Home /News /hooghly /
Hooghly: মশা মারতে ড্রোন দাগছে শ্রীরামপুর পুরসভা!

Hooghly: মশা মারতে ড্রোন দাগছে শ্রীরামপুর পুরসভা!

প্রতি বছর ডেঙ্গুর দুশ্চিন্তায় কপালে ভাঁজ পড়ে শ্রীরামপুর পুরসভার। হুগলি জেলার মধ্যে যে কটি পুরসভা রয়েছে তার মধ্যে ডেঙ্গু প্রবণ শ্রীরামপুর পুরসভা।

  • Share this:

    হুগলি: প্রতি বছর ডেঙ্গুর দুশ্চিন্তায় কপালে ভাঁজ পড়ে শ্রীরামপুর পুরসভার। হুগলি জেলার মধ্যে যে কটি পুরসভা রয়েছে তার মধ্যে ডেঙ্গু প্রবণ শ্রীরামপুর পুরসভা। তাই বর্ষার আগে ডেঙ্গু মোকাবিলায় নামল পুরসভা ও জেলা প্রশাসন। পুরসভার স্বাস্থ্য কর্মিরা যেসব জায়গায় গিয়ে ডেঙ্গু মশার লার্ভা মারার তেল স্প্রে করতে পারে না সেসব জায়গায় মশার লার্ভা মারতে ড্রোনের সাহায্য নিচ্ছে পুরসভা। শনিবার ২৭ ও ২৯ নম্বর ওয়ার্ডের প্রভাস নগর এলাকায় ড্রোন ব্যবহার করে ডেঙ্গু প্রতিরোধে তত্পর হয় শ্রীরামপুর পুরসভা। সেখাকার চেয়ারম্যান গিরিধারী সাহা, স্থানীয় দুই কাউন্সিলর, শ্রীরামপুর মহকুমা শাসক সম্রাট চক্রবর্তী ও অতিরিক্ত জেলা শাসক সন্দীপ ঘোষের উপস্থিতিতে ডেঙ্গু দমন অভিযান চালানো হয়।

    অতিরিক্ত জেলা শাসক জানান, গত বছরই জেলা শাসক ঠিক করেছিলেন ডেঙ্গু দমনে ড্রোনের সাহায্য নেওয়া হবে। তবে গতবার সেটা সম্ভব হয়ে ওঠেনি। এবার আমরা পরীক্ষা মূলক ভাবে আজ অর্থাৎ শনিবার থেকে শুরু করছি।

    আরও পড়ুনঃ কলকাতা কর্পোরেশনে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণা যুবকের

    মূলত যেখানে অনেক জায়গা আছে মশার লার্ভা জন্মে অথচ সেখানে পৌঁছানো যায়না।সেখানেই ড্রোনের ব্যবহার করা হচ্ছে। এর ফলাফল দেখে আগামী দিনে অন্যান্য পুরসভা গুলোতেও ব্যবহার করা হবে। চেয়ারম্যান গিরিধারী সাহা বলেন, শ্রীরামপুরে ডেঙ্গু মোলাবিলায় আগেও পদক্ষেপ নেওয়া হয়েছে।

    আরও পড়ুনঃ যাত্রী বোঝাই বাস নিয়ন্ত্রণ হারিয়ে চাষ জমিতে! আহত প্রায় ৪০

    এখন সেটাকেই এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। আজ একটা নতুন পদক্ষেপ নেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। ড্রোনের ব্যবহার করা হচ্ছে মশা মারতে। এবার আর ডেঙ্গুর সঙ্গে কোনো আপোষ নয়।

    Rahi Haldar
    First published:

    Tags: Dengue, Hooghly, Sreerampore

    পরবর্তী খবর