Home /News /hooghly /
Hooghly: কলকাতা কর্পোরেশনে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণা যুবকের

Hooghly: কলকাতা কর্পোরেশনে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণা যুবকের

কলকাতা করপোরেশনে চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকার প্রতারণার অভিযোগে মঙ্গবার রাতে এক ব্যক্তিকে গ্রেফতার করল উত্তরপাড়া থানার পুলিশ।

  • Share this:

    হুগলি : কলকাতা করপোরেশনে চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকার প্রতারণার অভিযোগে মঙ্গবার রাতে এক ব্যক্তিকে গ্রেফতার করল উত্তরপাড়া থানার পুলিশ। অভিযুক্ত ব্যাক্তির নাম পিন্টু চক্রবর্তী। উত্তরপাড়ার ২ নম্বর ওয়ার্ডের কোতরং এলাকায়। পুলিশ সূত্রে খবর, সমীর বটব্যাল নামে খানাকুলের এক বাসিন্দার অভিযোগের ভিত্তিতে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। পিন্টু এলাকায় একজন রাজনৈতিক কর্মী হিসেবে পরিচিত। কলকাতা পুরসভা এ চাকরি পাইয়ে দেওয়ার নাম করে খানাকুলের যুবকের থেকে পিন্টু ৮ লক্ষ টাকা নিয়েছিল বলে জানা গিয়েছে। খানাকুলের বাসিন্দা সমীর বটব্যাল এপ্রিল মাসের ২৭ তারিখ উত্তরপাড়া থানায় পিন্টু চক্রবর্তী ও তার দুই সঙ্গীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের পর থেকেই পিন্টু ফেরার ছিল এলাকা থেকে। মঙ্গলবার সন্ধ্যে বেলায় সে তার নিজের বাড়িতে আসে। সূত্র মারফত খবর পেয়ে উত্তরপাড়া থানার পুলিশ গ্রেপ্তার করে পিন্টুকে।

    তার বিরুদ্ধে যথাযথ মামলা রুজু হয়। বুধবার তাদের শ্রীরামপুর মহকুমা আদালতে পেশ করা হয়। তারপর অভিযুক্তকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য। অপর দুই অভিযুক্তর খোঁজ চালাচ্ছে পুলিশ। এ বিষয়ে উত্তরপাড়া দু নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সন্দীপ দাস বলেন, ওই ব্যক্তির সঙ্গে অতীতে তার রাজনৈতিক ভাবে যোগাযোগ থাকলেও বর্তমানে তার সঙ্গে কোনও প্রকার যোগাযোগ নেই।

    আরও পড়ুনঃ যাত্রী বোঝাই বাস নিয়ন্ত্রণ হারিয়ে চাষ জমিতে! আহত প্রায় ৪০

    পাশাপাশি এইরকম দুর্নীতির সঙ্গে সে জড়িত থাকলে তার আইন অনুযায়ী শাস্তি হোক বলে তিনি দাবি করেন। তার কথায়, যে দোষ করেছে তার উপযুক্ত শাস্তি পাওয়া উচিত। চাকরি দুর্নীতি নিয়ে এর আগেও বরংবার অভিযোগ উঠেছে বিভিন্ন ক্ষেত্রে। সরকার থেকে দুর্নীতি দমনের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

    আরও পড়ুনঃ শুক্রবার থেকে ৭২ ঘণ্টার জন্য বন্ধ হচ্ছে ব্যান্ডেলে রেল চলাচল

    এমনকি বিভিন্ন জায়গায়,বিভিন্ন প্রচার মাধ্যমে সরকারের তরফে দুর্নীতির বিরুদ্ধে বিজ্ঞাপন পর্যন্ত দেওয়া হয়। জনস্বার্থে প্রচার করা হয় যে যেকোনো সরকারি চাকরির জন্য যোগ্যতা অর্জন করতে হয়,তা কোনও দুর্নীতির মাধ্যমে হয় না।

    Rahi Halder
    First published:

    Tags: Hooghly

    পরবর্তী খবর