Home /News /howrah /
Howrah News: সকালে মন্দিরে গিয়ে চক্ষু চড়কগাছ এলাকার মানুষের! নেই দেবতার গহনা, চুরি গেছে প্রণামী বাক্সও!

Howrah News: সকালে মন্দিরে গিয়ে চক্ষু চড়কগাছ এলাকার মানুষের! নেই দেবতার গহনা, চুরি গেছে প্রণামী বাক্সও!

মন্দির

মন্দির

এই প্রথম নয়, একাধিকবার এই মন্দিরে চুরির ঘটনা ঘটেছে

  • Share this:

    #হাওড়া: সাঁকরাইল কান্দুয়া মহাকালী মায়ের মন্দির৷ এই মন্দিরে একাধিকবার চুরির ঘটনা ঘটেছে৷ তদন্তে নেমেছে পুলিশ। প্রতিদিনের মতো মঙ্গলবার রাত আটটা নাগাদ মন্দিরের পুজো শেষে দরজা তালা বন্ধ করা হয়েছিল৷ সকাল হতেই চক্ষু চড়কগাছ এলাকার মানুষের। সাঁকরাইল কান্দুয়া মহাকালী মায়ের মন্দিরে, প্রণামী বাক্স ও দেবতার গহনা চুরি হয়ে গিয়েছে।এই নিয়ে তিন থেকে চারবার চুরির ঘটনা ঘটল এই মন্দিরে।

    খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় সাঁকরাইল থানার পুলিশ৷ কিন্তু পুলিশ, মন্দিরের পুরোহিত ও মন্দিরের দায়িত্বে যারা রয়েছেন তাদেরকে ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। কংক্রিটের দেওয়াল ও লোহার গ্রিল দিয়ে চতুর্দিক ঘেরা মন্দির৷ প্রতিদিন নিয়মিত তালা দেওয়া হয়। মন্দিরের বিভিন্ন প্রান্তে নিরাপত্তা বাড়ানোর জন্য লাগানো রয়েছে সিসিটিভি ক্যামেরা। তার পরেও চুরির ঘটনা ঘটায় রীতিমতো চাঞ্চল্য ছড়ায় এলাকাজুড়ে। মন্দির কমিটির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন সাধারণ মানুষ৷ একাধিক অভিযোগ উঠেছে বর্তমান মন্দির কমিটির বিরুদ্ধে।

    সাধারণ মানুষের অভিযোগ, মন্দির কমিটির উদাসীনতার জন্যই একাধিকবার চুরির ঘটনা ঘটছে।এবারের চুরির ঘটনার পর জানা যায় মন্দিরের সিসিটিভি ক্যামেরা খারাপ। পাশাপাশি অনেকেই অভিযোগ করেছেন, মন্দিরের সঙ্গে যুক্ত কারও যোগসাজশ থাকতে পারে চুরির পিছনে। যদিও সব অভিযোগ অস্বীকার করেছেন মন্দিরের সম্পাদক ও সভাপতি।

    তারা জানান, "২০০৪ চার সাল থেকে মন্দিরের ভিত্তি স্থাপন করে লক্ষ লক্ষ টাকা আদায় করে মন্দির নির্মাণ করা হয়েছে৷ অনেক ক্ষেত্রে নিজেদের টাকা খরচ করেও মন্দিরের কাজ করেছি। সর্বস্ব দিয়ে মন্দির গড়ায় শুরু থেকে যুক্ত রয়েছি। তা গ্রামের মানুষের অজানা নয়। হতে পারে কিছু মানুষ রাজনৈতিক বা অন্য কোন স্বার্থে বদনাম করার চেষ্টা করছেন।"

    তবে সাধারণ মানুষ এবং কমিটির সদস্যরা প্রত্যেকেই চান মন্দিরে চুরির ঘটনার সঙ্গে যারা যুক্ত, তাদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তি দেওয়া হোক। ইতিমধ্যেই ঘটনার তদন্তে নেমেছে সাঁকরাইল থানার পুলিশ।

    Rakesh Maity
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Howrah, Sankrail, Temple Theft

    পরবর্তী খবর