Home /News /hooghly /
Hooghly News|| করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ, সংশয়ের মুখে তারকেশ্বরের শ্রাবণী মেলা 

Hooghly News|| করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ, সংশয়ের মুখে তারকেশ্বরের শ্রাবণী মেলা 

Tarakeswar Sravani Mela: সরকারি বিধি নিষেধ মেনেই দু'বছর বাদে আবারও হতে চলেছে তারকেশ্বরের শ্রাবণী মেলা। করোনা মহামারীর কারণে বিগত দুই বছর বন্ধ ছিল তারকেশ্বরের বহু প্রাচীন এই মেলা। সরকারি বিধিনিষেধ আরোপ হলে তা মেনেই শ্রাবনী মেলার আয়োজন হবে।

আরও পড়ুন...
  • Share this:

    #হুগলি: সরকারি বিধি নিষেধ মেনেই দু'বছর বাদে আবারও হতে চলেছে তারকেশ্বরের শ্রাবণী মেলা। করোনা মহামারীর কারণে বিগত দু বছর বন্ধ ছিল তারকেশ্বরের বহু প্রাচীন এই মেলা। সরকারি বিধিনিষেধ আরোপ হলে তা মেনেই শ্রাবনী মেলার আয়োজন হবে জানালেন তারকেশ্বর মন্দিরের মঠাধীশ মহন্ত মহারাজ।

    আগামী ১৩ জুলাই গুরু পূর্ণিমা থেকে শুরু হচ্ছে শ্রাবনী মেলা চলবে ১৭ অগাস্ট পর্যন্ত। পর পর গত দু'বছর করোনার প্রকোপে বন্ধ ছিল শ্রাবনী মেলা তবে এ বছরও যে ভাবে দিন দিন করোনার প্রকোপ বাড়ছে তাতে করে মেলা হবে কিনা তা নিয়ে তৈরি হয়েছিল সংশয়। সেই সংশয়কে নাকচ করে মন্দির কর্তৃপক্ষ সাফ জানিয়েছে সরকারিভাবে যে সিদ্ধান্ত নেওয়া হবে তা মেনেই আয়োজিত হবে এই বছরের মেলা।

    আরও পড়ুন: বিদেশের শিশুরা শিখছে রাঙামাটির বাউল গান, শিক্ষক বীরভূমের রাজু দাস বাউল, দেখুন...

    অন্যদিকে জেলা প্রশাসনের তরফ থেকে মন্দির সুরক্ষা ও তীর্থ যাত্রীদের সুরক্ষা বজায় রাখতে ইতি মধ্যেই একাধিক বার প্রশাসনিক বৈঠক সেরেছেন।দফায় দফায় মন্দির পরিদর্শন থেকে রাস্তার বাড়তি নিরাপত্তা ব্যবস্থা করতে উদ্যোগ নিচ্ছে জেলা প্রশাসন। বৈদ্যবটি তারকেশ্বর রোডের বাড়তি নিরাপত্তা নেওয়ার জন্য জেলা প্রশাসন রাস্তা পরিদর্শন করেছেন। মন্দিরের পাশাপাশি গঙ্গার ঘাটগুলিতে বিশেষ করে নিমাইতীর্থ ঘাটে বিশেষ সর্তকতা নেওয়া হবে বলে জানা গেছে প্রশাসনিক তরফে।

    শ্রাবনী মেলা উপলক্ষে প্রতি বছর লক্ষ লক্ষ ভক্তের সমাগম হয় তারকেশ্বর মন্দিরে। গঙ্গার ঘাট গুলি থেকে বাঁকে করে জল নিয়ে হেঁটে তারকেশ্বর মন্দির আসেন তীর্থযাত্রীরা। যদিও প্রতি বছরের মত এবারেও মন্দিরের গর্ভ গৃহ বন্ধ থাকবে মেলা চলাকালীন অর্থাৎ ১৩ ই জুলাই থেকে ১৭ ই আগস্ট পযন্ত বন্ধ থাকবে মন্দিরের গর্ভ গৃহ। ভক্তদের জল ঢালতে হবে চোঁয়ার মাধ্যমে।

    তারকেশ্বর মন্দিরের মঠাধীশ মোহন্ত মহারাজ জানান, ক্রমশ দেখা যাচ্ছে করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়ছে সেদিকে নজর রেখেই মেলা অনুষ্ঠিত হবে। তবে সরাকরি বিধিনিষেধ জারি করলে তা সকলকেই মানতে হবে এবং বিকল্প পন্থা গ্রহণ করবে মন্দির কর্তৃপক্ষ। তিনি আরও জানান করোনা পরিস্থিতির উপর তীক্ষ্ণ নজর রাখা হচ্ছে,পরিস্থতি বিচার করে যথা সময়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

    রাহী হালদার

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Hoogly

    পরবর্তী খবর