্পূর্ণ স্বপ্ন পূরণ করল ছেলে! ক্যারাটেতে সোনা জয় করল কুশল ঘোষ। (Howrah News)

  • Share this:

    #হাওড়া: বাবার অসম্পূর্ণ স্বপ্ন পূরণ করল ছেলে! ক্যারাটেতে সোনা জয় কুশলের। মালয়েশিয়ায় অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ওকিনাওয়া গুজু রই ইপো সিটি ক্যারাটে ওপেন চ্যাম্পিয়নশিপে জাপানি প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে আন্ডার ৮৪ বিভাগে স্বর্ণ জয় করে কুশল। হাওড়া ডোমজুড় কলোড়ার দম্পতি প্রদীপ ঘোষ ও পম্পা ঘোষ তাদের একমাত্র সন্তান কুশল। কুশলের বাবা, প্রদীপ গ্রামের একটি দোকানের কর্মচারী। ছোটবেলা থেকে প্রদীপের স্বপ্ন ছিল ক্যারাটে চ্যাম্পিয়ন হবে, সেই মতো প্রশিক্ষণও শুরু করে। খেলার পারদর্শিতা ছিল প্রদীপের তবে স্বপ্নপূরণে বাধা হয়ে দাঁড়ায় পরিবারের অভাব-অনটন।

    আরও পড়ুন: স্বাদ-গন্ধ হারিয়েছেন? করোনা না হয়ে এই ভিটামিনের অভাব হতে পারে! পরীক্ষা করুন

    ব্ল্যাক বেল্ট হবার দোরগোড়ায় গিয়ে চিরতরে প্রদীপের খেলা বন্ধ হয়ে যায় অর্থাভাবে। খেলা ছেড়ে সংসারের হাল ধরে প্রদীপ। অবশেষে প্রদীপের স্বপ্ন পূরণ হল, ছেলের হাত ধরে। দোকানে কাজ করে মাসিক যা উপার্জন হয় কোন রকমে সংসার চলে। একসময় প্রদীপের চোখে দেখা রঙিন স্বপ্ন পূরণে বাধা হয়ে দাঁড়িয়েছিল সংসারের অভাব অনটন। এবার ছেলের চোখে রয়েছে সেই স্বপ্ন! বহু কষ্টের মাঝেও ছেলের স্বপ্ন পূরণ করতে মরিয়া তাঁরা। ইন্টারন্যাশনাল ওকিনাওয়ায় ক্যারাটে চ্যাম্পিয়নশিপ ছেলেকে মালয়েশিয়ায় পাঠাতে লক্ষাধিক টাকা খরচ।

    আরও পড়ুন: ফ্রাইং প্যান দিয়ে হিংস্র কুমীরের সঙ্গে লড়াই, তার পর যা হল! ভাইরাল ভিডিও

    আত্মীয়স্বজন এবং লোনের উপর নির্ভর করেই অর্থ জোগাড় হয়। নিজের অল্প আয়ে বহুকষ্টে অর্থ জোগাড় হয়েছে তা পরিশোধ করতে বেশ কিছুটা সময় লাগবে। ছেলের স্বপ্ন পূরণ করতে হবেই। কুশলের লক্ষ্য ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ, দেশের হয়ে প্রতিনিধিত্ব করবে। পাশাপাশি মহিলাদের আত্মরক্ষার জন্য বিনামূল্যে ক্যারাটে প্রশিক্ষণশালা গড়ে তুলবে। কুশল জানায় প্রতিদিন ২ থেকে ৩ ঘন্টা অনুশীলন চলে ওয়াল্ড চ্যাম্পিয়নশিপে যোগ দিতে নিজেকে আরও তৈরি করতে হবে অনুশীলনও বাড়াতে হবে, সেইসঙ্গে বাড়বে খরচের পরিমাণ। এবার কুশলের একটাই ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ। তবে তার সামনে বাধা হয়ে দাঁড়াচ্ছে অর্থনৈতিক সমস্যা।

    রাকেশ মাইতি 

    First published:

    Tags: Howrah news, Karate

    পরবর্তী খবর